এ্যসেজে চমকপ্রদ রেকর্ড গড়লেন প‍্যাট কামিন্স ! 1

এবারের এ্যসেজের সর্বোচ্চ উইকেট শিকারীর তকমা পেলেন স্টিভ স্মিথ। তিনি নিয়েছেন ২৯ টি উইকেট‌। গোটা সফরে একটিও ” এক ইনিংসে ৫ উইকেট ” নেই তার অথচ উইকেট শিকারীর তালিকায় শীর্ষে আছে থাকলো তার নাম। এমন কীর্তির মধ্যে দিয়ে টেস্টে ক্রিকেটে একটি চমকপ্রদ রেকর্ড গড়লেন তিনি‌। গোটা সফরে একটিও ” এক ইনিংসে ৫ উইকেট ” ছাড়াই সর্বোচ্চ উইকেটশিকারী হওয়ার রেকর্ড গড়লেন তিনি। ভেঙে দিলেন তার দেশের ক্রিকেটার ওয়েন ক্লার্কের রেকর্ড। ভারতের বিপক্ষে একটি সফ‍রে ২৮ টি উইকেট নেওয়ার রেকর্ড ছিলো তার। প্রথম টেস্ট থেকে পন্চম টেস্ট অবধি কামিন্সের নেওয়া উইকেট সংখ্যা যথাক্রমে ৭,৬,৪,৭,৫। এবারের এ্যসেজে ঋতিমতো চাপে রেখেছিলেন তিনি ইংল্যান্ডের ব‍্যাটসম‍্যানদের।

এ্যসেজে চমকপ্রদ রেকর্ড গড়লেন প‍্যাট কামিন্স ! 2

এইমহুর্তে আইসিসি’র টেস্ট বোলারের ক্রমতালিকায় শীর্ষে শেষ করেছিলেন কামিন্স। তার বিপরীতে ইংরেজ ব‍্যাটসম‍্যানদের রান করাটা বেশ কঠিন কাজ হয়ে দাড়িয়েছিলো।সফর চলাকালীন ইংল্যান্ড ব‍্যাটসম‍্যান জো ডেনলি বলেছিলেন অজি বোলারদের খেলা কঠিন হয়ে যাচ্ছে। প্রসঙ্গত, ২০১৯ এর বিশ্বকাপে ১৪ টি উইকেট নিয়েছিলেন কামিন্স।অজি বোলার হিসেবে এবারের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন তিনি।এখানো অবধি অস্ট্রেলিয়ার হয়ে ২৫ টি টেস্ট ম‍্যাচ খেলেছেন কামিন্স। নিয়েছেন ১২৩ টি উইকেট।

এ্যসেজে চমকপ্রদ রেকর্ড গড়লেন প‍্যাট কামিন্স ! 3

ছোটো বেলায় একটি দুর্ঘটনায় তার হাতের মাঝের আঙুল ভয়াবহ আঘাত প্রাপ্ত হয়। কিন্তু এরপরেও সমস্ত প্রতিকুলতাকে দুরে রেখে আজ একজন সফল ক্রিকেটার হয়ে উঠেছেন এই অজি ক্রিকেটার। কেরিয়ারের সেরা সময় চোট নিত‍্যসঙ্গী ছিলো এই ক্রিকেটারের।প্রথম হাটু , তারপর কোমড়ের চোট তার কেরিয়ারের অনেকটা সময় কেড়ে নেয়। যদিও পরবর্তী সময়ে দারুণ কাযব‍্যাক করেছিলেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *