CAC র সামনে এই প্রশ্নের জবাব দিতেই রবি শাস্ত্রীকে করে দেওয়া হয় ভারতীয় দলের কোচ 1

বিশ্বকাপ ২০১৯এর পর ভারতীয় দলের প্রধান কোচের পদ খালি হয়ে গিয়েছিল। যারপর এই পদের জন্য বিসিসিআই আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছিল। বিসিসিআইয়ের কাছে পুরো ২০০০টি আবেদন আসে। যার মধ্যে বিসিসিআই ৬জন প্রার্থীকে ইন্টারভিউর জন্য বাছে। এখন তারপর সিএসি ইন্টারভিউর পর রবি শাস্ত্রীকে দ্বিতীয়বার ভারতীয় দলের কোচ নিযুক্ত করেছে।

রবি শাস্ত্রী সিএসিকে বলেছেন নিজের কথা

CAC র সামনে এই প্রশ্নের জবাব দিতেই রবি শাস্ত্রীকে করে দেওয়া হয় ভারতীয় দলের কোচ 2

ওয়েস্টইন্ডিজ থেকে রবি শাস্ত্রী ভিডিয়ো কলের মাধ্যমে নিজের ইন্টারভিউ দিয়েছিলেন। ওই ইন্টারভিউতে তাকে প্রশ্ন করা হয় যে সেমিফাইনাল ম্যাচে যে ভুলগুলি হয়েছে তা নিয়ে তার রায় কি, তো শাস্ত্রী এটা নিয়ে বলেন যে একটা খারাপ দিনের কারণে আমাদের দল খারাপ হয়ে যায় না, আমরা পুরো বিশ্বকাপে ভীষণই ভাল প্রদর্শন করেছিলাম। এর সঙ্গেই রবি শাস্ত্রী বলেন যে আগামিদিনে আমাদের একটা নয় বরং দুটি টি-২০ বিশ্বকাপ যা ২০২০ আর ২০২১এ খেলা হবে তার উপর ধ্যান দিতে হবে। দলের সমস্ত খেলয়াড়কে আমি ভালভাবে বুঝি এই কারণে এই খেলোয়াড়দের ভালভাবে বিশ্বকাপের প্রস্তুতি করাতে পারি।

আসন্ন সময়ে বাড়বে রবি শাস্ত্রীর উপর দায়িত্ব

CAC র সামনে এই প্রশ্নের জবাব দিতেই রবি শাস্ত্রীকে করে দেওয়া হয় ভারতীয় দলের কোচ 3

এখন এই নতুন কার্যকালে রবি শাস্ত্রীর দায়িত্ব আগের থেকে বেশি হবে। আগামিদিনে রবি শাস্ত্রীর কাছে তিনটি বড়ো খেতাব জেতার সুযোগ থাকবে। যার মধ্যে ২টি টি-২০ বিশ্বকাপ আর একটি ২০২১এ হতে চলা বিশ্বকাপ টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব শামিল রয়েছে। এর সঙ্গে আগামী বছরেও এশিয়াকাপও খেলা হবে। রবি শাস্ত্রীকে ব্যাটিংয়ে চার নম্বর পজিশন আর ফিনিশারের সমস্যাকেও দ্রুত শেষ করার চেষ্টা করতে হবে। রবি শাস্ত্রীর সবচেয়ে বড়ো দায়িত্ব এটাই হবে যে তাকে ড্রেসিংরুম থেকে আসা বিবাদের খবরকেও শেষ করার প্রচেষ্টা করতে হবে।

দক্ষিণ আফ্রিকা সফর থেকে সামলাবেন নতুন কার্যকাল

CAC র সামনে এই প্রশ্নের জবাব দিতেই রবি শাস্ত্রীকে করে দেওয়া হয় ভারতীয় দলের কোচ 4

এই মুহূর্তে ওয়েস্টইন্ডিজ সফরে দলের সঙ্গে যাওয়া রবি শাস্ত্রী নিজের নতুন কার্যকাল ১৫ সেপ্টেম্বর থেকে খেলা হতে চলা দক্ষিণ আফ্রিকা সফর থেকে শুরু করবেন। এই সফরে ভারতীয় দলকে ৩টি টি-২০ আর ৩টি টেস্ট ম্যাচ খেলতে হবে। এখনো পর্যন্ত ভারতীয় দলের অন্য কোচিং স্টাফের নিযুক্ত হওয়া বাকি রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *