তেন্ডুলকর শেয়ার করলেন খারাপ অ্যাম্পায়ারিংয়ের একটি ভিডিয়ো, তাতেও ফ্যান্সরা করলেন ধর্মসেনাকে নিয়ে ঠাট্টা 1

ক্রিকেট এমন একটা খেলা, যার নেশা আর পাগলামীতে প্রত্যেকেই কাবু। বলা হয় যে ক্রিকেটের খেলায় মাঠে সবচেয়ে বড়ো ভূমিকা কোনো ব্যাটসম্যান বা বোলারের নয় বরং অ্যাম্পায়ারের হয়, আর এটা অনেকাংশে সঠিকও। অ্যাম্পায়ার চাইলে মুহূর্তের মধ্যেই খেলার দিক ভীষণই সহজেই পরিবর্তন করে দিতে পারেন। সম্প্রতিই শেষ হওয়া আইসিসি একদিনের বিশ্বকাপের কথাই ধরা যাক… পুরো টুর্নামেন্ট চলাকালীন অ্যাম্পায়ারিংয়ের চর্চা একটা গুরুত্বপূর্ণ কেন্দ্র হয়ে দাঁড়িয়েছিল। খারাপ অ্যাম্পায়ারিংয়ের কারণে ক্রীড়া প্রেমীদের ভীষণই ক্ষুব্ধ হতে দেখাও গিয়েছে আর স্রেফ বিশ্বকাপেই নয় বরং আজকাল ক্রিকেটের খেলায় খারাপ অ্যাম্পায়ারিং একটা সাধারন বিষয় হয়ে দাঁড়িয়ে গিয়েছে।

শচীন প্রকাশ করেছেন একটি বিতর্কিত ভিডিয়ো

তেন্ডুলকর শেয়ার করলেন খারাপ অ্যাম্পায়ারিংয়ের একটি ভিডিয়ো, তাতেও ফ্যান্সরা করলেন ধর্মসেনাকে নিয়ে ঠাট্টা 2

সম্প্রতিই ক্রিকেটের ভগবান বলে পরিচত শচীন তেন্ডুলকর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে খারাপ অ্যাম্পায়ারিংয়ের একটি ভিডিয়ো শেয়ার করেছেন। ভিডিয়োটিতে বল ব্যাটসম্যানকে বিট করে স্ট্যাম্পে গিয়ে লাগে আর বেলস নিজের জায়গা থেকে সরে নীচে পড়ার বদলে অন্য দিকে চলে যায়। কিন্তু তারপরও অ্যাম্পায়ার ব্যাটসম্যানকে আউট দেননি।

ভিডিয়োটিতে পরিস্কারভাবে দেখা যেতে পারে যে বেলস নিজের জায়গা থেকে সরার পর অ্যাম্পায়ারের ব্যাটসম্যানকে আউট দেওয়া উচিত ছিল কিন্তু অ্যাম্পায়ার তেমনটা করেননি। শচীন তেন্ডুলকরের এই ভিডিয়ো শেয়ার করার পর সমর্থকরা মাঠে উপস্থিত ওই অ্যাম্পায়ারের তুলনা শ্রীলঙ্কার কুমার ধর্মসেনার সঙ্গে করতে একদমই হাতছাড়া করেননি। সমর্থকরা কমেন্ট করে কুমার ধর্মসেনাকে নিয়ে জমিয়ে ঠাট্টা করেছেন।

কুমার ধর্মসেনার হয়েছিল এই ভুল

তেন্ডুলকর শেয়ার করলেন খারাপ অ্যাম্পায়ারিংয়ের একটি ভিডিয়ো, তাতেও ফ্যান্সরা করলেন ধর্মসেনাকে নিয়ে ঠাট্টা

তেন্ডুলকর শেয়ার করলেন খারাপ অ্যাম্পায়ারিংয়ের একটি ভিডিয়ো, তাতেও ফ্যান্সরা করলেন ধর্মসেনাকে নিয়ে ঠাট্টা 3

একদিনের বিশ্বকাপের ফাইনাল ম্যাচ চলাকালীন শেষ ওভারের খেলায় কুমার ধর্মসেনা ইংল্যান্ডের দলকে ওভার থ্রোর পাঁচ রান অতিরিক্ত দিয়েছিলেন আর এই ওভার থ্রো পুরো ফাইনাল ম্যাচের ছবিটাই বদলে দিয়েছিল। পরে নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের মধ্যে খেলা হওয়া এই ফাইনাল ম্যাচ টাই হয় আর সুপার ওভার পর্যন্ত যায়। কুমার ধর্মসেনা এর আগে বেশ কিছুবার নিজের ভুল সিদ্ধান্তের কারণে শিরোনামে এসেছেন। ভারতীয় ক্রীড়াপ্রেমীরা কুমার ধর্মসেনাকে ট্রোল করার একটি সুযোগও কখনো নিজেদের হাতছাড়া করেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *