... তো আগামি ওয়ানডে সিরিজে এই প্লেয়ার করবেন রোহিত শর্মার সঙ্গে ইনিংস শুরুয়াত, এই কারণে হবে এই ওপেনারের পাত্তা সাফ

ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের আগে শেষ সিরিজ খেলবে। এই সিরিজে ভারতীয় দল তিন ওপেনিং ব্যাটসম্যান নির্বাচন করেছে। শিখর ধবন, রোহিত শর্মা আর কেএল রাহুল। কেএল রাহুল অস্ট্রেলিয়া আর নিউজিল্যাণ্ডের মধ্যে ওয়ানডে সিরিজে দলের সদস্য ছিলেন না। এখন বিশ্বকাপের আগে এই খেলোয়াড়ের কাছে সুযোগ রয়েছে যে দুর্দান্ত প্রদর্শন করে বিশ্বকাপের দলে নিজের জায়গা বানানোর। ভারতীয় দল প্রথম ম্যাচে কোন ওপেনিং ব্যাটসম্যানদের সঙ্গে মাঠে নামবে এটা তো দেখতে হবে। কিন্তু ধবনকে নিজের জায়গা তৈরি করার জন্য এখন বড়ো চ্যালেঞ্জ আসতে চলেছে।

ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রাহুলের থেকেছে দুর্দান্ত রেকর্ড

যদি ভারতীয় দলের এই ওপেনিং ব্যাটসম্যানের কথা বলা হয় তো এই ব্যাটসম্যান ৭টি ম্যাচে দলের হয়ে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ব্যাটিং করেছেন। এই ৭টি ম্যাচে এই খেলোয়াড়ের গড় থেকেছে ৫৬। সম্প্রতি ইংল্যাণ্ড লায়ান্সের বিরুদ্ধে হওয়া ম্যাচে এই খেলোয়াড় নিজের হারানো ফর্মও ফেরত পেয়েছেন।

শিখর ধবনের প্রদর্শনে ধারাবাহিকতা নেই

London : India’s Shikhar Dhawan carries the golden bating award during the award ceremony for the ICC Champions Trophy at The Oval in London, Sunday, June 18, 2017. India lost the final to Pakistan for 180 runs. AP/PTI(AP6_18_2017_000214B)

ভারতীয় দলের এই ওপেনিং ব্যাটসম্যান গত কিছু দিন থেকে কোনো বড়ো ইনিংস খেলতে পারেননি। তার প্রদর্শনে ধারাবাহিকতা দেখতে পাওয়া যাচ্ছে না। অস্ট্রেলিয়া সিরিজে তিনি সম্পুর্ণ সফল হননি। অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর দুটি ম্যাচ বাদ দিয়ে আর কোনো ম্যাচে তিনি বড়ো ইনিংস খেলতে পারেননি। বিশ্বকাপকে সামনে দেখে এই খেলোয়াড়কে বড়ো রান করতে হবে। আর এটা দেখাতে হবে যে এই ব্যাটসম্যান বড়ো ম্যাচের জন্য প্রস্তুত রয়েছেন। না হলে কেএল রাহুলের ঘরোয়া ম্যাচে দুর্দান্ত প্রদর্শন আর ওপেনিং ব্যাটসম্যান হিসেবে দুর্দান্ত রেকর্ড ধবনের জন্য বেশ সমস্যা তৈরি করে দিতে পারে।

কেএল রাহুলের কাছেও শেষ সুযোগ

India’s Lokesh Rahul bats during the One Day International (ODI) cricket match between England and India at Trent Bridge in Nottingham central England on July 12, 2018. (Photo by Anthony Devlin / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read ANTHONY DEVLIN/AFP/Getty Images)

যদি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাহুল সুযোগ পান তো তাকে দেখাতে হবে যে কেনও তাকে দলে গুরুত্ব দেওয়া উচিৎ। যেভাবে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে তিনি এখনো পর্যন্ত প্রদর্শন করে এসেছেন, সেক্ষেত্রে যদি সুযোগ দেওয়া হয় তো তাকে পুরোনো ফর্ম ভুলে বিশ্বকাপের জন্য তৃতীয় ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজের দাবী মজবুত করতে হবে। এখন দেখার সেটা করতে কতটা সফল হন রাহুল।

আরও পড়ুন

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি নির্ভরশীল হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার নির্ভরশীল
বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৭দিন বাকি রয়ে গেছে। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে...

স্টিফেন ফ্লেমিংকে সরিয়ে এই তারকা অস্ট্রেলিয়ানকে ফ্রেঞ্চাইজি করলে পরের মরশুমে কোচ

প্রক্তন অস্ট্রেলিয়ান আর মেলবোর্ন স্টার্সের প্রাক্তণ অধিনায়ক ডেভিড হাসি মেলবোর্ন স্টার্সের আগামি দুই বছরের জন্য প্রধান কোচ...

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা
৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপের আগে ইংল্যাণ্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন...

বিশ্বকাপ ২০১৯: বিশ্বকাপের এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচা ভারতীয় বোলার

৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলকে জয়ের প্রবল...

৫জন ভারতীয় প্লেয়ার যাদের বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া নিশ্চিত

আগামি ৩০ মে থেকে শুরু হতে চলেছি আইসিসি একদিনের বিশ্বকাপ। এই বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে...