শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন চোটের পর প্রত্যাবর্তন করেছেন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেনের অংশও শিলেন কিন্তু পিচ ভিজে থাকার কারণে ম্যাচ রদ হয়ে যায়। এর আগে হাঁটুতে চোটের কারণে তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজে খেলতে পারেননি।

২০১৯এ নিরাশাজনক থেকেছে প্রদর্শন

এক বছর ধরে টি-২০ আন্তর্জাতিকে হাফসেঞ্চুরি করতে পারেননি এই খেলোয়াড়, তাও বিরাট দিচ্ছেন সুযোগ 1

শিখর ধবন টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে লাগাতার ফ্লপ হচ্ছেন কিন্তু তা সত্ত্বেও তিনি দলের সদস্য থেকেছেন। ২০১৯এ তিনি টি-২০ ক্রিকেতে ভারতের হয়ে কোনো হাফসেঞ্চুরি করতে পারেননি। গত বছর তিনি ১২টি ম্যাচ খেলেছিলেন আর তার ব্যাট থেকে ২২.৬৭ গড়ে তিনি ২৭২ রান করেছিলেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ১১০.৫৭ থেকেছে। তার সবচেয়ে বড়ো স্কোর ৪১ রানের থেকেছে কিন্তু তাও তিনি লাগাতার দলে থেকেছেন।

নভেম্বর ২০১৮য় শেষ হাফসেঞ্চুরি

এক বছর ধরে টি-২০ আন্তর্জাতিকে হাফসেঞ্চুরি করতে পারেননি এই খেলোয়াড়, তাও বিরাট দিচ্ছেন সুযোগ 2

শিখর ধবন ভারতের হয়ে টি-২০ হাফসেঞ্চুরি নভেম্বর ২০১৮য় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করেছিলেন। ওই ম্যাচে তার ব্যাট থেকে ৪২ বলে ৭৬ রানের ইনিংস বেরিয়েছিল। তারপর থেকে তার প্রদর্শন লাগাতার পড়তির দিকে থেকেছে। ধবন ২০১৮য় ভারতের হয়ে ১৮টি ম্যাচ খেলেছেন আর তাতে তার ব্যাট থেকে ৬৮৯ রান বেরিয়েছিল। তিনি এই রান ৪০.৫৩ গড়ে আর ১৪৭.২২ স্ট্রাইক রেটে রান করেছিলেন। এটা কোনো এক বছরে ভারতের হয়ে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান।

কেরিয়ার নিয়ে উঠছে প্রশ্ন

এক বছর ধরে টি-২০ আন্তর্জাতিকে হাফসেঞ্চুরি করতে পারেননি এই খেলোয়াড়, তাও বিরাট দিচ্ছেন সুযোগ 3

কেএল রাহুল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। এরপর শিখর ধবনের জায়গা নিয়ে প্রশ্ন উঠছে। রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ার পর তাকে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলার সুযোগ দেওয়া হয়েছে। এই সিরিজে তার ব্যাট যদি না চলে তাহলে তাকে দল থেকে বাদ পড়তে হতে পারে। ভারতকে এরপর নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে হবে। রোহিত শর্মার প্রত্যাবর্তনের পর রাহুল বা ধবনের মধ্যে কোনো একজনকে প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়তে হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *