T20 World Cup 2021: টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে হলে স্কটল্যান্ডের কাছে হারতে হবে পাকিস্তানকে ! জানুন বিস্তারিত 1

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের রথে চড়েছে পাকিস্তান। কিন্তু যদি শিরোপা জিততে চান তবে আজকের ম্যাচ হারতে হবে। ১৪ই নভেম্বর জ্বলজ্বল ট্রফি দেখতে হলে আজই স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের ইচ্ছা বিসর্জন দিতে হবে। পাকিস্তান টিম যদি দ্বিতীয়বারের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশ্বজয়ী টিম হতে চায় তাহলে তাকে আজ হারতে হবে। এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে হারলে কীভাবে চ্যাম্পিয়ন হওয়া যায়? কেনই বা কোনো টিম মাঠে হারতে নামবে? তাই এই সমস্ত প্রশ্নের উত্তরের স্ট্রিং টি-টোয়েন্টি বিশ্বকাপের পয়েন্ট টেবিলের সাথে সম্পর্কিত, যা টিমগুলিকে চ্যাম্পিয়ন হতে সাহায্য করবে।

T20 World Cup 2021: টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে হলে স্কটল্যান্ডের কাছে হারতে হবে পাকিস্তানকে ! জানুন বিস্তারিত 2

পাকিস্তানের টিম টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর সেমিফাইনালে পৌঁছানো প্রথম টিম। কিন্তু সেমিফাইনালে পৌঁছানো মানেই শিরোপা জেতা নয়। আর সেমিফাইনালে ওঠার পর হেরে যাওয়াটা অপরাধ। অতএব, পাকিস্তান যদি চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে চায়, তাহলে তাকে হারতে হবে, এবং হারের বিকল্প শুধুমাত্র আজকের ম্যাচেই খোলা আছে। কারণ এটি সেমিফাইনাল বা টুর্নামেন্টে অগ্রগতির জন্য তার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলবে না বরং উপকার হবে।T20 World Cup 2021: টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে হলে স্কটল্যান্ডের কাছে হারতে হবে পাকিস্তানকে ! জানুন বিস্তারিত 3

এখন টি-টোয়েন্টি বিশ্বকাপে টিমগুলোর চ্যাম্পিয়ন হওয়ার সঙ্গে একটা গুরুত্বপূর্ণ জিনিস জড়িত আছে, তাদের জানা ও বোঝার কথা। আসলে এখন পর্যন্ত এই শিরোপা জিতেছে এমন সব দলই টুর্নামেন্টে অন্তত একটি ম্যাচ হেরেছে। তবে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান এখনও একটি ম্যাচও হারেনি। আজ স্কটল্যান্ডকে হারিয়ে তারা অপরাজিত থেকে সেমিফাইনালে যাবে। আর তা করলে শিরোপা জয় থেকে দূরে থাকবে তারা । সেজন্য সেমিফাইনাল খেলার আগে আজ স্কটল্যান্ডের বিপক্ষে তাদের হারাটা গুরুত্বপূর্ণ।

Read More: বিরাট কোহলি তাঁর জন্মদিনের কেক অনুষ্কাকে নয়, বরং এই প্রিয় মানুষকে প্রথমে খাওয়ালেন !

গ্রুপ পর্বে এটাই পাকিস্তানের শেষ ম্যাচ, অর্থাৎ হারানোর শেষ বিকল্প। এর আগে পাকিস্তান ৪টি ম্যাচই জিতেছেন। ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও নামিবিয়াকে হারিয়েছে তারা। আজ তারা স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলবে, যার বিরুদ্ধে তার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩-০ রেকর্ড রয়েছে। কিন্তু, তার নিজের স্বার্থে, তাকে দ্বিতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে আজ স্কটল্যান্ডের বিপক্ষে তার টি-টোয়েন্টি রেকর্ড ৩-১ হতে দিতে হবে। যাই হোক, কিছু পেতে হলে কিছু হারাতে হয়। স্কটল্যান্ডের কাছে হেরে আমরা যদি শিরোপা পৌঁছে যাই, তাহলে এর চেয়ে ভালো যাত্রা আর কী হবে?

Leave a comment

Your email address will not be published.