ওয়ার্নার আর স্মিথের পর এবার পাকিস্তানের এই খেলোয়াড়ও ফাঁসলেন বল ট্যাম্পারিঙে 1

ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলে মনে করা হয়, কিন্তু গত বেশকিছুদিন ধরে ক্রিকেটের এই খেলা বেশকিছু বিতর্কে জড়িয়ে পড়েছে। সম্প্রতিই বাংলাদেশের খেলোয়াড় সাকিব আল হাসানকে বুকিদের সঙ্গে যোগাযোগের তথ্য গোপন করার জন্য ২ বছরের ব্যান করা হয়েছে। এরপর এখন পাকিস্তানের এক প্লেয়ারের জন্য সমস্যা বেড়ে গিয়েছে যার পেছনে তার নিজেরই হাত ছিল।

পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যানের বাড়ল সমস্যা

ওয়ার্নার আর স্মিথের পর এবার পাকিস্তানের এই খেলোয়াড়ও ফাঁসলেন বল ট্যাম্পারিঙে 2

পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান আমহমেদ শাহজাদ এখন এক সমস্যার ঝড়ে ফাঁসতে চলেছেন। ডানহাতি এই ব্যাটসম্যানের উপর সৌদি আরবে চলা কয়েদ-এ-আজম ট্রফিতে মধ্য পাঞ্জাবের নেতৃত্ব দেওয়ার সময় বল ট্যাম্পারিঙের অভিযোগ আনা হয়েছে। দুই পক্ষের মধ্যে খেলার দ্বিতীয় দিন ইকবাল স্টেডিয়াম ফ্যায়সলাবাদে মধ্য পাঞ্জাবের বিরুদ্ধে সিন্ধের প্রথম ইনিংস চলাকালীন এই ঘটনা ঘটে। ম্যাচ রেফারি নদীপ আরশাদ আহমেদ শাহজাদকে ডেকে পাঠিয়েছেন কিন্তু সিদ্ধান্ত শুক্রবার শোনানো হবে। পাকিস্তান ক্রিকেট বোর্ড বৃহস্পতিবার টুইটারে এই খবর নিশ্চিত করে লিখেছে,

“ম্যাচে সেণ্ট্রাল পাঞ্জাবের অধিনায়ক আহমেদ শাহজাদের উপর নন আইডেন্টিফিকেশন প্রসেসের অনুসারে বলের কন্ডিশন বদলানোর অভিযোগ আনা হয়েছে, সিদ্ধান্ত কাল নেওয়া হবে”।

চড়াইউৎরাই ভরা থেকেছে আহমদের কেরিয়ার

ওয়ার্নার আর স্মিথের পর এবার পাকিস্তানের এই খেলোয়াড়ও ফাঁসলেন বল ট্যাম্পারিঙে 3

আহমেদ শাহজাদের আন্তর্জাতিক কেরিয়ার যথেষ্ট চড়াইউৎরাই ভরা থেকেছে। তিনি গত বছর পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলের অংশ ছিলেন। যতদূর ওই ট্রফিতে তার ব্যক্তিগত প্রদর্শনের কথা আসে তো তা ঠিক ছিল না। তিনি শেষবার অক্টোবর ২০১৭য় শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরোয়া সিরিজ চলাকালীন শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে বেশি লাগাতার প্রদর্শনকারীদের মধ্যে একজন এই ডানহাতি ব্যাটসম্যানকে উচ্চশ্রেণীর ক্রিকেটার হিসেবে চিহ্নিত করা হয়েছিল আর লাগাতার বিরাট কোহলি, জো রুট আর কেন উইলিয়ামসনের সঙ্গে তুলনা করা হত। তাকে সম্প্রতিই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০আই সিরিজ খেলার জন্য পাকিস্তান দলে ডাকা হয়েছিল কিন্তু তিনি সেখানে সম্পূর্ন ব্যর্থ হন, দুই ইনিংসে তিনি মাত্র ৪ আর ১৩ রান করতে সফল হন। ফল স্বরূপ তিনি অস্ট্রেলিয়ায় আগামী সিরিজের জন্য দলে জায়গা করে নিতে পারেননি। এখনো পর্যন্ত তিনি মাত্র ১৩টি টেস্ট, ৮১টি একদিনের ম্যাচ আর ৫৯টি টি-২০ ম্যাচে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *