"ম‍্যাচ ফিক্সিং " এর উপর ঝুলছে পাকিস্তানের এবারের বিশ্বকাপ ভবিষ্যৎ, মন্তব্য আমির খানের ! 1

এইবারের বিশ্বকাপের শুরুটা যতটা দ্রুত সম্ভব ভোলার চেষ্টা করবে পাকিস্তান।প্রথম ম‍্যাচে ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিধ্বস্ত হতে হয়েছিল সরফরাজদের। সম্প্রতি একটি সাক্ষাৎকারে পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ বক্সার আমির খানকে প্রশ্ন করা হয় পাকিস্তানের এবারের বিশ্বকাপ ভবিষ্যৎ কে কেমন ভাবে দেখছেন তিনি। জবাবে জানান ” পাকিস্তানের সম্ভাবনা এই বারের বিশ্বকাপে পুরোপুরি নির্ভর করছে কিভাবে তারা ম‍্যাচ ফিক্সিং করবে তার উপর “।

"ম‍্যাচ ফিক্সিং " এর উপর ঝুলছে পাকিস্তানের এবারের বিশ্বকাপ ভবিষ্যৎ, মন্তব্য আমির খানের ! 2

প্রসঙ্গত, গতকাল, নটিংহ‍্যামে ওয়েস্ট ইন্ডিজের কাছে লজ্জাজনক হারের মুখোমুখি হয়েছে পাকিস্তান, ম‍্যাচের পর থেকেই ট্রোল হওয়া শুরু হয়েছে সরফরাজ কে নিয়ে ,তার কিছু বলা কথা কে কেন্দ্র করে , ম‍্যাচের আগে পাক অধিনায়ক বলেছিলেন, ” আমাদের নিয়ে কেউ তেমন কোনও আলোচনা করছে না, সবাই আমাদের বলছে আনপ্রেডিক্টেবল।আর এই বিষয়টাই বিপক্ষের কাছে আমাদেরকে ভয়ংকর করে তুলছে।সবাই আমাদের কে ভয় পাওয়া শুরু করেছে “। স্বাভাবিক ভাবে এদিন ম‍্যাচে হারার পর থেকেই সকলে সরফরাজের এই মন্তব্য কে কেন্দ্র করে ট্রোল করা শুরু করেছে।

"ম‍্যাচ ফিক্সিং " এর উপর ঝুলছে পাকিস্তানের এবারের বিশ্বকাপ ভবিষ্যৎ, মন্তব্য আমির খানের ! 3

প্রসঙ্গত, নটিংহ‍্যামে এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ধসে পড়লো পাকিস্তানের ব‍্যাটিং লাইন আপ।এদিন টসে জিতে প্রথমে পাকিস্তান কে ব‍্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।এবং শুরু থেকেই ভগ্নদশা লক্ষ‍্য করা গেছে পাক ব‍্যাটিং লাইন আপের , এদিন নটিংহ‍্যাম জুড়ে শুধুমাত্র ব‍্যাটসম‍্যানদের আশা – যাওয়ার পালা দেখলো ক্রিকেট বিশ্ব।২১.৪ বলে শেষ হয়ে যায় পাক ইনিংস।

"ম‍্যাচ ফিক্সিং " এর উপর ঝুলছে পাকিস্তানের এবারের বিশ্বকাপ ভবিষ্যৎ, মন্তব্য আমির খানের ! 4

এদিন এই লজ্জাজনক পারফরম্যান্স এর ফের রেকর্ড বুকে নাম তুলে নিলো সরফরাজরা।১৯৯২ এর পর এটাই তাদের বিশ্বকাপে সবচেয়ে খারাপ প্রদর্শন।সেইবার এ্যডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে ৯২ রানে শেষ হয়ে গেছিলো পাকিস্তানের ইনিংস।এরপর এটাই বিশ্বকাপে সবচেয়ে লজ্জাজনক পারফরম্যান্স।

বিশ্বকাপে পাকিস্তানের সর্বনিম্ন স্কোরের তালিকা
৭৪ বিপক্ষে ইংল্যান্ড

১০৫ বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ

১৩২ বিপক্ষে অস্ট্রেলিয়া

১৩২ বিপক্ষে আয়ারল্যান্ড

১৩৪ বিপক্ষে ইংল্যান্ড

বিশ্বকাপ শুরুর অনেক আগেই ইংল্যান্ডে চলে এসেছিলো পাকিস্তান ক্রিকেট দল।এখানে এসে ইংল্যান্ডের বিপক্ষে একদিবসীয় সিরিজ খেলেছিলো তারা।শুধু তাই নয়, এখানে এসে ইংল্যান্ডের কাছে শোচনীয় সিরিজ হারে সরফরাজরা।শুধু তাই নয়, এরপর ওয়ার্ম আপ ম‍্যাচে আফগানিস্তানের কাছে হার।সব মিলিয়ে ঋতিমতো শোচনীয় অবস্থার মধ‍্যে দিয়ে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম‍্যাচে খেলতে নেমেছিলো পাক দল।এবং শুরুতেই ঋতিমতো শোচনীয় অবস্থা প্রকট পাক দলের।

"ম‍্যাচ ফিক্সিং " এর উপর ঝুলছে পাকিস্তানের এবারের বিশ্বকাপ ভবিষ্যৎ, মন্তব্য আমির খানের ! 5

এদিন হয়তো তিন অংকের স্কোর লাইন পেরোতে পারতোনা পাকিস্তান।যদিনা রিয়াজ, আমির কিছুক্ষন ক্রিজে থাকতো ।এদিন পাক দলের হয়ে সর্বোচ্চ স্কোর ফাকার জামান এবং বাবর আজম।ওসানে থোমাসের চার উইকেট,হোল্ডারের তিন এবং রাসেলের দুই আর কট্রেলের এক উইকেটের উপর ভর করে পাকিস্তান কে শেষ করে ইন্ডিজ।

স্বাভাবিক ভাবেই এমন হতশ্রী পারফরম্যান্সের পর স্বাভাবিক ভাবেই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট গুলোতে ট্রোল শুরু হয় পাক দলকে নিয়ে।প্রথমে ক্রিকেট ভক্তরা তো ছিলো এরপর সেই দৌড়ে সামিল হয় দেশ বিদেশের ক্রিকেটারেরা।

"ম‍্যাচ ফিক্সিং " এর উপর ঝুলছে পাকিস্তানের এবারের বিশ্বকাপ ভবিষ্যৎ, মন্তব্য আমির খানের ! 6

প্রথম ম‍্যাচে লজ্জাজনক হারের রেশ কাটিয়ে আজ দ্বিতীয় ম‍্যাচে এইবারের বিশ্বকাপের অন‍্যতম শক্তিশালী দল ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে পাকিস্তান।গতদিনের মতো ব‍্যাটিং বিপর্যয় নয়, বরং আজ প্রথম থেকেই দারুন ছন্দে পাওয়া গেছে পাকিস্তানকে পাওয়া গেল দারূন ছন্দে।এদিন শুরুটা ভালোই করেছে ওপেনার ইমাম এবং ফাকার, ,তিনে নেমে “পাকিস্তানের বিরাট কোহলি ” বাবর আজম করেন ৬৬ বলে ৬৩ , দলের হয়ে সর্বোচ্চ স্কোর মহম্মদ হাফিজের।তার রান সংখ্যা ৮৪(৬২), প্রথম ম‍্যাচে ব‍্যার্থতার পর এদিন রান পেলেন অধিনায়ক সরফরাজ আহমেদ ৫৫(৪৪)।৫০ ওভার শেষে পাকিস্তানের স্কোর ৩৪৮/৮।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *