প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের দাবী ‘ভারতকে হারাতে পারে পাকিস্তান ক্রিকেট দল’

ভারত-পাকিস্তানের মধ্যে খেলা হওয়া ম্যাচ নিয়ে সমর্থকদের মধ্যে আলাদাই রোমাঞ্চ দেখতে পাওয়া যায়। এই চিরপ্রতিদ্বন্ধী দলদুটি ২০২১২র পর থেকে এখন স্রেফ আইসিসি ইভেন্টশ আর এশিয়া কাপেই মুখোমুখি হয়। কিন্তু এখন করোনা ভাইরাসের এই সময়ের মধ্যে প্রাক্তন অস্ট্রেলিয়ান খেলোয়াড় ব্র্যাড হগ দাবী করেছেন যে যদি ভারতকে ভারতের কন্ডিশনে কেউ হারাতে পারে তাহলে সেটা পাকিস্তান দল।

পাকিস্তান ভারতকে দিতে পারে মাত

প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের দাবী ‘ভারতকে হারাতে পারে পাকিস্তান ক্রিকেট দল’ 1

করোনা ভাইরাসের কারণে এই সময় সমস্ত ক্রিকেটাররা এবং প্রাক্তন ক্রিকেটাররা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সমর্থকদের সঙ্গে যোগাযোগ রাখছেন। এখন ইউটিউবে একটি ভিডিয়োতে এক সমর্থক অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার ব্র্যাড হগকে প্রশ্ন করেন যে এমন কোন দল আছে যারা ভারতকে ভারতের মাটিতেই হারাতে পারে। এর জবাবে হগ পাকিস্তানের নাম নিয়ে সকলকে চমকে দিয়েছেন। ব্র্যাড হগ বলেছেন,

“আমার হিসেবে এর জন্য বেস্ট দল এখন পাকিস্তান। কারণ ওদের কাছে দুর্দান্ত বোলিং আক্রমণ রয়েছে আর দুর্দান্ত স্পিনারও আছে। ওদের ব্যাটিংয়ে গভীরাও রয়েছে আর ভারতীয় পরিস্থিতিকে তারা ভালোভাবে জানেও”।

অস্ট্রেলিয়া হল তারপর সেরা দল

প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের দাবী ‘ভারতকে হারাতে পারে পাকিস্তান ক্রিকেট দল’ 2

ভারত-পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সম্পর্ক ভালো নয়। এর কারণে দুই দল ২০১২র পর থেকে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। এখন যেমনটা হগ বলেছেন যে ভারতকে ভারতীয় পরিস্থিতিতে পাকিস্তান ক্রিকেট দল হারাতে পারে, কিন্তু পরে তার মনে হয় যে পাকিস্তান ভারতের সফর করতে পারবে না। এই অবস্থায় তিনি পরবর্তী দল হিসেবে অস্ট্রেলিয়াকে বেছেছেন। হগ আগে বলেন,

“পাকিস্তান দল রাজনৈতিক কারণে ভারত সফর করতে পারবে না, এই কারণে পরবর্তী সেরা দল এই ব্যাপারে অস্ট্রেলিয়া। এমনটা নয় যে আমি অস্ট্রেলিয়ান এই কারণে এই কথা বলছি। আমাদের কাছে ডেভিড ওয়ার্নার, মার্নস লাবুসেন আর স্টিভ স্মিথের মতো খেলোয়াড় রয়েছেন। আমাদের কাছে অসাধারণ ব্যাটিং আর বোলিং লাইনআপও রয়েছে।”

২০১২র পর দুই দেশের মধ্যে খেলা হয়নি সিরিজ

প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের দাবী ‘ভারতকে হারাতে পারে পাকিস্তান ক্রিকেট দল’ 3

পাকিস্তান ক্রিকেট দল ২০১২র শীতে পাকিস্তান ৩ ম্যাচের টি-২০ সিরিজ আর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারতে এসেছিল। এই সিরিজে ওয়ানডেতে সিরিজ ভারত ২-১ এ হেরেছিল অন্যদিকে টি-২০ সিরিজ ১-১ ফলাফলে ড্র হয়। এটা শেষোবার ছিল যখন এই দুই দলের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়েছিল। যদি টেস্ট ক্রিকেটের কথা বলা হয় তো চিরপ্রতিদ্বন্ধী এই দুই দল ২০০৭ এ শেষবার ভারত সফরে টেস্ট সিরিজ খেলেছিল। কারণ এরপর ২০০৮ এ মুম্বাইতে হওয়া জঙ্গি হামলার পর থেকেই দুই দল একে অপরের বিরুদ্ধে কোনো টেস্ট ম্যাচ খেলেনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *