পার্থিব প্যাটেল জানালেন মহেন্দ্র সিং ধোনি আর সৌরভ গাঙ্গুলীর মধ্যে পার্থক্য

ক্রিকেট দুনিয়ায় গত কিছু সময় ধরে সৌরভ গাঙ্গুলী আর মহেন্দ্র সিং ধোনির মধ্যে কে ভালো অধিনায়ক তার তুলনা দেখতে পাওয়া যাচ্ছে। যার মধ্যে বেশকিছু বিদেশী আর ভারতীয় খেলোয়াড়দের নিজেদের রায় প্রকাশ করতে দেখা যাচ্ছে। এখন উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব প্যাটেল এই তুলনা নিয়ে বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলী আর মহেন্দ্র সিং ধোনির মধ্যে পার্থক্য জানিয়েছেন।

পার্থিব প্যাটেল এখন ধোনি আর গাঙ্গুলীর অধিনায়কত্ব নিয়ে বললেন

পার্থিব প্যাটেল জানালেন মহেন্দ্র সিং ধোনি আর সৌরভ গাঙ্গুলীর মধ্যে পার্থক্য 1

মহেন্দ্র সিং ধোনি আর সৌরভ গাঙ্গুলীর অধিনায়কত্বের কেরিয়ারের এখন তুলনা করা হচ্ছে। যার মধ্যে বেশকিছু বড়ো বড়ো খেলোয়াড়কে নিজেদের পছন্দ জানাতে দেখা যাচ্ছে। এখন এই তালকায় উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব প্যাটেলের নাম শামিল হয়ে গিয়েছে। পার্থিব প্যাটেল এই দুই দিগগজের ব্যাপারে বলতে গিয়ে স্টার স্পোর্টসের শো ক্রিকেট কানেক্টেডে বলেছেন যে,

“দুই অধিনায়কের মধ্যে প্রতিযোগীতা সৎ। একজন অধিনায়ক যেখানে দলকে তৈরি করেছেন তো অন্যজন বেশকিছু ট্রফি জিতেছেন। ২০০০ এর পর যখন সৌরভ গাঙ্গুলী অধিনায়ক হন, তো ভারতীয় দল মুশকিল সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল। তারপর তিনি দল তৈরি করেন আর বিদেশে জেতা শুরু করেন। এমনটা ছিল না যে আমরা আগে জিতছিলাম না, কিন্তু আমরা কিছু বড়ো টেস্ট ম্যাচ জিতেছি”।

সৌরভ গাঙ্গুলীর অধিনায়কত্বের প্রশংসা করলেন পার্থিব

পার্থিব প্যাটেল জানালেন মহেন্দ্র সিং ধোনি আর সৌরভ গাঙ্গুলীর মধ্যে পার্থক্য 2

দাদা দলকে একটা নতুন দিশাও দিয়েছিলেন। সেই কারণেই পার্থিব প্যাটেল সৌরভ গাঙ্গুলীর প্রশংসা করে বলেছেন যে,

“আপনারা ২০০৩ বিশ্বকাপকেই দেখে নিন, কেউই আশা করেনি ভারত ফাইনালে পৌঁছবে। উনি আমাদের নিজের রুমে ডাকতেন আর খেলোয়াড়দের প্রতি নিজের বিশ্বাস দেখাতেন। উনি বলেছে যে উনি আমাদের সঙ্গে রয়েছে আর কারও ভয় পাওয়ার প্রয়োজন নেই। আমি যখন ব্রিসবেনে নতুন বলের বিরুদ্ধে খেলছিলাম, উনি সেঞ্চুরি করেছিলেন। আআমি জেসন গিলেসপির বিরুদ্ধে খেলছিলাম আর প্র্ত্যেক বলের পর উনি আমার কাছে আসেন আর আমার ব্যাটিংয়ের প্রশংসা করেন। এমনটা করার যথেষ্ট প্রভাব পড়ে আর উনি এটা আমার সঙ্গে নয়, বরং সমস্ত খেলোয়াড়দের সঙ্গে করতেন”।

মাহির অধিনায়কত্ব নিয়ে পার্থিব দিয়েছেন নিজের রায়

পার্থিব প্যাটেল জানালেন মহেন্দ্র সিং ধোনি আর সৌরভ গাঙ্গুলীর মধ্যে পার্থক্য 3

প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব নিয়েও নিজের রায় দিয়েছে, যদিও দাদকে ভোট দিয়ে পার্থিব বলেন যে,

“অন্যদিকে যদি আপনি এমএস ধোনির ব্যাপারে কথা বলেন, তো ওর অধিনায়কত্বে ভারত বেশকিছু ট্রফি জিতেছে। ও এমন একমাত্র অধিনায়ক যিনি এত বেশি ট্রফি জিতেছেন। কিন্তু যদি আমাকে ভোট দিতে হয় তো আমার ভোট দাদার জন্য হবে কারণ উনি শূন্য থেকে দল তৈরি করেছিলেন”।

Leave a comment

Your email address will not be published.