পারভেজ রসুল

পরিকাঠামোগত উন্নতি না হলে জম্মু-কাশ্মীর ক্রিকেট দল থেকে নিজেকে সরিয়ে নিতে পারেন স্পিনার পারভেজ রসুল। সোমবার কল্যাণীতে বিজয় হাজারে ট্রফি খেলতে এসে এমনটাই জানালেন তিনি।

২০১৪ সালে ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচে ভারতীয় দলে অভিষেক হয় এই স্পিনারের। পরে ইংল্যান্ডের বিরুদ্ধেও টি টোয়েন্টি ক্রিকেটে অভিষেক করেন তিনি। ভারতের জাতীয় দলের এই স্পিনার বেশ কিছুদিন ধরেই নিজের রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে নিম্নমানের পরিকাঠামোর জন্য লড়াই করে আসছিলেন। এবার ধৈর্যের বাঁধ ভেঙে যাওয়ায়, প্রকাশ্যে ফতোয়া জারি করলেন জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোশিয়েশনের বিরুদ্ধে।

ঝাড়খণ্ডের সঙ্গে খেলায় হারের পর তিনি বলেন, “যখন আমি ভারতীয় দলে নির্বাচিত হয়েছিলাম তখন ভেবেছিলাম এবার হয়তো পরিকাঠামোগত কিছু উন্নতি হবে। কিন্তু দেশের মধ্যে এই রাজ্যের ক্রিকেটের পরিকাঠামো আরও খারাপ হয়ে যাচ্ছে।”

ক্রিকেটের পরিকাঠামো উন্নত করার জন্য বহুদিন ধরেই বলে আসছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন অধিনায়ক পারভেজ রসুল। কিন্তু তাতে কোনও কর্ণপাত করেননি সংশ্লিষ্ট রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশন। তাই দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় এদিন রসুল বলেন, “যদি আগামী তিন চার মাসের মধ্যে পরিকাঠামো ঠিক না হয়, তাহলে আমি অন্য দলের হয়ে খেলব। আমি আশাবাদী বিসিসিআই দ্বারা নিযুক্ত প্রশাসনিক কমিটি নিশ্চই এবিষয়ে লক্ষ্য দেবেন।”

ইংল্যান্ডের সঙ্গে টি টোয়েন্টিতে তিনি প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন ও সপ্তম উইকেটের জুটিতে ২৭ রান যোগ করেছিলেন। ধোনির সঙ্গে খেলে কেমন অভিজ্ঞতা হল জিজ্ঞাসা করায় তিনি বলেন, “ইংল্যান্ডের সঙ্গে টি টোয়েন্টিতে ধোনির সঙ্গে পার্টনারশিপ হয়েছিল। সেই সময় ও ক্রিস জর্ডনের বলে একটা বাউন্ডারি মারে। আমি জিজ্ঞাসা করেছিলাম কীভাবে ও আগে থেকেই বল বুঝে শট নির্ধারণ করে? ধোনি বলেছিল, আন্তর্জাতিক ক্রিকেটে তোমাকে অবশ্যই বোলারের শক্তি জেনে নিয়েই তাকে খেলতে হবে।” ধোনির সঙ্গে ক্রিজ ভাগ করার সময় এটাই ছিল আমার সবথেকে বড় অভিজ্ঞতা।

  • SHARE

    আরও পড়ুন

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা নির্নায়ক ম্যাচে ইংল্যান্ড ভারতকে ৮...

    সিরিজ হারার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সিরিজ হারের দায় চাপালেন এই দুই ভারতীয় ক্রিকেটারের উপর

    সিরিজ হারার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সিরিজ হারের দায় চাপালেন এই দুই ভারতীয় ক্রিকেটারের উপর
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ তথা সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...