PAKvAUS : পাকিস্তানের এক্স ফ্যাক্টর হবেন এই ক্রিকেটার, অস্ট্রেলিয়ার চিন্তা থাকবে এই সুপারস্টারের ফর্ম 1

পাকিস্তান তাদের দ্বিতীয় শিরোপার পথে রয়েছে বলে মনে হচ্ছে কিন্তু বৃহস্পতিবার এখানে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমি ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যারন ফিঞ্চের দল সঠিক সময়ে গতি খুঁজে পাওয়ায় রাস্তাটি মসৃণ হবে না। বিশ্ব টি২০-এর প্রথম রাউন্ডে ছিটকে যাওয়ার পর, পাকিস্তান এবার দুর্দান্ত পারফর্ম করেছে। বাবর আজমের নেতৃত্বে ২০০৯ সালের চ্যাম্পিয়ন পাকিস্তান বর্তমান টুর্নামেন্টে একমাত্র দল যারা এখন পর্যন্ত পরাজয়ের সম্মুখীন হয়নি। গতবার দুই দলের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালে মাইক হাসির দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে রোমাঞ্চকর ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়া। সংযুক্ত আরব আমিরশাহিতে, পাকিস্তান চাপের মধ্যে ভাল করছে এবং এখানকার কন্ডিশনে স্বাচ্ছন্দ্য বোধ করছে। ২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর, পাকিস্তানে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হয়নি এবং দেশটি তার হোম ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহিতে খেলেছে। পাকিস্তান সুপার লিগের বেশ কয়েকটি মরসুমও এখানে অনুষ্ঠিত হয়েছিল।

Australia vs Pakistan T20 World Cup semi-final, when is it and where can I  watch - ABC News

ভারতের বিরুদ্ধে ঐতিহাসিক জয় দিয়ে তাদের অভিযান শুরু করা পাকিস্তান অপরাজেয় দেখায় এবং নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে কঠিন পরিস্থিতিতে জয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেছে। টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার বাবরের (২৬৪) নেতৃত্বে পাকিস্তানের টপ অর্ডার বেশ শক্তিশালী। বাবর চারটি হাফ সেঞ্চুরি করেছেন এবং দল তার কাছ থেকে আরও একবার ভাল পারফরম্যান্সের আশা করবে। তবে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ তাদের চ্যালেঞ্জের জন্য পুরোপুরি প্রস্তুত থাকবে এবং যেকোনো ভুলকে কাজে লাগাতে দেখবে। বাবর এবং মহম্মদ রিজওয়ানের উদ্বোধনী জুটি ব্যর্থ হলে, পাকিস্তানের মিডল অর্ডারে বেশ কয়েকটি ম্যাচ উইনার রয়েছে, যার মধ্যে লম্বা ছয়-হিটার আসিফ আলি এবং অভিজ্ঞ শোয়েব মালিক এবং মহম্মদ হাফিজ সবাই ভাল অবস্থায় রয়েছে। তবে এখন পর্যন্ত ব্যর্থ একমাত্র ব্যাটসম্যান ফখর জামানের কাছ থেকে ভালো পারফরম্যান্স আশা করবে দল। পাকিস্তানের বোলিং আক্রমণও বেশ মুগ্ধ করেছে। ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ প্রতিপক্ষের ব্যাটসম্যানদের বিরক্ত করলেও হাসান আলি আশানুরূপ পারফর্ম করতে পারেননি। অস্ট্রেলিয়ার বিপক্ষে হাসান আরও ভালো করবে বলে আশা করছেন বাবর। অস্ট্রেলিয়ার বিপক্ষে স্পিন বিভাগে অধিনায়ক বাবরের প্রধান অস্ত্র হবেন ইমাদ ওয়াসিম, মহম্মদ হাফিজ ও শাদাব খান। স্পিনের বিপক্ষে অস্ট্রেলিয়া বেশ কয়েকবার সমস্যায় পড়েছে।

Live match blog - India vs Pakistan 16th Match, Group 2 2021/22 - Cricket  Insights | ESPNcricinfo.com

অন্যদিকে, ২০১০ সালের রানার্স আপ অস্ট্রেলিয়া সঠিক সময়ে তাদের সেরা খেলা দেখিয়েছে এবং এখানে শিরোপা জিততে চায় এবং আইসিসি টুর্নামেন্ট জিততে চায় যা তারা এখন পর্যন্ত জিততে পারেনি। ইংল্যান্ডের বিপক্ষে আট উইকেটের পরাজয় ছাড়াও, ফিঞ্চের নেতৃত্বাধীন দল তাদের অন্য সব ম্যাচে আধিপত্য বিস্তার করেছে, জয় নিবন্ধন করেছে এবং দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমি ফাইনালে পৌঁছেছে। জশ হেজেলউড, মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সের সমন্বয়ে অস্ট্রেলিয়ার একটি খুব শক্তিশালী ফাস্ট বোলিং আক্রমণ রয়েছে যেখানে লেগ-স্পিনার অ্যাডাম জাম্পা, যিনি বর্তমান টুর্নামেন্টের দ্বিতীয় সফল বোলার, মধ্য ওভারগুলিতে ভাল করেছেন।

Afghanistan vs Bangladesh T20 World Cup Live Streaming: T20 World Cup Super  12 match, TV Channel and start time - Sports News

অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল এবং মিচেল মার্শ বল হাতে দলকে সাফল্যের দিকে নিয়ে গেছেন এবং বাঁ হাতি স্পিনার অ্যাশটন অ্যাগারকে খেলানোর বিকল্পও থাকবে। ডেভিড ওয়ার্নারের ফর্মে ফেরার ফলে শক্তিশালী হয়েছে অস্ট্রেলিয়া। টুর্নামেন্টের আগে খারাপ ফর্মে থাকা ওয়ার্নার আগের ম্যাচে অপরাজিত ৮৯ রান সহ দুটি হাফ সেঞ্চুরি করেছেন। ওয়ার্নার ও ফিঞ্চের উদ্বোধনী জুটি যেকোনো বোলিং আক্রমণকে গুঁড়িয়ে দিতে সক্ষম। তিন নম্বরে মার্শ ভালো ফর্মে আছেন। শুরুর দিকে উইকেট পড়লে, ইনিংস স্থিতিশীল করার দায়িত্বে থাকবেন নির্ভরযোগ্য স্টিভ স্মিথ। তার স্ট্রাইক রেট অবশ্য ভালো ছিল না। লক্ষ্য তাড়া করা দলগুলি এই মাটিতে উপরের দিকে রয়েছে এবং এমন পরিস্থিতিতে টস আবারও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Leave a comment

Your email address will not be published.