গৌতম গম্ভীরকে রাষ্ট্রপতি করল এই বিশেষ পুরস্কারে সম্মানিত, গম্ভীর ছাড়াও ইনিও পেলেন এই বিশেষ সম্মান

ভারতীয় ক্রিকেট দলের বেশ কিছু ঐতিহাসিক জয়ে নিজের যোগদান দেওয়া ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর গত বছরই নিজের ক্রিকেট কেরিয়ারকে বিদার্যি জানিয়েছিলেন। হঠাৎ করেই ক্রিকেটকে বিদায় জানানো গৌতম গম্ভীরকে তার যোগদানের জন্য পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করা হয়েছে।

ক্রিকেটার গৌতম গম্ভীরকে করা হল পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত

দিল্লির তারকা ক্রিকেটার গৌতম গম্ভীরকে আমাদের দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সোমবার অর্থাৎ ১৬ মারচ নিজের হাতে আমাদের দেশের সবচেয়ে বড়ো পুরস্কারগুলির একটি পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত করেছেন।

সোমবার দিল্লিতে পুরস্কারের জন্য একটি সমারোহের আয়োজন করা হয়েছিল যেখানে গৌতম গম্ভীর রাষ্ট্রপতির হাতে পুরস্কার পাওয়ার সময় সেখানে তার মা সীমা গম্ভীর, বাবা দীপক গম্ভীর আর স্ত্রী নাতাশা গম্ভীর উপস্থিত ছিলেন।

গৌতম গম্ভীরের সঙ্গেই ১১২জন ব্যক্তিকে রাষ্টপতি দ্বারা পুরস্কৃত করা হয়

রাষ্ট্রপরতি দ্বারা রাষ্ট্রপ্তি ভবনে হওয়া এই পুরস্কার সমারোহে গৌতম গম্ভীরের সঙ্গেই বেশ কিছু ব্যক্তিত্বকে সম্মানিত করা হয়েছে। এই পুরস্কার সমারোহে মোট ১১২ জনকে সম্মানিত করা হয়।
গৌতম গম্ভীরকে রাষ্ট্রপতি করল এই বিশেষ পুরস্কারে সম্মানিত, গম্ভীর ছাড়াও ইনিও পেলেন এই বিশেষ সম্মান 1
এই ১১২ জনের মধ্যে ৬৫জনকে পদ্ম পুরস্কারে ভূষিত করা হয়। আপনাদের জানিয়ে দিই যে পদ্ম পুরস্কার দেশের সর্বোচ্চ নাগরিক পুরস্কারগুলির মধ্যে একটি যার মধ্যে তিনটি আলাদা পুরস্কার রয়েছে। সেগুলিহল যথাক্রমে পদ্ম বিভূষণ, পদ্মভূষণ, আর পদ্মশ্রী।

ভারতীয় ক্রিকেটের জন্য গম্ভীরের থেকেছে বড় যোগদান

ভারতীয় ক্রিকেট দলের হয়ে গৌতম গম্ভীর ২০০৪এ আন্তর্জাতিক কেরিয়ারের শুরুয়াত করেছিলেন। এরপর গৌতম গম্ভীর ২০১৮ পর্যন্ত ক্রিকেট মাঠে নিজের ঝান্ডা ওড়ান।
গৌতম গম্ভীরকে রাষ্ট্রপতি করল এই বিশেষ পুরস্কারে সম্মানিত, গম্ভীর ছাড়াও ইনিও পেলেন এই বিশেষ সম্মান 2
কিন্তু এর মধ্যেই তাকে বেশ কিছু চড়াই উতরাইয়ের মুখোমুখি হতে হয়। গৌতমগম্ভীরের জন্য এর মধ্যে সবচেয়ে বড়ো উপলব্ধী ভারতীয় দলের হয়ে দুটি বিশ্বকাপ অর্থাৎ ২০০৭এ টি-২০ বিশ্বকাপ আর ২০১১ একদিনের বিশ্বকাপ জেতা রয়েছে। সবচেয়ে বিশেষ ব্যাপার এটাই যে এই দুই বিশ্বকাপের ফাইনালে গৌতম গম্ভীর ভারতের হয়ে সর্বোচ্চ স্কোরার ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *