ইতিমধ্যে ঘরে ফেরার তোড়জোড় শুরু হয়েছে পাকিস্তানে শিবিরের।ভারতের বিপক্ষে হারের পর একনাগাড়ে চার ম‍্যাচে জয়।গতকাল বিশ্বকাপের শেষ ম‍্যাচে বাংলাদেশ কে ৯৪ রানে হারিয়ে দিয়ে ও শেষ চারে যেতে ব‍্যার্থ হয়েছে “সবুজ বাহিনী “। এমন দুরন্ত কামব‍্যাক।অথচ প্রাপ্তির ভাড়ার শূন্য।স্বভাবতই খানিকটা হতাশ পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

সেমিফাইনাল যাওয়ার লড়াইয়ে নিউজিল্যান্ডের কাছে রান রেটের দৌড়ে পিছিয়ে পড়েছিলো সরফরাজরা।দুই দলের পয়েন্ট যখন ১১ ঠিক তখন রানরেটের বিচারে নিউজিল্যান্ডের থেকে অনেকটাই পিছিয়ে পাকিস্তান।সরফরাজদের রান রেট – ০.৪৩, সেখানে নিউজিল্যান্ডের রান রেট – ০.১৭৫ ।

বাংলাদেশ কে হারিয়ে এদিন হতাশা ধরা পড়লো সরফরাজের গলায়।ভারতকে হারিয়ে এক দুরন্ত কামব‍্যাক করেছিল তার দল।এদিন দলের প্লেয়ার দের দারুণ প্রশংসা করলেন তিনি।পাশাপাশি জানিয়েছেন এমন ভাবে শেষ চারে সুযোগ না পাওয়াটা খানিকটা হতাশজনক বটে ।আর এজন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম‍্যাচে ধরাশায়ী হয়ে যাওয়ার ব‍্যাপারটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে বলেই জানিয়েছেন তিনি।প্রসঙ্গত, সেই ম‍্যাচে পাকিস্তানের দেওয়া ১০৬ রানের লক্ষ‍্যমাত্রা ১৩.৪ বলের মধ্যে তুলে ফেলেছিলো গেইলরা।আর এই বিষয়টি ফারাক গড়ে দিয়েছে দুই দলের মাঝে এমনটাই জানিয়েছেন তিনি।

বিশ্বকাপ এখন অতীত, এইবার নতুন করে চিন্তা ভাবনার জন্য গোটা দল নিয়ে বসবে তারা।হাতে দুই মাসে ফাকা সময়, এরমধ্যে দলের যাবতীয় ফাকফোকর যা আছে তা ঠিক করে নিতে হবে সতীর্থদের সাথে আলোচনার মধ্যে দিয়ে।প্রসঙ্গত, এদিন দলের জয়ের যাবতীয় শ্রেয় ইমাম,বাবর,হ‍্যারিস,আমির,ওয়াহাব, শাহিন, শাদাবের মাঝে ভাগ করে নিয়েছেন।

এদিন দলের উঠতি প্রতিভাবান বোলার শাহিন আফ্রিদির দারুন প্রশংসা শোনা গেল সরফরাজের গলায়।জানিয়েছেন যেভাবে বোলিং করেছেন এই তরুণ প্রতিভাবান পেস বোলার সেক্ষেত্রে ভবিষ্যৎ এ পাকিস্তান ক্রিকেট ফের আরেক দুরন্ত ক্রিকেটারের নির্ভরতা পেতে চলেছে , এবং তা খালি শুধুমাত্র সময়ের অপেক্ষা।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে বাংলাদেশ কে হারানোর পর পরই একদিবসীয় ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানের দীর্ঘদিনের অলরাউন্ডার ক্রিকেটার শোয়েব মালিক।প্রায় দুই দশক ধরে পাকিস্তান ক্রিকেটের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন এই অলরাউন্ডার ক্রিকেটারে।এদিন ম‍্যাচ শেষে টুইটে একদিবসীয় ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন তিনি।ধন্যবাদ জানিয়েছেন এযাবৎ সময় যে সকল ক্রিকেটারের সাথে তিনি এতকাল খেলে এসেছেন।ধন্যবাদ জানিয়েছেন তার ক্রিকেট জীবনের সাথে জড়িত সকল কোচদের এবং সর্বোপরি তার অগুনতি ভক্তদের।

SHARE

আরও পড়ুন

ICC TEST RANGKING: ভারতের হল ফায়দা, দক্ষিণ আফ্রিকার হল বড়ো লোকসান

ICC TEST RANGKING: ভারতের হল ফায়দা, দক্ষিণ আফ্রিকার হল বড়ো লোকসান
ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজ সমাপ্ত হয়ে গিয়েছে। এই টেস্ট সিরিজকে ভারতীয় দল...

দায়িত্ব নিয়েই বিরাট কোহলিকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন সৌরভ গাঙ্গুলী

দায়িত্ব নিয়েই বিরাট কোহলিকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন সৌরভ গাঙ্গুলী
আজ ২৩ অক্টোবর বুধবাদ সৌরভ গাঙ্গুলী বিসিসিআইয়ের সভাপতির নিজের পদের দায়িত্ব নিয়েছেন। গাঙ্গুলীর সভাপতি হওয়ার ঘোষণ আগেই...

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...