IPL 2022

জোরকদমে চলছে আইপিএল (IPL 2022)। প্রায় প্রতিটা ম্যাচেরই ভাগ্য নির্ধারণ হচ্ছে শেষ ওভারে গিটে। ক্রিকেটের এই রোমহর্ষক লড়াই চেটেপুটে উপভোগ করছেন ক্রিকেটপ্রেমীরা। ব্যাটসম্যানদের চার ছয়ের ফুলঝুরির পাশাপাশি বোলারদের নজরকাড়া পারফরমেন্সও এবার যেন আইপিএলের যাবতীয় ফোকাস কেড়ে নিয়েছে। ইতিমধ্যে এবারের টুর্নামেন্টের ২৯টি ম্যাচ শেষ হয়ে গিয়েছে। এই মুহুর্তে লিগ তালিকার শীর্ষে রয়েছে রয়েছে নতুন দল গুজরাট টাইটান্স। ঠিক তারপরেই রয়েছে আরেক নবাগত দল লখনউ সুপার জায়েন্টস। অন্যদিকে, তালিকায় সবার তলায় রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ছয় ম্যাচ খেলার পর এখনও পর্যন্ত তারা একটিও ম্যাচ জিততে পারেনি।

শনিবার জয় পেল হায়দ্রাবাদ ও গুজরাট

IPL 2022: CSK vs GT ম্যাচের পর কাদের মাথায় অরেঞ্জ ও পার্পল ক্যাপ? জেনে নিন আইপিএলের এই খুঁটিনাটি 1

এ দিন, দিনের প্রথম ম্যাচে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ ও পঞ্জাব কিংস। একদিকে যেখানে টানা নিজেদের চতুর্থ জয়ের লক্ষ্যে ছিল সানরাইজার্স, সেখানে পঞ্জাবের লক্ষ্য ছিল জয়ের সরণীতে ফেরার। তবে পাঞ্জাবের সব আশায় জল পড়ে যায়। সহজেই পঞ্জাব কিংসকে হারিয়ে দেয় হায়দ্রাবাদের দল।

একই দিনে, টুর্নামেন্টের ২৯তম ম্যাচে চেন্নাই সুপার কিংস ফের হারের মুখ দেখলো। চেন্নাইয়ের বিপক্ষে দারুণ জয় পেল গুজরাট। আগে ব্যাট করে গুজরাটের সামনে ১৭০ রানের লক্ষ্য দেয় রবীন্দ্র জাদেজার চেন্নাই। লক্ষ্য তাড়া করতে নেমে মিলারের অপরাজিত ৯৪ ও রশিদের ২০ বলে ৪০ রানের ক্যামিওতে এক বল হাতে রেখে জয় তুলে নেয় গুজরাট।

অরেঞ্জ ও পার্পল ক্যাপের মালিক

IPL 2022: CSK vs GT ম্যাচের পর কাদের মাথায় অরেঞ্জ ও পার্পল ক্যাপ? জেনে নিন আইপিএলের এই খুঁটিনাটি 2

এখনও পর্যন্ত অরেঞ্জ ক্যাপের দৌড়ে সবার ওপরে রয়েছেন জস বাটলার। ৫ ম্যাচে ২৭২ রান করে তালিকার মগডালে বসে রয়েছন এই রাজস্থান ক্রিকেটার। ঠিক তারপরেই কেএল রাহুল (২৩৫ রান) এবং হার্দিক পান্ডিয়া (২২৮ রান) তালিকায় স্থান অর্জন করেছেন। কুইন্টন ডি কক এখন ২১২ রান নিয়ে চতুর্থ স্থানে এবং শিবম দুবে ২০৭ রান করে পঞ্চম স্থানে রয়েছেন। বোলারদের তালিকায় সবার ওপরে টি নটরাজন ও  যুজবেন্দ্র চাহালের নাম। এখনও অবধি মোট ১২টি উইকেট তাদের খাতায়। তারপরে ১১টি করে উইকেট নিয়ে চাহালের ঘাড়ে নিশ্বাস ফেলছেন আভেস খান কুলদীপ যাদব ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

দেখে নিন অরেঞ্জ ক্যাপের টেবিল:

POS

PLAYER

TEAM

MATCHES

RUNS

1

Jos Buttler

RR 5 272
2

KL Rahul

LSG 6 235
3

Hardik Pandya

GT 5 228
4

Shivam Dube

CSK 6 226
5

Liam Livingstone

PBKS 6 224

দেখে নিন পার্পল ক্যাপের টেবিল:

POS

PLAYER

TEAM

MATCHES

WICKETS

1

Yuzvendra Chahal

RR 5 12
2

T Natarajan

SRH 6 12
3

Kuldeep Yadav

DC 5 11
4

Avesh Khan

LSG 6 11
5

Wanindu Hasaranga

RCB 6 11

Leave a comment

Your email address will not be published.