নৃশংস হামলার শিকার দিল্লির ফাস্ট বোলার পরবিন্দর আওয়ানা। রাস্তায় ফেলে পেটানো হলো তাঁকে। শুক্রবার ঘটনাটি ঘটে উত্তর প্রদেশের দিল্লি সংলগ্ন গ্রেটার নয়ডাতে। রক্তাক্ত অবস্থাতেই পরবিন্দরকে হাসপাতালে ভর্তি করা হয় এরপর। প্রাথমিক তদন্তে জানা যায়, ৩১ বছরের দিল্লির এই ক্রিকেটারটি দুষ্কৃতিদের দুটি দলের বিবাদের শিকার। দুষ্কৃতিদের একটি গোষ্ঠী পরবিন্দরকে তাদের বিরোধী গোষ্ঠীর এক দুষ্কৃতীর সঙ্গে গুলিয়ে ফেলে এবং সেই কারণে পাঁচজনে মিলে তাঁকে রাস্তায় ফেলে পেটায়। হামলাকারীদের পরিচয় জানা না গেলেও, রাজ্য় পুলিশ এব্য়াপারে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতিদের নামে হামলার অভিযোগ এনে একটি মামলা রজু করেছে। ঘটনার তদন্ত চলছে।

পরবিন্দর আওয়ানা

এখানে দেখুনঃ হঠাৎ করেই অবসর ঘোষণা করলেন এই তারকা খেলোয়াড়

এক প্রতক্ষদর্শীর ট্য়ুইটে খবরটি সংবাদ মাধ্য়মের নজরে আসে। ওই ব্য়ক্তির ট্য়ুইটে জানা গিয়েছে, এই হামলায় গুরুতর চোট পেয়েছেন পরবিন্দর। পেটানোর পর দুষ্কৃতীরা যখন তাঁকে ফেলে পালায়, সেই সময় আওয়ানার মুখ দিয়ে রক্ত ঝরছিল। পুলিশও জানিয়েছে, পরবিন্দর মুখে একাধিক জায়গায় কেটে গিয়েছে এবং ক্ষত তৈরি হয়েছে।

পরবিন্দর আওয়ানা

তবে, এটাই প্রথম নয়। এর আগেও এভাবে অকারণে মার খেতে হয়েছিল পরবিন্দরকে। তিন বছর আগের ঘটনা। ২০১৪ সালের ৭ মার্চ এক পুলিশ কনস্টেবলের হাতে প্রহৃত হন আওয়ানা। সেবারও ঘটনাটি ঘটেছিল গ্রেটার নয়ডাতেই। গাড়িতে করে বাড়ি ফেরার সময় হঠাৎই ফোন আসায় কথা বলার জন্য় গ্রেটার নয়ডার প্লেস মলের কাছে রাস্তার ধারে গাড়ি দাঁড় করেছিলেন পরবিন্দর। রাস্তার ধারে গাড়ির দাঁড় করানো নিয়ে বচসার পর সেই সময় কর্তব্য়রত নয়ডা পুলিশের কনস্টেবল ভগত সিং যাদব অকারণে একাধিকবার ঘুঁষি মারেন পরবিন্দরকে। পরে ঘটনাটি সত্যতা সামনে আসায় সাসপেন্ডও হতে হয় যাদবকে। যদিও মানবিকতার খাতিরে সেবার এফআইআর দায়ের করেননি আওয়ানা।

পরবিন্দর আওয়ানা

এখানে দেখুনঃ টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের মুখ বলছেন ম্যাথু হেডেন!

এদিকে, গত শুক্রবারের ঘটনায় নতুন তথ্য় উঠে এসেছে। কসনা পুলিশ স্টেশনের সিনিয়র হাউস অফিসার জিতেন্দ্র কুমার জানিয়েছেন, হরিদ্বার থেকে গ্রেটার নয়ডার কসনা হয়ে বাড়ি ফিরছিলেন পরবিন্দর। পাঁচজন লোককে গাড়ির মধ্য়ে এক মহিলার সঙ্গে চেঁচামেচি করতে দেখে, কি হয়েছে জানতে এগিয়ে যান পরবিন্দর। অকারণে হস্তক্ষেপ করতে আসায় প্রথমে ওই দুষ্কৃতীরা আওয়ানাকে হেনস্থা করে এবং তারপর মারতে শুরু করে। রাস্তায় ফেলে পেটানো হয়।

পরবিন্দর আওয়ানা

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, দুষ্কৃতীরা সকলেই মারামারির পর স্থানীয় একটি কারখানাতে গা ঢাকা দেয়। তারা সকলেই গ্রেটার নয়ডার ঘানঘোলা গ্রামের বাসিন্দা। সুন্দর ভাটি দুষ্কৃতী গোষ্ঠীর এর পেছনে হাত রয়েছে বলে পুলিশের অনুমান।

উল্লেখ্য়, পরবিন্দর আওয়ানা দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেটে ৬২টি প্রথম সারির ম্য়াচ খেলেছেন। ইংল্য়ান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে মিডিয়াম পেসার হিসেবে ভারতীয় দলে তাঁকে রাখা হয়েছিল। ২০১২-র ডিসেম্বরে টি-২০ আন্তর্জাতিকে ক্রিকেটে ভারতের জার্সি গায়ে অভিষেকও হয়। ২টি ম্য়াচ খেলেন। এরপর আর সুযোগ পাননি। আইপিএল ক্রিকেটে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দুর্দান্ত পারফরমেন্সের জন্য় পরিচিতি পান পরবিন্দর।

 

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...