জাতীয় দলে দুই ভাই একসঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতে তৈরি ক্রুনাল পান্ডিয়া! 1

বরোদা: একটা সময় পাঠান ভাইদের রমরমা ছিল ভারতীয় ক্রিকেটে। সেই সময়টা অতীত। এখন তাঁদের জায়গাটা নিতে তৈরি পান্ডিয়া ভাই’রা। এহেন হার্দিক ও ক্রুনাল পান্ডিয়ার বাবার স্বপ্ন ছিল ছেলেরা বড় ক্রিকেটার হবে। তাই নিজের ব্যবসা গুটিয়ে ছেলেদের ক্রিকেট ট্রেনিং সুবিধা দিতে জন্মস্থান ছেড়ে চলে গিয়েছিলেন। পরে বরোদা হয়েছিল বাসস্থান। বাবা নিশ্চয়ই এই স্বপ্ন দেখেছেন যে দুই ভাই একসময় একসাথে জাতীয় দলে খেলবেন। সেই স্বপ্নের অর্ধেকটা পূরণ করেছেন হার্দিক পান্ডিয়া। ক্রুনাল পান্ডিয়া এখন বাকি অর্ধেকটা পূরণ করতে সব চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ভাগ্যও সঙ্গ দিচ্ছে। এই  প্রথমবারের মতো ভারতের ‘এ’ দলে জায়গা করে নিয়েছেন ২৬ বছরের ক্রুনাল। ছোট ভাই ২৩ বছরের হার্দিক অ্যান্টিগাতে সেই খবরের উত্তেজনায় ছটফট করছেন।
জাতীয় দলে দুই ভাই একসঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতে তৈরি ক্রুনাল পান্ডিয়া! 2
হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া

এখানে দেখুনঃ ভারতীয় ‘এ’ দলে ডাক পেলেন ক্রুনাল পান্ডিয়া ও মনীশ পাণ্ডে!

দুজনই অল-রাউন্ডার। ২০১৫ আইপিএলের পর হার্দিক সবার নজরে আসেন। সাথে জাতীয় দলে। আর ক্রুনাল ২০১৬ আইপিএলে রং ছড়িয়ে ২০১৭ তে আরও উজ্জ্বল। দুজনেই মুম্বই ইন্ডিয়ান্সের। এবারের আসরে ২৪৩ রান ও ১০ উইকেট ক্রুনালের। তিনি বাঁহাতি স্পিনার। ভাই হার্দিক ডানহাতি পেসার। ক্রুনাল খুব রোমাঞ্চিত এখন। কিন্তু তার আরও বড় স্বপ্ন শুধু জাতীয় দলে ঢোকা নয়, বরং দুই ভাইয়ের একই সাথে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে খেলার স্বপ্ন। ক্রুনাল বলেন, “আসলে ভারতের হয়ে কেবল কয়েকটি ম্যাচ খেলাই স্বপ্ন না। স্বপ্ন যতটা বেশি সম্ভব খেলে যাওয়া। আমি আর হার্দিক যদি একসাথে ২০১৯ বিশ্বকাপ খেলতে পারি তাহলে সেটাই সত্যিকারের স্বপ্নপূরণ হবে। তবে এখন লক্ষ্য এ দলের হয়ে পারফর্ম করা।”
জাতীয় দলে দুই ভাই একসঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতে তৈরি ক্রুনাল পান্ডিয়া! 3
ক্রনাল পান্ডিয়া
হার্দিক এর মধ্যে ভারতের হয়ে ১৫টি ওয়ানডে আর ১৯টি টি-২০ আন্তর্জাতিক খেলে ফেলেছেন। টেস্টের জন্যও বিবেচনা করা হয় তাকে। বড় ভাইয়ের এভাবে স্বপ্নের আরও কাছাকাছি চলে যাওয়ায় তার কি প্রতিক্রিয়া? ক্রুনাল বলেন,হার্দিক তো মহা উল্লসিত। সে আমাকে ফোন করে বললো, তুমি এসে যাচ্ছ। অামার চিন্তা খুব পরিস্কার। ব্যাট করার সময় বোলারদের মতো চিন্তা করতে হবে। বল করার সময় ব্যাটসম্যানদের মতো।” 
জাতীয় দলে দুই ভাই একসঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতে তৈরি ক্রুনাল পান্ডিয়া! 4
হার্দিক পান্ডিয়া

আরোও দেখুনঃ বলিউড সুন্দরীদের মন কেড়েছেন হার্দিক পান্ডিয়া! 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলতে অ্যান্টিগায় থাকা ছোট ভাইয়ের কাছ থেকেই জাতীয় দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানেন। ক্রুনালের এটি শুধু আইপিএল নয়, বিজয় হাজারে ৫০ ওভারের টুর্নামেন্টে ভাল করারও ফল। বরোদার হয়ে সর্বোচ্চ ৩৬৬ রান ও সর্বোচ্চ ১১ উইকেট নিয়েছেন শেষ মরশুমে। হার্দিক হেরে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ৪৩ বলে ৭৬ রানের বীরোচিত ইনিংস খেলেছিলেন। দলে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। কিন্তু ক্রুনাল যে জায়গায় খেলতে পারেন সেটি এখন রবীন্দ্র জাদেজার। তার সাথে একই বিমান ধরতে যাওয়া অক্ষর প্যাটেলও প্রতিদ্বন্দ্বী। তবু ক্রুনাল স্বপ্ন থেকে চোখ সরিয়ে নেওয়ার পাত্র নন। ভাই হার্দিকের সাথে মিলে একসাথে যে দেশের জন্য লড়তে হবে তাকে। বাবার ও নিজেদের স্বপ্ন তাঁকে পূরণ যে করতেই হবে। 
জাতীয় দলে দুই ভাই একসঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতে তৈরি ক্রুনাল পান্ডিয়া! 5
হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *