ভারত বাংলাদেশ ম্যাচের আগে টিম ইন্ডিয়া আর সমর্থকদের জন্য এলো খারাপ খবর 1

ভারত বনাম বাংলাদেশের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের শুরু ৩ নভেম্বর অর্থাৎ আজ থেকে হবে। সিরিজের এই প্রথম ম্যাচ দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। আসলে জেটলি স্টেডিয়ামের পিচ খারাপের কারণে খবরের শিরোনামে থাকত। বল ব্যাট সঠিকভাবে আসত না আর খেলোয়াড়দের হাত খুলে শট খেলতে সমস্যা হত যদিও দীর্ঘ সময় ধরে পিচের মেরামত চলছিল। আর এখন ম্যাচের জন্য পিচ প্রস্তুত হয়ে গিয়েছে।

পিচে থাকবে ভালো বাউন্স

ভারত বাংলাদেশ ম্যাচের আগে টিম ইন্ডিয়া আর সমর্থকদের জন্য এলো খারাপ খবর 2

বিসিসিআইয়ের প্রাক্তন পিচ কিউরেটর দলজীত সিং টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন পিচে ঠিক করার পর এখন ভালো বাউন্স থাকবে। দিল্লি অ্যাণ্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের কিউরেটর অঙ্কিত দত্ত বাংলাদেশ আর ভারতের মধ্যে প্রথম টি-২০ ম্যাচের জন্য পিচ প্রস্তুত করছেন। এটা নিয়ে বাংলাদেশের অধিনায়ক মহমুদুল্লাহ শনিবার বলেছেন, “ঘাস রয়েছে যে কারণে পিচে বাউন্স থাকবে আর বল ব্যাট ভালোভাবে আসবে”।

প্রদূষণের কারণে কম ভিজিবিলিটি চিন্তার বিষয়

ভারত বাংলাদেশ ম্যাচের আগে টিম ইন্ডিয়া আর সমর্থকদের জন্য এলো খারাপ খবর 3

দীপাবলীর পর থেকে দিল্লিতে প্রদূষণের স্তর যথেষ্ট বেড়ে গিয়েছে। পরিণামস্বরূপ ভিজিবিলিটি যথেষ্ট কম হয়ে গিয়েছে। এই অবস্থায় ম্যাচ খেলতে খেলোয়াড়দের যথেষ্ট মুশকিলের মুখোমুখি হতে হতে পারে যা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। সূত্রদের কথা মানা হলে বিকেলে লাইটসেও ভিজিবিলিটি ভালো নয়। স্টেডিয়াম স্মাগ আর কুয়াশা যথেশট বেশি। এই বিষয় নিয়ে ম্যাচ রেফারি বিসিসিআই আর লোকাল গ্রাউন্ডস্টাফদের বলেছেন যে তার শনিবার প্রত্যেক ঘন্টার রিপোর্ট দিতে। আপনাদের জানিয়ে দিই যে অরুণ জেটলি স্টেডিয়ামে খেলা হতে চলা প্রথম টি-২০ ম্যাচ ৭টার সময় শুরু হবে।

বাংলাদেশ টি-২০ দল: সৌম্য সরকার, মহম্মদ নইম, মহমুদুল্লাহ (অধিনায়ক), আফিফ হুসেন, মোসদ্দক হুসেন, আনিমুল ইসলাম, লিটন দাস, মুশফিকুর রহিম, আরাফত সানি, আল আমিন হুসেন, মুস্তাফিজুর রহমান, শইফুল ইসলাম, আবু হায়দার রনি, তৈজুল ইসলাম।

ভারতীয় টি-২০ দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধবন, কেএল রাহুল, সঞ্জু স্যামসন, শ্রেয়স আইয়ার, মনীষ পান্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, ক্রুণাল পান্ডিয়া, যজুবেন্দ্র চহেল, রাহুল চাহার, দীপক চাহার, খলিল আহমেদ, শিভম দুবে, শার্দূল ঠাকুর

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *