নিষিদ্ধ মাদক দ্রব্য সেবন পরীক্ষায় ফেল করলেন এই তারকা, ২ বছরর জন্য সাসপেন্ড হতে পারেন দল থেকে 1

আবারও খবরের শিরোনামে পাকিস্থানের ক্রিকেট। বারবার বিতর্কের কারণে খবরের শিরোনামে থাকা অভ্যেস করে ফেলেছেন পাকিস্থানী ক্রিকেটাররা। এবার পাকিস্থানের এক তারকা প্লেয়ার কথিতরূপে ডোপ টেস্ট পরীক্ষায় পাশ করতে ব্যর্থ হলেন। তাকে ২ বছরের জন্য ব্যান করা হতে পারে আন্তর্জাতিক ক্রিকেট থেকে। স্পোর্ট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকেইনফোর খবর অনুযায়ী পাকিস্থান ক্রিকেট বোর্ড নিজেদের টুইটার অ্যাকাউন্টে এই খবর দিয়েছে। নিজেদের টুইটার হ্যান্ডেলে পিসিবি লিখেছে, “ একজন ক্রিকেটার কথিতরূপে ডোপ টেস্টে ফেল হয়ে গিয়েছেন, কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট পরিষদের (আইসিসি) নিয়ম অনুযায়ী যতক্ষন না সরকারে অ্যান্টি ডোপিং এজেন্সির তরফে এর স্বীকৃতি না দেওয়া হবে ততক্ষন সেই খেলোয়াড়ের নাম প্রকাশ করা যাবে না। আগামি দু একদিনের মধ্যেই এর জবাব পাওয়া যাবে”।
নিষিদ্ধ মাদক দ্রব্য সেবন পরীক্ষায় ফেল করলেন এই তারকা, ২ বছরর জন্য সাসপেন্ড হতে পারেন দল থেকে 2
এরমধ্যেই ল্যাবরেটরির তরফে জারি করা রিপোর্টে বলা হয়েছে যে পাকিস্থানের অ্যান্টি ডোপিং এজেন্সির তরফে ওই ক্রিকেটারের রক্তের নমুনার পরীক্ষা করা হয় নি। পিসিবি এখন ফলাফল আসার অপেক্ষায় রয়েছে। এমনটা মনে করা হচ্ছে ওই ক্রিকেটারের মুত্রের নমুনার পরীক্ষা সম্প্রতি পাকিস্থানের ফ্যায়সলাবাদে ৫০ ওভারের ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা চলাকালীন করা হয়েছে।
নিষিদ্ধ মাদক দ্রব্য সেবন পরীক্ষায় ফেল করলেন এই তারকা, ২ বছরর জন্য সাসপেন্ড হতে পারেন দল থেকে 3
পাকিস্থানের মিডিয়ার খবর অনুযায়ী যে ক্রিকেটারের রক্তের নমুনা নেওয়া হয়েছে এবং যদি সেই নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ হয় তাহলে ওই ক্রিকেটারকে ২ বছরের জন্য ব্যান করা হতে পারে। প্রসঙ্গত একটি গোপন সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী ওই ক্রিকেটার হলে পাকিস্থানের প্রতিভাবান ব্যাটসম্যান আহমেদ সাজ্জাদ।
নিষিদ্ধ মাদক দ্রব্য সেবন পরীক্ষায় ফেল করলেন এই তারকা, ২ বছরর জন্য সাসপেন্ড হতে পারেন দল থেকে 4
এই মুহুর্তে সাজ্জাদ পাকিস্থানের দলে জায়গা পাওয়ার জন্য লড়াই করছেন। এক সময় সাজ্জাদের তুলনা স্টিভ স্মিথ, বিরাট কোহলি কেন উইলিয়ামসনের মত ক্রিকেটারদের সঙ্গে করা হত। কিন্তু যতটা সম্ভবনা তার মধ্যে ছিল ততটা আন্তর্জাতিক ক্রিকেটে তিনি দেখাতে পারেন নি। শেষবার তিনি পাকিস্থানের হয়ে ওয়ান ডে খেলেন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে। কিছুদিন আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনি টি২০ সিরিজেও দলে ছিলেন।
নিষিদ্ধ মাদক দ্রব্য সেবন পরীক্ষায় ফেল করলেন এই তারকা, ২ বছরর জন্য সাসপেন্ড হতে পারেন দল থেকে 5
কিন্তু দুটি ম্যাচে তিনি মাত্র ৩৮ রানই করতে পেরেছেন। প্রসঙ্গত পাকিস্থানী ক্রিকেটার হাসান রাজা ডোপ টেস্টে দোষী সাব্যস্ত হয়ে দু বছরের সাসপেনসনের শাস্তি ভোগ করেছেন। এছাড়াও ইয়াসির শাহ এবং আব্দুর রহমানও তিন তিন মাসের শাস্তি পেয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *