পাকিস্থান পেল ২০২০তে এই আইসিসি টুর্নামেন্ট আয়োজন করার দায়িত্ব, ভারতীয় দল করতে পারে টুর্নামেন্ট বহিস্কার

এশিয়া ক্রিকেট দেশগুলির মধ্যে হতে চলা সবচেয়ে প্রতিষ্ঠিত টুর্নামেন্ট এশিয়া ক্রিকেট টুর্নামেন্ট এই বছর সংযুক্ত আরব আমিরাতের আতিথেয়তায় হয়েছে, যেখানে ভারতীয় দল রোহিত শর্মার অধিনায়কত্বে এই খেতাবে কব্জা করে। এখনো সবে এশিয়াকাপের এই বছর খেলা টুর্নামেন্টের কয়েক মাসই কেটেছে।

পাকিস্থান ১০ বছর বাদে পেল এশিয়া কাপের আয়োজন করার অধিকার

অন্যদিকে আসন্ন এশিয়া কাপের জন্য আয়োজক দেশের নাম ঘোষণা হয়ে গিয়েছে। আগামি এশিয়া ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে যার আয়োজনের দায়িত্ব পাকিস্থানকে দেওয়া হয়েছে।
পাকিস্থান পেল ২০২০তে এই আইসিসি টুর্নামেন্ট আয়োজন করার দায়িত্ব, ভারতীয় দল করতে পারে টুর্নামেন্ট বহিস্কার 1
এশিয়া ক্রিকেট কাউন্সিল বড় সিদ্ধান্ত নিয়ে পাকিস্থানকে প্রায় ১০ এশিয়া ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে। শেশবার এশিয়া কাপ ২০১০ এ পাকিস্থানের অনুষ্ঠিত হয়েছিল।

সেপ্টম্বর ২০২০তে পাকিস্থানে খেলা হবে এশিয়াকাপ

পাকিস্থান এশিয়া কাপের দায়িত্ব তো পেয়েছে,কিন্তু এখনো এটা নিশ্চিত হয়নি যে এই টুর্নামেন্ট পাকিস্থানেই খেলা হবে অথবা সংযুক্ত আরব আমিরাতে।

পাকিস্থান পেল ২০২০তে এই আইসিসি টুর্নামেন্ট আয়োজন করার দায়িত্ব, ভারতীয় দল করতে পারে টুর্নামেন্ট বহিস্কার 2
Fans of Pakistan’s cricket team (L) and India’s (R) cheer in the stands before Pakistan’s Cricket World Cup match against India in Adelaide, February 15, 2015. REUTERS/David Gray/Files

এই টুর্নামেন্ট ২০২০র সেপ্টেম্বরে খেলা হবে তো অন্যদিকে এশিয়া কাপ শেষ হওয়ার একমাসের মধ্যে অস্ট্রেলিয়ার আয়োজিত আইসিসি টি-২০ বিশ্বকাপ খেলা হবে। টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখে এই টুর্নামেন্টের গুরুত্ব বেড়ে যাবে।

পাকিস্থানের আয়োজক হওয়াতে লাগল স্ট্যাম্প, সবচেয়ে বড়ো প্রশ্ন ভারত অংশ নেবে কিনা

এই সিদ্ধান্ত শুক্রবার বাংলাদেশের রাজধানী ঢাকায় হওয়া এসিসির বৈঠকে নেওয়া হয়েছে। যেখানে বৈঠক হওয়ার পর এসিসির সভাপতি নাজমুল হাসান এটা নিয়ে বলেন, “ আগামি এশিয়া কাপ পাকিস্থানে আয়োজন করা হবে। আয়োজনের অধিকার ওদের কাছে রয়েছে, এখন এটা ওদের উপর নির্ভর করবে যে ওরা এর আয়োজন কোথায় করবে”।

পাকিস্থান পেল ২০২০তে এই আইসিসি টুর্নামেন্ট আয়োজন করার দায়িত্ব, ভারতীয় দল করতে পারে টুর্নামেন্ট বহিস্কার 3
Pakistan cricketer Shoaib Malik plays a shot as India’s MS Dhoni looks on during the Asia Cup 2018 cricket match between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-23-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

এখন দেখা ইন্টারেস্টিং হবে যে যদি পাকিস্থানে ২০২০ এশিয়া কাপের আয়োজন হয় তো ভারতীয় দল এশিয়া কাপে অংশ নেবে কিনা। কারণ বিসিসিআই আর পিসিবির মধ্যে এই মুহুর্তে দড়ি টানাটানি চলছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *