আইসিসি মিটিংয়ে ভারত বিশ্বকাপ খেলতে অস্বীকার করলে, তো পিসিবি করবে এই প্রশ্ন

পুলওয়ামায় ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ জওয়ানদের উপর জঙ্গি হামলা হয়েছিল। এই হামলায় প্রায় ৪০ জনেরও বেশি জওয়ান শহিদ হয়ে গিয়েছেন। এই হামলায় দায়িত্ব পাকিস্তানী জঙ্গি সংগঠন জইশ-এ-মহম্মদ নিয়েছিল। এরপর থেকেই ভারতে পাকিস্তানকে নিয়ে যথেষ্ট ক্ষোভ রয়েছে। দেশ পাকিস্তানের সঙ্গে এসপার-ওসপারের লড়াই করতে চাইছে আর পাকিস্তানের সঙ্গে নিজের সমস্ত সম্পর্ক ভেঙে ফেলছে।

বিশ্বকাপে ম্যাচ
আইসিসি মিটিংয়ে ভারত বিশ্বকাপ খেলতে অস্বীকার করলে, তো পিসিবি করবে এই প্রশ্ন 1
ভারত আর পাকিস্তানের মধ্যে বিশ্বকাপ ২০১৯ এ একটি ম্যাচ খেলা হবে। এই ম্যাচ ১৬ জুন ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে খেলা হবে। জঙ্গি হামলার কারণেই ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয় না। শেষবার ২০১২-১৩য় ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলাহয়েছিল। এখন বিসিসিআইয়ের কাছে দাবী করা হচ্ছে যে তারা বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ম্যাচ না খেলুক।

আইসিসির কাছে দাবী
আইসিসি মিটিংয়ে ভারত বিশ্বকাপ খেলতে অস্বীকার করলে, তো পিসিবি করবে এই প্রশ্ন 2
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বা বিসিসিআইয়ের তরফে আইসিসিকে চিঠি লেখা হয়েছে। এতে পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপ না খেলার সঙ্গেই পাকিস্তানকে জঙ্গি কার্যকলাপের কারণে ব্যান করার দাবীও রয়েছে। আজ দুবাইতে আইসিসি বৈঠক শুরু হতে চলেছে।এতে এই বিষয়ের উপরেও আলোচনা হবে।এতে বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরী ভারতের তরফে নিজেদের পক্ষ রাখবেন আর পাকিস্তানের বিরুদ্ধে প্রশ্ন খাড়া করবেন।

জবাব তৈরি করছে পাক
আইসিসি মিটিংয়ে ভারত বিশ্বকাপ খেলতে অস্বীকার করলে, তো পিসিবি করবে এই প্রশ্ন 3
বিসিসিআইয়ের তরফে করা দাবীর উপর পাকিস্তান ক্রিকেট বোর্ড নিজেদের জবাব তৈরি করছে। পাকিস্তানের তরফে পিসিবি চেয়ারম্যান এহসান মানি, এমডি ওয়াসিম খান, আর সিওও সুভান আহমেদ দুবাইতে পৌঁছেছেন। পিটিআইয়ের অনুসারে পিসিবির এক আধিকারিক বলেছেন,

“পাকিস্তানের দিক এটাই যে যদি ভারত ওয়াকওভার দিতে চায় তো ওরা এ ব্যাপারে কিছু করতে পারবে না। কিন্তু এটা একটা প্রশ্ন খাড়া করবে যে কি হবে যদি নকআউট স্টেজে দুই দল আরো একবার একে অপরের মুখোমুখি হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *