ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা নিয়ে পিসিবি চেয়ারম্যান দিলেন এই বড়ো বয়ান

ভারতীয় দল আর পাকিস্তানের দলের মধ্যে গত দীর্ঘকিছু বছর ধরে দর্শকরা কোনো সিরিজ দেখতে পাননি। যা নিয়ে দুই দেশের ক্রিকেট সমর্থকরা যথেষ্ট নিরাশ। ভারত আর পাকিস্তানের মধ্যে ২৬/১১ মুম্বাইয়ের জঙ্গি হামলার পর থেকে কোনো টেস্ট সিরিজ খেলা হয়নি। ২০১২য় ওয়ানডে আর টি-২০ সিরিজ খেলা হয়েছিল, কিন্তু এই সিরিজও যথেষ্ট ছোটো সিরিজ ছিল।

পিসিবি আরও একবার দ্বিপাক্ষিক সিরিজ খেলার প্রকাশ করল ইচ্ছে

ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা নিয়ে পিসিবি চেয়ারম্যান দিলেন এই বড়ো বয়ান 1

এর মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি আরও একবার ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেল নিয়ে নিজের ইচ্ছা প্রকাশ করেছেন। বিশ্ব জানে যে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বের সবচেয়ে ধোনি বোর্ড, এই কারণে বিশ্বের সমস্ত বোর্ড ভারতের সঙ্গে খেলার জন্য উৎসাহিত থাকে, আর বর্তমানে যদি কোনো বোর্ড ভারতের সঙ্গে খেলার জন্য সবচেয়ে বেশি উৎসাহিত তারা হলো পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বিসিসিআই প্রস্তুত, তো আমরাও খেলার জন্য প্রস্তুত থাকব

ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা নিয়ে পিসিবি চেয়ারম্যান দিলেন এই বড়ো বয়ান 2

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি নিজের একটি বয়ানে বলেছেন, “ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজকে নিয়ে আমি বিসিসিআইকে জানিয়েছি, যে আমরা সবসময় খেলার জন্য তৈরি। এটা ওদের কল যে ওরা আমাদের সঙ্গে খেলতে চায় কি না। যখন ওরা খেলার জন্য তৈরি হবে, তো আমরাও খেলার জন্য তৈরি থাকব”।

পিসিবি বেশকিছু বছর ধরে ভারতীয় বোর্ডকে নিজেদের সঙ্গে সিরিজ খেলার জন্য মানিয়ে চলেছে। সরকারের অনুমতি না থাকার কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিরাশ হতে হচ্ছে।

২০১২ থেকে ভারত-পাকিস্তানের মধ্যে খেলা হয়নি কোনো দ্বিপাক্ষিক সিরিজ

ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা নিয়ে পিসিবি চেয়ারম্যান দিলেন এই বড়ো বয়ান 3

২০০৭-০৮ এর পর থেকে ভারত আর পাকিস্তানের মধ্যে একটিও টেস্ট ম্যাচ খেলা হয়নি আর যদি কোনো ওয়ানডে আর টি-২০ খেলাও হয়ে থাকে, তাও বেশিরভাগ আইসিসির ইভেন্টেই খেলা হয়েছে। ২০১২য় পাকিস্তানের দল ভারতে আসে, কিন্তু পাকিস্তানের এই ভারত সফরেও স্রেফ তিনটি ওয়ানডে আর ২টি টি-২০ ম্যাচ খেলা হয়েছিল, আর কোনো টেস্ট ম্যাচও খেলা হয়নি। এই দ্বিপাক্ষিক সিরিজের পর ভারত-পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ হয়নি।

Leave a comment

Your email address will not be published.