ভারতের এই তারকা ব্যাটসম্যানকে নিজের শিকার বানানোর হুঙ্কার ছাড়লেন প্যাট কামিন্স 1

আগামী ২৭ নভেম্বর থেকে শুরু হতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেটের দুই জায়ান্ট ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যেকার সিরিজ। অস্ট্রেলিয়ার মাটিতে এই দুর্ধর্ষ লড়াই দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেট জগত। আইপিএল এর ধুমধাড়াক্কার ক্রিকেটের পর এবার আন্তর্জাতিক লড়াইয়ের স্বাদ পাবে ক্রিকেটপ্রেমীরা। এই সিরিজে দুই দেশের মধ্যে খেলা চললেও আদতে লড়াই হবে অস্ট্রেলিয়ার দুরন্ত পেসারদের সাথে ভারতের তারকাখচিত ব্যাটিং লাইন আপের। ফলে এই সিরিজে বেশ কিছু খেলোয়াড়দের মধ্যে নিজস্ব লড়াই থাকবে, তা বলাই বাহুল্য।

India vs Australia 2020-21: Indian cricket team squad for ODI, T20 series |  Business Standard News

আর এরকমই একটি লড়াইয়ের জন্য মুখিয়ে রয়েছেন আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে থাকা অসি পেসার প্যাট কামিন্স। এবারের সিরিজে তিনটি ফর্ম্যাটের দলেই তিনি রয়েছেন, এবং নিজের শিকার হিসেবে ভারতের এই তারকা ব্যাটসম্যানকে বেছেছেন কামিন্স। অস্বীকার করে লাভ নেই, এই মুহুর্তে বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যানের নাম বললে অনেকেই বিরাট কোহলির নাম নেবেন, আর বিরাটের উইকেটের দিকেই নজর রয়েছে কামিন্সের।

IPL auction record as Pat Cummins earns $3.17m pay day from Kolkata Knight  Riders - ABC News

যদিও প্রথম টেস্ট বাদ দিয়ে বাকি তিনটি টেস্টে খেলবেন না বিরাট, কারণ সেই সময়ে সন্তানের জন্ম হওয়ার দরুণ স্ত্রীয়ের পাশে থাকতে দেশে ফিরবেন তিনি। কিন্তু তার আগে বিরাট কোহলিকে সাতটি ম্যাচের জন্য পাচ্ছেন কামিন্স, অর্থাৎ তিনটি ওয়ানডে, তিনটি টি২০ এবং অ্যাডিলেডে দিন রাতের টেস্ট ম্যাচ। আর এই সাতটি ম্যাচে বিরাট কোহলির উইকেট পেতে মরিয়া অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্স।

Meant no disrespect to Virat Kohli, clarifies Pat Cummins - Cricket Country

ফক্স ক্রিকেটকে দেওয়া সাক্ষাৎকারে প্যাট কামিন্স জানিয়েছেন, সর্বত্রই বিরাট কোহলিকে নিয়ে কথা হয়, আর সেই কারণে কোহলিকে চুপ করিয়ে দিতে চান তারা। পাশাপাশি তিনি মনে করেন, প্রতিটি দলে যেমন দুই তিনজন দামী খেলোয়াড় থাকেন, তেমনই ভারতীয় দলের সবথেকে দামি খেলোয়াড় কোহলি। এই নিয়ে কামিন্স বলেছেন, “আমার মনে হয় প্রতিটা দলেই এক বা দুজন ব্যাটসম্যান থাকেন যারা খুবই বড় উইকেট। বেশির ভাগ দলেই তারা অধিনায়ক হিসেবে থাকেন, যেমন ইংল্যান্ডের জো রুট, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। আপনার ধারণা হয় যে এনাদের উইকেট পাওয়া গেলেই ম্যাচ জেতার ক্ষেত্রে অনেকটা রাস্তাই পরিষ্কার হয়ে যায়। সেরকম ভাবেই বিরাট কোহলি একটি বড় উইকেট। ধারাভাষ্যকাররা কোহলির বিষয়ে অনবরত বলতেই থাকেন, তাই আশা করি, আমরা কোহলিকে চুপ করে রাখতে পারব।”

Virat Kohli's absence for three Tests is major loss for Australia also,  This is the reason

আসন্ন সিরিজ নিয়ে মুখিয়ে রয়েছেন কামিন্স। জৈব সুরক্ষা বলয়ের সমস্যা থাকা সত্ত্বেও তারা ভালোমত প্রস্তুত, সে কথা জানাতে ভোলেননি এই তারকা পেসার। এই নিয়ে কামিন্স বলেছেন, “এটি খুবই বড় সিরিজ হতে চলেছে। অবশ্যই, আমরা আমাদের দেশের মাটিতে ফিরে এসেছি। বলয় এবং হোটেলে বেশি সময় কাটানো বাদ দিলে, আমার মনে হয় আমাদের প্রস্তুতি অনেকটাই ভালো হয়েছে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *