আইপিএল নিলামে নাম তুললেন ইশাঙ্ক জাগ্গি 1

বিশেষ প্রতিবেদন: ২০ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে দশম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলামের আসর বসতে চলেছে। এহেন নিলামে এবার নিজের নাম লিখিয়ে নিলেন ইশাঙ্ক জাগ্গি। নিজের পারফরমেন্সের জোরেই এই কাজটি করে দেখালেন তিনি। প্রাথমিক ৩৫১ জন খেলোয়াড়কে নিয়ে যে নিলাম হওয়ার কথা ছিল, সেই তালিকায় নাম ছিল না ইশাঙ্কের। তবে চলতি মুস্তাক আলী টি-২০ টুর্নামেন্টে দুর্দান্ত ব্যাটিংয়ের জন্যই এই সুযোগ আদায় করে নিলেন তিনি। এই বিষয়ে কোন সরকারী ঘোষণা না হলেও, আইপিএলের অফিশিয়াল টুর্নামেন্টের ওয়েবসাইটে ব্যাটসম্যানদের তালিকায় ঝাড়খন্ডের এই ব্যাটসম্যানের নাম রয়েছে। জাগ্গির সর্বনিম্ন মূল্য রাখা হয়েছে ১০ লক্ষ টাকা।

চলতি মুস্তাক আলীতে আগুনে ফর্মে রয়েছেন ইশাঙ্ক জাগ্গি। প্রথমে সেন্ট্রাল জোনের বিরুদ্ধে ৫১ রান করার পর, দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে আসে ৫১ বলে ৯০ রানের একটি মারকুটে ইনিংস। এই টুর্নামেন্টে তিনটি ম্যাচ খেলে জাগ্গি ৭৪.০০ গড়ে ১৪৮ রান করেছেন। স্ট্রাইক রেট ১৫৫.৭৮।

জার্গ্গি বলছেন, ‘প্রথমে নিলামে সুযোগ না পেয়ে খুব খারাপ লাগছিল। আসলে এই মরশুমটা আমার দারুণ কেটেছে। আমি এখন সেরা ফর্মে রয়েছি। আমি প্রচুর ঘরোয়া ক্রিকেট খেলেছি। তাই এবার পরের ধাপে জায়গা করে নেওয়ার সময় এসে গিয়েছে। এই ইনিংসটা আমার জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। এটার জন্যই আমি নিজের জায়গা তৈরি করে নিতে পেরেছি।’

শুধু মুস্তাক আলী নয়, রঞ্জি ট্রফিতেও সেরা ফর্মে ছিলেন ইশাঙ্ক জাগ্গি। এবার ঝাড়খন্ডের হয়ে সর্বোচ্চ রান করেন তিনি। ১০ ম্যাচে ৫৯.৩৩ গড়ে তাঁর ব্যাট থেকে আসে ৮৯০ রান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *