পন্থ গড়লেন এক টেস্ট ম্যাচে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড
India's Rishabh Pant runs in the field during the second day of the third cricket test match between England and India at Trent Bridge in Nottingham, England, Sunday, Aug. 19, 2018. (AP Photo/Rui Vieira)

অ্যাডিলেড ওভালের মাঠে যেখানে একদিকে ভারতীয় দল ১৫ বছরের খরা কাটিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় হাসিল করেছে, অন্যদিকে ভারতের ২১ বছর বয়সী উইকেটকিপার ঋষভ পন্থ একটি বড়ো উপলব্ধী নিজের নামে হাসিল করেছেন। ঋষভ পন্থ সোমবার ভারতের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাওয়া ৩১ রানে জয়ের ম্যাচে একটি টেস্টে সর্বাদিক ক্যাচ নেওয়া প্রথম ভারতীয় উইকেটকিপার হয়ে গিয়েছেন।
পন্থ গড়লেন এক টেস্ট ম্যাচে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড 1
এর পাশপাশি নিজের কেরিয়ারে ষষ্ঠ টেস্ট ম্যাচ খেলা পন্থ এক ম্যাচে কিপার হিসেবে সবচেয়ে বেশি ক্যাচ ধরার ব্যাপারে ইংল্যান্ডের জ্যাক রাসেল আর দক্ষিণ আফ্রিকার ডেভিলিয়র্সের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন। পন্থ এই ম্যাচে উইকেটকিপার হিসেবে ১১ ক্যাচ ধরেন আর রাসেল এবং ডেভিলিয়র্সকে ছুঁয়ে ফেলেছেন। রাসেল ১৯৯৫ আর ডেভিলিয়র্স ২০১৩য় এত সংখ্যক ক্যাচ ধরে বিশ্বরেকর্ড কায়েম করেছিলেন, যা এখন পন্থ ছুঁয়ে ফেলেছেন।
পন্থ গড়লেন এক টেস্ট ম্যাচে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড 2
এছাড়াও পন্থ ভারতীয় কিপারদের মধ্যে ঋদ্ধিমান সাহা আর মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করেছে। সাহা আর ধোনির নামে একটি টেস্ট ম্যাচে উইকেটকিপার হিসেবে ৯টি করে শিকার করে রেকর্ড গড়েছিলেন।
পন্থ গড়লেন এক টেস্ট ম্যাচে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *