পিসিবি প্রধান বললেন ভারত-পাক সিরিজ বিশ্ব ক্রিকেটের জন্য ভালো বিষয়

ক্রিকেট জগতের দুই সবচেয়ে চির প্রতিদ্বন্ধী বিরোধী দল ভারত আর পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ কোনো লড়াইয়ের চেয়ে কম নয়। ভারত আর পাকিস্তানের মধ্যে যখন ক্রিকেট ম্যাচ খেলা হয় তো তার উপর পুরো ক্রিকেট জগতের নজর থাকে। দুই দেশেরই ক্রিকেট ফ্যানেরাও নিজের নিজের দলের জন্য সবকিছু করতে প্রস্তুত থাকেন।

ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে নিয়মিত হচ্ছে প্রয়াস

পিসিবি প্রধান বললেন ভারত-পাক সিরিজ বিশ্ব ক্রিকেটের জন্য ভালো বিষয় 1

ভারত আর পাকিস্তানের মধ্যে গত প্রায় ৮ বছরের কথা বলে হলে এই দুই দল এখনও পর্যন্ত আইসিসি ইভেন্ট ছাড়া কখনও মুখোমুখি হয়নি। দুই দেশের মধ্যেই রাজনৈতিক সম্পর্কে টানাপোড়েন রয়েছে, এই কারণে দুই দলের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজের উপর নিষেধাজ্ঞা রয়েছে। আরও একবার ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজকে বহাল করার জন্য সময় সময় প্রয়াস করা হয়েছে, কিন্তু তা একবারও সম্ভবপর হয়নি। যা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড বারবার এর প্রয়াস করেছেন।

এহসান মনী ভারত-পাক ক্রিকেটকে বিশ্ব ক্রিকেটের জন্য বললেন ভালো

পিসিবি প্রধান বললেন ভারত-পাক সিরিজ বিশ্ব ক্রিকেটের জন্য ভালো বিষয় 2

পিসিবির তরফে ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে আরও একবার বয়ান সামনে এসেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এসহান মানি ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে বড়ো কথা বলেছেন। যার মধ্যে তার মত যে ভারত আর পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ বিশ্ব ক্রিকেটের জন্য ভালো বিষয়। এহসান মানি বলেছেন যে,

“ভারত আর পাকিস্তানের ম্যাচ বিশ্বে সবচেয়ে বেশি দেখা হয়। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আর এশিয়ান ক্রিকেট কাউন্সিল পরিষদের ইভেন্টস ছাড়া আমরা ভারত সরকারের নীতির কারণে একে অপরের বিরুদ্ধে খেলি না। এটা বিশ্ব ক্রিকেট ভালো জন্য ভালো হবে যে যদি আমরা একে অপরের বিরুদ্ধে খেলি। যদিও আমাদের পরিকল্পনায় আমরা ভারতের বিরুদ্ধে কোনো দ্বিপাক্ষিক সিরিজকে মাথায় রাখি না”।

নিজেদের হিতকে এগিয়ে রাখার চেয়ে ভালো বিশ্ব ক্রিকেটের ভালো করা

পিসিবি প্রধান বললেন ভারত-পাক সিরিজ বিশ্ব ক্রিকেটের জন্য ভালো বিষয় 3

এহসান মানি এরপর বলেন যে, “আমার এই বিষয়ে কোনো ভয় নেই যে কিছু দেশ নিজেদের ভালোকে একটা খেলার চেয়েও এগিয়ে রাখে। আমরা সমস্ত বিশ্বস্তরীয় খেলা আর বিশ্ব ক্রিকেটের ভালো জন্য কর্তব্য পালন করি আর এর আগে নিজেদের অকাল্পনিক হিতকেও রাখি না”। এহসান মানি আইসিসির চেয়ারম্যানের পদে পরবর্তী ব্যক্তি হিসেবে ভারত-পাক ক্রিকেট সম্পর্কে ভূমিকা নিয়ে বলেন যে, “শশাঙ্ক মনোহর উৎকৃষ্ট ছিলেন আর মুশকিল সময়ে জরুরী নেতৃত্ব আইসিসিকে দিতেন। আমার আশা যে পরবর্তী চেয়ারম্যানও এমনটাই করবেন। এশিয়া কাপকে করোনার কারণে স্থগিত করে দেওয়া হয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *