পাকিস্তানের বিশ্বকাপের দলে হতে পারে এই বড়োসড়ো রদবদল ! এই ক্রিকেটার পেতে পারেন সুযোগ ! 1

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে যখন ঘোষনা করা হয়েছিল এবারের বিশ্বকাপ ক্রিকেটের অংশগ্রহণকারী দলের তালিকা তখন সেই দলে মহম্মদ আমিরের না থাকায় কার্যত হতাশ হয়েছিল ক্রিকেট ভক্তরা। যদিও দলে সুযোগ পাওয়ার জন্য নিজেকে প্রমান করার সুযোগ পেয়েছিলেন এই বোলার।যদিও চলতি ইংল্যান্ড সফরে তার ” চিকেন পক্স ” এ আক্রান্ত হওয়ার জন্য শেষ অবধি তার বিশ্বকাপ খেলার স্বপ্ন , স্বপ্নই থেকে যেতে চলেছে এমনটাই মনে করা হয়েছিলো।যদিও সম্প্রতি উঠে এলো এক সম্পূর্ণ ভিন্ন তথ্য।পাকিস্তানের বিশ্বকাপের দলে হতে পারে এই বড়োসড়ো রদবদল ! এই ক্রিকেটার পেতে পারেন সুযোগ ! 2শোনা যাচ্ছে ইতিমধ্যে‌ বিশ্বকাপের দলে খানিকটা বদল আনার চিন্তা- ভাবনা শুরু করেছে পাকিস্তান ” থিংক- ট‍্যাঙ্ক “। অধিনায়ক সরফরাজ আহমেদ, কোচ মিকি আর্থার এবং মুখ‍্য নির্বাচক ইনজামাম- উল – হক এক্ষেত্রে নিতে চলেছে গুরুত্বপূর্ণ ভূমিকা।মনে করা হচ্ছে ফাহিম আশরাফ এবং আবিদ ‌আলীর বদলে দলে সুযোগ পেতে চলেছে মহম্মদ আমির এবং আশিফ আলী।পাকিস্তানের বিশ্বকাপের দলে হতে পারে এই বড়োসড়ো রদবদল ! এই ক্রিকেটার পেতে পারেন সুযোগ ! 3

চলতি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে দারুন ছন্দে আছে আশিফ।দ্বিতীয় এবং তৃতীয় একদিবসীয় ম‍্যাচে পন্চাশ করেছিলেন তিনি।তার এমন ফর্মে থাকা ,তার শেষ অবধি তার জায়গা করে দিতে পারে এবারের বিশ্বকাপ দলে এমনটা মনে করা হচ্ছে।অন‍্যদিকে আমিরের ক্ষেত্রে বিষয়টি সম্পূর্ণ আলাদা।” চিকেন পক্স ” থাকার দরুন দলে ঢোকার শেষ সুযোগ হিসেবে নিজেকে হাতছাড়া করেন তিনি।যদিও দেশের জনগন এবং দলের একাধিক ক্রিকেটার তাকেই দেখতে চাইছেন এবারের দলে, সেক্ষেত্রে তার ফের বিশ্বকাপের দলে ঢোকার সম্ভাবনা হয়ে উঠলো উজ্জ্বল।

পাকিস্তানের বিশ্বকাপের দলে হতে পারে এই বড়োসড়ো রদবদল ! এই ক্রিকেটার পেতে পারেন সুযোগ ! 4প্রসঙ্গত, চলতি ইংল্যান্ড সফরে ২-০ তে পাকিস্তান দল পিছিয়ে থাকলেও দলের ক্রিকেটাররা দারুন ছন্দে আছে।যা দলের ক্ষেত্রে নিঃসন্দেহে এক ভালো বিজ্ঞাপন।দলের ব‍্যাটিং এই মুহূর্তে দারুন ছন্দে আছে ।কারন বৃষ্টির জন্য প্রথম ম‍্যাচ ভেস্তে গেলেও দ্বিতীয় এবং তৃতীয় ম‍্যাচে তিনশোর উপর রান করেছে দুটি ম‍্যাচে।

পাকিস্তানের বিশ্বকাপের দলে হতে পারে এই বড়োসড়ো রদবদল ! এই ক্রিকেটার পেতে পারেন সুযোগ ! 5

প্রসঙ্গত, সম্প্রতি একটি সাক্ষাৎকারে পাকিস্তান কে বিশ্বকাপ জেতার দৌড়ে এগিয়ে রেখেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। এক্ষেত্রে কারন দর্শাতে গিয়ে সৌরভ বলেন , ” আইসিসি’র বড়ো টুর্নামেন্ট গুলোতে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানের সাফলতা দুর্দান্ত।এক্ষেত্রে বলা যায় ২০১৭ এর চ‍্যাম্পিয়নস ট্রফি এবং ২০০৯ এর টি টোয়েন্টি বিশ্বকাপ এর কথা।এছাড়াও সাম্প্রতিক চলতি পাক – ইংল্যান্ড ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম‍্যাচের প্রসঙ্গ টেনেছিলেন তিনি, যেখানে ইংল্যান্ডের দেওয়া ৩৭৪ রানের লক্ষ‍্য মাত্রা প্রায় চেজ করে ফেলেছিলো সরফরাজরা, কিন্তু শেষ অবধি ১২ রান বাকি থাকতে থেমে যায় তারা।

আগামী ৩১ শে মে, নটিংহ‍্যামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছেন পাকিস্তান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *