এশিয়া কাপ ২০১৮—আফগানিস্থান টসে জিতে নিল ব্যাটিং, পাকিস্থান আজ আফ্রিদিকে দিয়েছে সুযোগ 1

এশিয়া কাপ ২০১৮র সুপার ফোরের দ্বিতীয় ম্যাচ আজ আফগানিস্থান আর পাকিস্থানের মধ্যে খেলা হচ্ছে। পাকিস্থান দল যেখানে নিজেদের গত ম্যাচ হেরে এসেছে সেখান আফগানিস্থান দল নিজেদের আগের ম্যাচেই বাংলাদেশকে দারুণভাবে মাত দিয়েছে।

টসে জিতে আফগানিস্থান করবে প্রথমে ব্যাটিং

পাকিস্থান আর আফগানিস্থানের মধ্যে হওয়া টসে আফগানিস্থান অধিনায়ক আসগর আফগান টসে জিতে প্রথমে ব্যাট করার নির্নয় নিয়েছেন। পিচ ব্যাটিংয়ের জন্য অনুকূল রয়েছে।

আফগানিস্থান দুর্দান্ত ফর্মে

এশিয়া কাপ ২০১৮—আফগানিস্থান টসে জিতে নিল ব্যাটিং, পাকিস্থান আজ আফ্রিদিকে দিয়েছে সুযোগ 2
Afghanistan’s Rashid Khan, left, bats during the one day international cricket match of Asia Cup between Bangladesh and Afghanistan in Abu Dhabi, United Arab Emirates, Thursday, Sept. 20, 2018. (AP Photo/Aijaz Rahi)

আফগানিস্থান দল এখনও পর্যন্ত নিজেদের এশিয়াকাপ অভিযানে দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছে। তারা এই এশিয়া কাপ ২০১৮র উইনার হিসেবেও সামনে উঠে আসছে। নিজেদের প্রথম ম্যাচে যেখানে শ্রীলঙ্কা দলকে তারা ৯১ রানে হারিয়ে দিয়েছিল সেখানে বাংলাদেশকেও তারা পরের ম্যাচে ১৩৬ রানে হারিয়েছে।
আফগানিস্থনের ওপেনার ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ আর এহসানুল্লাহ ভালো ব্যাটিং করতে পারেন। বাংলাদেশের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করা হাসমতুল্লাও বড় স্কোর করতে পারেন।
আফগানিস্থানের হয়ে বিপদজনক স্পিন বোলার রশিদ খান বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। রশিদ বিস্ফোরক ব্যাটিং করে ৩২ বলে ৫৭ রান করেছেন অন্যদিকে বল হাতেও তিনি ২টি উইকেট নিয়েছেন।

পাকিস্থানের জন্য ব্যাটিং হতে পারে সমস্যা
এশিয়া কাপ ২০১৮—আফগানিস্থান টসে জিতে নিল ব্যাটিং, পাকিস্থান আজ আফ্রিদিকে দিয়েছে সুযোগ 3
পাকিস্থান দল ভারতের বিরুদ্ধে দ্রুত উইকেট হারিয়ে ছিল যার ফলে তারা বড় স্কোর দাঁড় করাতে পারে নি। ফখর জামানের ব্যাট এখনও পর্যন্ত এশিয়া কাপে চলেনি। এই অবস্থায় যদি আফগানিস্থানের তরফে দুর্দান্ত বোলিং হয় তাহলে পাকিস্থান দলের জন্য বড় সমস্যা হয়ে দাঁড়াতে পারে। পাকিস্থানকে এই ম্যাচের পরে পরের সুপার ফোরের ম্যাচ ভারতের সঙ্গে রবিবার খেলতে হবে। এই অবস্থায় তারা যে কোনও পরিস্থিতিতেই এই ম্যাচ জিততে চাইবে।

দল

আফগানিস্থান প্লেয়িং ইলেভেন: মহম্মদ শাহজাদ, ইনসাউল্লাহ জনত, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহিদি, আসগর আফগান, মহম্মদ নবী, নাজিবুল্লাহ জর্ডন, গুলাবুদ্দিন নাইব, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান

পাকিস্থান প্লেয়িং ইলেভেন: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, আসিফ আলি, হরিস সোহেল, মহম্মদ নওয়াজ, হাসান আলি, উসমান খান, শাহিন আফ্রদি

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *