ফিটনেস টেস্টে ব্যর্থ হয়ে দল থেকে বাদ পরলেন এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, বদলি হিসাবে জায়গা পাবেন ইনি

ভারতীয় ক্রিকেট দল জানুয়ারির শেষে ৬ সপ্তাহের জন্য নিউজিল্যাণ্ড সফরে যাবে। তার আগে নিউজিল্যান্ড সফরের জন্য টিম ইন্ডিয়া একটা বড়ো ধাক্কা খেল। আসলে ভারতীয় দলের এক গুরুত্বপূর্ণ তারকা মুম্বাইতে হওয়া ফিটনেস টেস্ট পাশ করতে ব্যর্থ হয়েছেন। এখন খবর আসছে যে তার জায়গায় ভারতীয় এ দলের অলরাউন্ডার বিজয় শঙ্করকে দলে শামিল করা হতে পারে।

হার্দিক পাণ্ডিয়া ফিটনেস টেস্টে হলেন ব্যর্থ

ফিটনেস টেস্টে ব্যর্থ হয়ে দল থেকে বাদ পরলেন এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, বদলি হিসাবে জায়গা পাবেন ইনি 1

ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া শেষবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ ম্যাচ খেলেছিলেন। এরপর লন্ডনে তার সার্জারি হয়েছিল। এরপর হার্দিককে ঘরোয়া ক্রিকেট না খেলিয়েই টিম ম্যানেজমেন্ট নিউজিল্যান্ড সফরের জন্য ইন্ডিয়া এ দলে শামিল করে নেয়। কিন্তু এখন মুম্বাইতে হওয়া অনিবার্য ফিটনেস টেস্টে হার্দিক ব্যর্থ হয়েছেন আর যে কারণে তাকে ইন্ডিয়া এ দলের সঙ্গে নিউজিল্যান্ড সফর থেকে বাদ দেওয়া হয়েছে। আপনাদের জানিয়ে দিই যে হার্দিক দীর্ঘ সময় ধরে কোমরের নীচের অংশের সমস্যায় রয়েছেন। বিশ্বকাপ চলাকালীনও এই তারকাকে যন্ত্রণায় সংঘর্ষ করতে দেখা গিয়েছিল। এরপর ম্যানেজমেন্ট হার্দিককে ব্রেক দিয়েছিল। যদি এখন হার্দিকের ফিটনেস টিম ইন্ডিয়ার জন্য বড়ো সমস্যা হতে পারে।

বিজয় শঙ্করকে করা হয়েছে দলে শামিল

ফিটনেস টেস্টে ব্যর্থ হয়ে দল থেকে বাদ পরলেন এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, বদলি হিসাবে জায়গা পাবেন ইনি 2

হার্দিক পাণ্ডিয়ার ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়ার পর তামিলনাড়ুর অধিনায়ক বিজয় শঙ্করকে ভারতের এ দলে শামিল করা হয়েছে। বিজয় শঙ্কর বিশ্বকাপে বুড়ো আঙুলের চোটের কারণে ভারতে ফিরে আসতে হয়েছিল। যদিও এই খেলোয়াড় ফিট হয়ে লাগাতার ঘরোয়া ক্রিকেট খেলছেন। ভারত এ দলে যোগ দিয়ে বিজয় শঙ্কর নিউজিল্যান্ড সফরে ভারত এ-র সঙ্গে উড়ে যাবেন। সেখানে ভারতীয় এ দল প্র্যাকটিস ম্যাচ, তিনটি লিস্ট এ ম্যাচ, আর দুটি চারদিনের টেস্ট খেলবে। টিম ইন্ডিয়া এ- দল ২২,২৪ আর ২৬ জানুয়ারি নিউজিল্যাণ্ড ৩ দলের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে। এই ওয়ানডে সিরিজের পর ৩০ জানুয়ারি থেকে ইন্ডিয়া এ আর নিউজিল্যাণ্ড এ-র মধ্যে দুটি বেসরকারি টেস্ট ম্যাচের সিরিজও খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *