INDvsBAN: পিঙ্ক বল টেস্ত ম্যাচের প্রথম সেশন রইল ভারতীয় জোরে বোলারদের নামে, নিল ৬ উইকেট

ইন্দোরে ভারতীয় দল প্রথম টেস্ট ম্যাচে বাংলাদেশকে দারুণভাবে হারিয়েছিল। তারপর এখন এই দুই দল কলকাতায় পিঙ্ক বল টেস্টে মুখোমুখি হচ্ছে। যেখানে আরো একবার ভারতীয় দলের বোলাররা বাংলাদেশ দলকে ভীষণই মুশকিলে ফেলে দিয়েছে। এই ডে-নাইট টেস্টের প্রথম সেশন উমেশ যাদবের নামে থেকেছে।

পিঙ্ক বল টেস্ট ম্যাচের প্রথম সেশন থাকল ভারতীয় বোলারদের নামে

INDvsBAN: পিঙ্ক বল টেস্ট ম্যাচের প্রথম সেশন রইল ভারতীয় জোরে বোলারদের নামে, নিল ৬ উইকেট 1

কলকাতায় আজ ভারতীয় দল ইতিহাস গড়েছে। যেখানে তারা প্রথম পিঙ্ক বল টেস্ট ম্যাচ খেলছে। এই ম্যাচে বাংলাদেশ দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে। যা ভারতীয় বোলাররা ভুল প্রমানিত করে দিয়েছে। এই ম্যাচে বাংলাদেশের ওপেনার শাদমান ইসলাম ২৯ রান করেন, অন্যদিকে মোমিনুল হক, অভিজ্ঞ মুশফিকুর রহিম আর মহম্মদ মিঠুন নিজেদের খাতাও খুলতে পারেননি। অন্যদিকে ইমরুল কায়েস ৪ রান করেছেন। ভারতের হয়ে এখনো পর্যন্ত ঈশান্ত শর্মা ২টি এবং মহম্মদ শামি ১ উইকেট নিয়েছেন। অন্যদিকে উমেশ যাদব ৩ উইকেট নিজের নামে করেছেন। প্রথম সেশনের শেষে বাংলাদেশ দল ৬ উইকেট হারিয়ে ৭৩ রানই করতে পেরেছেন। মাঠে এই সময় উইকেটকিপার লিটন দাস ২৪ আর নইম ০ রান করে খেলছেন।

দেখুন স্কোরবোর্ড

INDvsBAN: পিঙ্ক বল টেস্ট ম্যাচের প্রথম সেশন রইল ভারতীয় জোরে বোলারদের নামে, নিল ৬ উইকেট 2

নিজেদের দলে পরিবর্তন করে মাঠে নেমেছিল বাংলাদেশ

INDvsBAN: পিঙ্ক বল টেস্ট ম্যাচের প্রথম সেশন রইল ভারতীয় জোরে বোলারদের নামে, নিল ৬ উইকেট 3

এই ম্যাচে বাংলাদেশ দল দুটি বড়ো পরিবর্তিন করেছে। তারা তৈজুল ইসলামের জায়গায় আল আমিন হুসেন আর মেদেদি হাসান মিরাজের জায়গায় নইম হাসানকে খেলার সুযোগ দিয়েছে। অন্যদিকে ভারতীয় দল এই ম্যাচে বিনা পরিবর্তনে মাঠে নেমেছিল। গত ম্যাচে ভারতীয় দলের বোলাররা বাংলাদেশের ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেছিলেন। আজ ম্যাচে শুরু হওয়ার আগে খেলোয়াড়রা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে সাক্ষাত করেন।

দ্বিতীয় সেশনে বাংলাদেশকে অলআউট করতে নামবে ভারত

INDvsBAN: পিঙ্ক বল টেস্ট ম্যাচের প্রথম সেশন রইল ভারতীয় জোরে বোলারদের নামে, নিল ৬ উইকেট 4

যখন দ্বিতীয় সেশনে ভারতীয় দলের বোলাররা মাঠে নামবেন তো তাদের লক্ষ্য দ্রুতই বাংলদেশের ইনিংসকে শেষ করে তারা নিজেদের ব্যাটসম্যানদের ব্যাটিং করার সুযোগ দিতে চাইবেন। গোলাপি বলে দ্বিতীয় সেশনে ব্যাট করা সবচেয়ে সহজ হয়ে যায় কারণ সেই সময় বল বেশি সুইং করে না।

Leave a comment

Your email address will not be published.