ভিডিয়ো: রবিচন্দ্রন অশ্বিনের ভয়ঙ্কর বলে ব্যাটসম্যান খেলেন ধোকা, আহত হলেন পন্থ
SOUTHAMPTON, ENGLAND - SEPTEMBER 01: India wicketkeeper Rishabh Pant reacts as England batsman Sam Curran looks on during day three of the 4th Specsavers Test between England and India at The Ageas Bowl on September 1, 2018 in Southampton, England. (Photo by Stu Forster/Getty Images)

ভারত আর ইংল্যান্ডে রমধ্যে সাউথহ্যাম্পটনে সিরিজের চতুর্থ ম্যাচ খেলা হচ্ছে। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস চলাকালীন উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে বিট হয়ে যান আর বল তার হেলমেটে গিয়ে লাগে। ইংল্যান্ড তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৬০ রান করে ২৩৩ রানের লীড নিয়ে নিয়েছে।

অশ্বিনের বলে পন্থ হলেন আহত

ম্যাচের তৃতীয় দিন ৭৭তম ওভারে জস বাটলার আর স্যাম ক্যুরেন ব্যাটিং করছিলেন। ৭৭ তম ওভার বল করা অশ্বিনের চতুর্থ বলে ব্যাটসম্যানের পাশাপাশি উইকেটকিপার ঋষভ পন্থ সম্পূর্ণরূপে বিট হয়ে যান আর বল গিয়ে ঋষভের হেলমেটে লাগে। যার ফলে পন্থ আহত হয়ে যান। যদিও আশার কথা যে এই চোট গুরুতর ছিল না।

এই ম্যাচে ইংল্যান্ড অলআউট হয়ে ২৪৬ রান করেছিল। যার জবাবে ভারতীয় দল মাত্র ২৭৩ রানই করতে পারে। ভারতের হয়ে প্রথম ইনিংসে চেতেশ্বর পুজারা ১৩২ রান করে অপরাজিত থাকেন। অন্যদিকে ভারতের আর কোনও ব্যাটসম্যানই হাফসেঞ্চুরিও করতে পারেন নি। এরপর ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৬০ রান করে ফেলেছে। প্রথম ইনিংসে ৭৮ রান করে দুর্দান্ত ব্যাট করা তরুণ স্যাম ক্যুরেন দ্বিতীয় ইনিংসেও তৃতীয় দিন অপরাজিত ৩৭ রান করেন।

ভিডিয়ো: রবিচন্দ্রন অশ্বিনের ভয়ঙ্কর বলে ব্যাটসম্যান খেলেন ধোকা, আহত হলেন পন্থ 1
SOUTHAMPTON, ENGLAND – SEPTEMBER 01: Sam Curran of England bats during day three of the Specsavers 4th Test match between England and India at The Ageas Bowl on September 1, 2018 in Southampton, England. (Photo by Gareth Copley/Getty Images)

আজ যখন ম্যাচের চতুর্থ দিন ভারতীয় দল মাঠে নামবে তাদের প্রচেষ্টা থাকবে ইংল্যান্ড দলকে দ্রুত অলআউট করার। তারা লাঞ্চের আগেই ইংল্যান্ড দলকে অলআউট করে ব্যাটিংয়ের জন্য মাঠে নামতে চাইবে। যাতে ইংল্যান্ডের দ্বারা দেওয়া লক্ষ্যকে তারা হাসিল করতে পারে।
ইংল্যান্ড এই সিরিজে ২-১ ফলাফলে আগে রয়েছে। ভারতকে প্রথম দুটি ম্যাচে হারের মুখে পড়তে হয়েছিল। যার পর ন্যাটিংহ্যামে খেলা তৃতীয় ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করে ভারতীয় দল ২০৩ রানের বড় ব্যাবধানে জয় তুলে নেয়। সিরিজে কব্জা করার জন্য ভারতকে এই ম্যাচ আর আগামি ম্যাচেও জয় হাসিল করতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *