পাকিস্তান এখন ভারতের আতিথেয়তার জন্য ৭০ থেকে ৮০ শতাংশ প্রস্তুত: রামিজ রাজা

ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো চির-প্রতিদ্বন্ধী ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের অপেক্ষার দীর্ঘ সময় হয়ে গিয়েছে। সমর্থকরা এই দুই শক্তিশালী দেশের দ্বিপাক্ষিক সিরিজের অপেক্ষা তো করছে কিন্তু দুই দেশের মধ্যেই রাজনৈতিক টানাপোড়েন দেখে বর্তমানে এই সিরিজ হওয়া অসম্ভব দেখাচ্ছে। সময়ের সঙ্গে দুই দেশের মধ্যেই টেনশন বেড়েই চলেছে।

ভারত-পাক সিরিজ নিয়ে পিসিবি নিয়মিত করছে চেষ্টা

পাকিস্তান এখন ভারতের আতিথেয়তার জন্য ৭০ থেকে ৮০ শতাংশ প্রস্তুত: রামিজ রাজা 1

এই পরিস্থিতিকে মাথায় রেখে ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ যা ২০১৩র পর থেকে হতে পারেনি তাতে আরও সময় লেগে যেতে পারে। বিসিসিআই সরকারের অনুমতি ছাড়া খেলবে না। এমনিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে নিয়মিত চেষ্টা করা হচ্ছে যে তারা যাতে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারে। পিসিবি নিজেদের দেশেও ভারতের আতিথেয়তার জন্য তৈরি বা ভারতের অতিথি হওয়ার জন্যও তারা রাজি।

রামিজ রাজা বললেন পাকিস্তান ভারতের আয়োজনের জন্য তৈরি

পাকিস্তান এখন ভারতের আতিথেয়তার জন্য ৭০ থেকে ৮০ শতাংশ প্রস্তুত: রামিজ রাজা 2

ভারত আর পাকিস্তানের মধ্যে ২০১৩ সালের পর তো শুধু মাত্র আইসিসি টুর্নামেন্ট বা এশিয়া কাপেরই ম্যাচ হতে পেরেছে। এর মধ্যে একবার আবারও পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রামিজ রাজা দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারে ভাবার কথা বলেছেন। রমিজ রাজা স্পোর্টস কীড়ার ইন্দ্রনীল বসুর সঙ্গে কথাবার্তা বলেছেন। সেখানে তিনি বলেছেন যে পাকিস্তান ভারতের আতিথেয়তার জন্য ৭০ থেকে ৮০ শতাংশ তৈরি আর ২০০৪ এ যেমন আয়োজন করা হয়েছিল তেমনই আরও একবার আয়োজন করা হোক।

২০০৪ এর মতো আবারও করা হোক এই ধরণের আয়োজন

পাকিস্তান এখন ভারতের আতিথেয়তার জন্য ৭০ থেকে ৮০ শতাংশ প্রস্তুত: রামিজ রাজা 3

রামিজ রাজা ওই কথাবার্তায় বলেন,

“আমি চাই যে এই ধরণের আয়োজন (২০০৪ এর পাকিস্তান সফর) আবারও হোক। ভারতীয় সিরজের সম্পর্কে পাকিস্তানের একটা আলাদা দৃষ্টিকোণ রয়েছে। এই কারণে যদি এই বিষয়টা আলোচনার জন্য আসে তো আমার মনে হয় যে পাকিস্তান ভারতের বিরুদ্ধে সিরিজ আয়োজনের জন্য ৭০ থেকে ৯০ শতাংশ সম্পূর্ণভাবে তৈরি”।

রামিজ রাজাকে এরপর এই প্রশ্ন কর হয় যে পিসিবি ভারতের সঙ্গে সিরিজের আয়োজন করা নিয়ে কেনো ১০০ শতাংশ তৈরি নয়। তো রামিজ রাজা বলেন,

“ক্রিকেটের দৃষ্টিকোণ থেকে আমার ১০০ শতাংশ বিশ্বাস রয়েছে যে ওদের কোনো সমস্যা হবে না। স্বাভাবিকভাবেই ওদের রাজনৈতিক পরিস্থিতির উপর মনোযোগ দিতে হবে। যদি ভারতকে আমন্ত্রিত করা হয় বা পাকিস্তানকে এই ভাবে সিরিজের জন্য আমন্ত্রিত করা হয় তো সাধারণ মানুষ কীভাবে প্রতিক্রিয়া দেবেন”।

Leave a comment

Your email address will not be published.