পাকিস্তান ক্রিকেট দলকে ব্যান করার উঠল দাবী, কোর্টে গেল মামলা 1

পাকিস্তানের এক ক্রিকেট সমর্থক ভারতের বিরুদ্ধে হারের পর পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের উপর ব্যান লাগানোর জন্য একটি মামলা দায়ের করেছেন। পাকিস্তানের দল ডাকওয়ার্থ লুইস নিয়মের অন্তর্গত ভারতীয় দলের কাছে ৮৯ রানে হেরে গিয়েছিল। এই ব্যাপারে ক্ষুব্ধ হয়ে পাকিস্তানের একজন ক্রিকেট সমর্থক পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের উপর ব্যান লাগানোর মামলা দায়ের করেছেন।

পাকিস্তানের সমাঁ নিউজ চ্যানেল করল পুষ্টি

পাকিস্তান ক্রিকেট দলকে ব্যান করার উঠল দাবী, কোর্টে গেল মামলা 2

জানিয়ে দিই যে এই খবরের পুষ্টি পাকিস্তানের টিভি নিউজ চ্যানেল সমাঁ টিভি করেছে। সমাঁ নিউজ চ্যানেল মঙ্গলবার এই খবর দিয়েছে যে মামলাকর্তা যার নাম প্রকাশ করা হয়নি, নির্বাচক প্রধান ইঞ্জামাম উল হকের নেতৃত্বাধীন নির্বাচক সমিতি ভেঙে দেওয়ার দাবী করে ক্রিকেট দলের উপর ব্যান লাগানোর দাবী জানিয়েছেন।

পাকিস্তানের খারাপ প্রদর্শনের হচ্ছে জমিয়ে সমালোচনা

পাকিস্তান ক্রিকেট দলকে ব্যান করার উঠল দাবী, কোর্টে গেল মামলা 3

খারাপ প্রদর্শনে রজন্য আপকিস্তান দলের নিজেদের দেশেই কড়া সমালোচনা হচ্ছে। সমর্থক এবং প্রাক্তন খেলোয়াড়রা জমিয়ে নির্বাচক, সাপোর্ট স্টাফ আর খেলোয়াড়দের উপর নিজেদের রাগ প্রকাশ করছেন। অন্যদিকে খবর আসছে যে পাকিস্তানের ড্রেসিংরুমে সবকিছু ঠিক নেই। বলা হচ্ছে যে খেলোয়াড়রা দুটি দলে ভাগ হয়ে গিয়েছেন একটি গ্রুপ অধিনায়ক সরফরাজ আহমেদকে সাপোর্ট করছেন অন্যদিকে দ্বিতীয় গ্রুপ সরফরাজ আহমেদের নেতৃত্বে বিরুদ্ধে রয়েছে।

সহজেই পাকিস্তানকে হারিয়েছিল ভারত

পাকিস্তান ক্রিকেট দলকে ব্যান করার উঠল দাবী, কোর্টে গেল মামলা 4

ভারত আর পাকিস্তানের ম্যাচে পাকিস্তান দল টসে জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রান করে। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে পাকিস্তান ৪০ ওভারে ৩০৪ রানের লক্ষ্য পায়। ভারতীয় দলের বোলারদের দুর্দান্ত পারফর্মেন্সের সামনে পাকিস্তানের দল নির্ধারিত ৪০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১২ রানই করতে পারে। আর ভারত এই ম্যাচ ৮৯ রানের বড়ো ব্যবধানে জেতে। এই ম্যাচের হিরো ছিলেন ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা। তিনি ১১৩ বল খেলে ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন আর ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *