কেকেআর করেছিল আইপিএলের তৃতীয় সবচেয়ে সফল বোলারকে রিলিজ, চেন্নাই কিনল ৬.৭৫ কোটিতে

কলকাতায় আইপিএল ২০২০র জন্য খেলোয়াড়দের নিলাম হচ্ছে। এর মধ্যে ৩৩৮জন খেলোয়াড়ের নিলাম হচ্ছে। ভারতীয় দলের লেগ স্পিনার পীযূষ চাওলাও নিলামে অংশ নিচ্ছেন। তাকে নিলামের আগে কলকাতা নাইট রাইডার্স রিলিজ করে দিয়েছিল। চাওলা আইপিএল ২০১৪ থেকে কেকেআরে ছিলেন আর সেই মরশুমের ফাইনালে তিনি বাউন্ডারি মেরে দলকে জয় এনে দিয়েছিলেন। তারপরও তিনি ভালো প্রদর্শন করেছেন কিন্তু ফ্রেঞ্চাইজি তাকে রিলিজ করে দেয়।

তৃতীয় সবচেয়ে সফল বোলার

কেকেআর করেছিল আইপিএলের তৃতীয় সবচেয়ে সফল বোলারকে রিলিজ, চেন্নাই কিনল ৬.৭৫ কোটিতে 1

পীযূষ চাওলা আইপিএলের ইতিহাসের তৃতীয় সবচেয়ে সফল বোলার। তার নামে ১৫৭টি ম্যাচে ১৫০টি উইকেট রয়েছে। আইপিএল ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত তিনি কিংস ইলেভেন পাঞ্জাবে ছিলেন অন্যদিকে ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত তিনি কলকাতা নাইট রাইডার্সের অংশ ছিলেন। চাওলার আইপিএলে সবচেয়ে সেরা প্রদর্শন ১৭ রানে চার উইকেট। তিনি পাঞ্জাবের হয়ে খেলে আইপিএল ২০১১য় আরসিবির বিরুদ্ধে এই কৃতিত্ব দেখিয়েছিলেন। ২০১৮র নিলামে চেন্নাই সুপার কিংস তাকে ৪ কোটি ২০ লাখ টাকায় কিনেছিল যদিও রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে কেকেআর তাকে নিজেদের দলে যুক্ত করায়। গত মরশুম তার জন্য বিশেষ কিছুই যায়নি আর ১৩টি ম্যাচে ৮.৯৬ ইকোনমি রেট দিয়ে তিনি ১০জন ব্যাটসম্যানকে আউট করেছিলেন।

সিএসকে কিনল

কেকেআর করেছিল আইপিএলের তৃতীয় সবচেয়ে সফল বোলারকে রিলিজ, চেন্নাই কিনল ৬.৭৫ কোটিতে 2

পীযূষ চাওলার বেস প্রাইস এক কোটি টাকা ছিল আর ৬.৭৫ কোটি টাকায় তাকে চেন্নাই সুপার কিংস কিনেছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ইতিহাসে এটি চাওলার তৃতীয় দল। তার আসার দলের স্পিন বোলিং আরো শক্তিশালী হবে। দলের কাছে আগে থেকেই হরভজন সিং, ইমরান তাহির আর রবীন্দ্র জাদেজার মতো স্পিনার মজুত রয়েছে। গুজরাটের হয়ে খেলে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তার প্রদর্শন ভালো ছিল তিনি ৬ ম্যাচে ৯টি উইকেট নিয়েছিলেন। সিকিমের বিরুদ্ধে ম্যাচে তিনি ৪ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন অন্যদিকে ওড়িশার বিরুদ্ধে তিনি ৯ রান দিয়ে তিনজনকে আউট করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *