এই তারকা আইপিএলের ১০০ ম্যাচে মেরেছেন ছক্কা, গেল আর রোহিত নেই আশেপাশে

ক্রিকেট জগতে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ সবচেয়ে রোমাঞ্চকর টি-২০ ক্রিকেট লীগ। এই টি-২০ ক্রিকেট লীগে দেশ আর বিদেশের এক সে এক তারকা খেলোয়াড়কে দেখতে পাওয়া যায়। আইপিএলের ইতিহাসে যকগনই ব্যাটসম্যানদের কথা হয় তো এখানে বিরাট কোহলি, রোহিত শর্মা, সুরেশ রায়না, ক্রিস গেইল আর এবি ডেভিলিয়র্সের নাম ভীষণই সম্মানের সঙ্গে নেওয়া হয়।

আইপিএলে বেশকিছু ব্যাটসম্যান যারা করেছেন ছক্কার সেঞ্চুরি

এই তারকা আইপিএলের ১০০ ম্যাচে মেরেছেন ছক্কা, গেল আর রোহিত নেই আশেপাশে 1

এই ব্যাটসম্যানরা রানের বৃষ্টি তো করেইছেন সেই সঙ্গে আইপিএলে ছক্কা মারতে এদের কোনো জুড়ি নেই। তবে হাইভোল্টেজ টি-২০ লীগে ছক্কার সেঞ্চুরি করা যথেষ্ট ব্যাটসম্যান রয়েছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে ছক্কা মারা ব্যাটসম্যানদের মধ্যে বেশকিছু ব্যাটসম্যানের নামে ছক্কার সেঞ্চুরি রয়েছে। এদের মধ্যে বিরাট, রোহিত, গেল, রায়না, ডেভিলিয়র্স, পোলার্ডের মতো ব্যাটসম্যানদের নামো প্রধানভাবে সামনে আসে।

১০০ ম্যাচে ছক্কা মারার কাজ কেবল একজনই করতে পেরেছেন

এই তারকা আইপিএলের ১০০ ম্যাচে মেরেছেন ছক্কা, গেল আর রোহিত নেই আশেপাশে 2

ছক্কার সেঞ্চুরি বেশকিছু ব্যাটসম্যানের নামে অবশ্যই রয়েছে কিন্তু আইপিএলের ইতিহাসে ১০০ ম্যাচে ছক্কা মারার কৃতিত্ব মাত্র একজনই করতে পেরেছেন। অর্থাৎ আইপিএলে ১০০ ম্যাচ ম্যাচ যেখানে অন্তত একটা ছক্কা হলেও মেরেছেন এমন ব্যাটসম্যান একজনই রয়েছেন আর তিনি এই সমস্ত সিক্সার কিংদের মধ্যে কেউ নন। আইপিএলের ইতিহাসে ১০০ ম্যাচ যেখানে কম সে কম একটি ছক্কা যদি কোনো ব্যাটসম্যান মেরে থাকেন তিনি হলেন মহেন্দ্র সিং ধোনি। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি একমাত্র ব্যাটসম্যান যিনি এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন।

ধোনি ছাড়া আর কোনো ব্যাটসম্যান ১০০ ম্যাচে মারতে পারেননি ছক্কা

এই তারকা আইপিএলের ১০০ ম্যাচে মেরেছেন ছক্কা, গেল আর রোহিত নেই আশেপাশে 3

এরপরই বাকি ব্যাটসম্যানদের নাম আসে। এর মধ্যে সুরেশ রায়না ধোনির পর দ্বিতীয় স্থানে রয়েছেন, যিনি ৯৮টি ম্যাচে ছক্কা মেরেছেন। সুরেশ রায়নার পর বিরাট কোহলি রয়েছেন যিনি ৮৯টি ম্যাচে ছক্কা মেরেছেন। রোহিত শর্মা ৮৮টি ম্যাচে কম সে কম একটি ছক্কা মারার কৃতিত্ব দেখিয়েছেন। এই ভারতীয় দিগগজদের মধ্যে কিছু বিদেশী নামও রয়েছে, যার মধ্যে ক্রিস গেইল যিনি ৮৬টি ম্যাচে ছক্কা মেরেছেন। অন্যদিকে এবি ডেভিলিয়র্স আর কায়রন পোলার্ড ৭৬টি ম্যাচে ছক্কা মেরেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *