২০০৮ এর অনূর্ধ উনিশ বিশ্বকাপের সেমিফাইনাল।মুখোমুখি ভারত – নিউজিল্যান্ড। দুই দলের অধিনায়ক যথাক্রমে বিরাট কোহলি এবং কেন।উইলিয়ামসন।এরপর ২০১৯ এর বিশ্বকাপ, ফের আরেকবার মুখোমুখি সেই দিনের দুই অধিনায়ক।প্রেক্ষাপট একই, একই উদ্দেশ্য।সেইবার উইলিয়ামসনদের হারিয়ে বিশ্বকাপের ফাইনালে পৌছানোর পাশাপাশি তা জিতে দেশে ফিরেছিল কোহলি। এবারও কি ফের তার পূনরাবির্তি ঘটাতে পারবেন তারা, তা জানতে এখনো খানিকটা অপেক্ষা করতে হচ্ছে আমাদের।

ফের আরেকবার সেমিফাইনালে বল হাতে দেখা যাবে কি কোহলি কে ? 1

সেইবার নিউজিল্যান্ডের বিপক্ষে ম‍্যাচে বল করতে দেখা গেছিলো কোহলি কে।বোলিং করতে এসে তার বলের ভেল্কিতে নাস্তানাবুদ হয়েছিল উইলিয়ামসন।তাহলে আজ সেমিফাইনালে আরো একবার কি বোলারের ভূমিকায় দেখা যাবে কি তাকে ? জবাবে সেই সম্ভাবনা একবারে উড়িয়ে দিলেন না কোহলি।পাশাপাশি এও জানালেন বল হাতে তিনিও হয়ে উঠতে পারেন ভয়ংকর।জানিয়েছেন প্রথমে বল করলে দ্রুত উইলিয়ামসন এবং টেলরের উইকেট টি তুলে নেওয়ার চেষ্টা করবেন, কারণ এই দুটো উইকেট দুটি পেয়ে গেলে ম‍্যাচের রাশ অনেকটাই তাদের হাতে চলে আসবে।

ফের আরেকবার সেমিফাইনালে বল হাতে দেখা যাবে কি কোহলি কে ? 2

প্রসঙ্গত, সেমিফাইনাল ম‍্যাচের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন নিউজিল্যান্ডে অধিনায়ক কেন উইলিয়ামসন।সেখানে বিরাটকে নিয়ে নিজের একান্ত ব‍্যক্তিগত মতামত জাহির করলেন তিনি।উঠে আসে সেইবার বিরাটের তাকে আউট করার প্রসঙ্গ।বিষয়টি একেবারে মাথায় ছিল না কেনের ।তবে এতোবছর পর ফের আরেকবার তা সামনে আসায় দারুণ উপভোগ করেছেন তিনি।উপভোগ করছেন আরও একটি বিষয়ে, এতোবছর বাদে ফের আরেক বার দুই দেশ মুখোমুখি ফাইনালে।আর দুই জন আছেন একই ভূমিকায়।গুরুদায়িত্ব থাকলেও তা যে দারুণ ভাবে উপভোগ করছেন তিনি, এদিন তা স্পষ্ট করে দিয়েছেন।

সেই সময় বিরাট কোহলি একজন অলরাউন্ডার ছিলো ! এমনটাই জানিয়েছেন কেন।যদিও এখন তাকে তেমন আর বোলিং করতে দেখা যায়না।দিনের পর দিন কঠিন পরিশ্রমের মধ্যে দিয়ে নিজেকে এক অন‍্যমাত্রায় নিয়ে গেছেন বিরাট।একই বয়সের হওয়া ভারতের অধিনায়কের সাথে একাধিক বিষয়ে নিজের মিল খুঁজে পান ।পাশাপাশি উপভোগ করেন বিরাটের ব্যাটিং।সাক্ষাৎকারে এমন ভাবেই বিরাটের প্রতি ভালোবাসার জাহির করেছেন নিউজিল্যান্ড অধিনায়ক।

আজ ৯ ই জুলাই ,মঙ্গলবার ম‍্যান্চেষ্টারের প্রথম সেমিফাইনাল খেলতে নামছে ভারত – নিউজিল্যান্ড।অন‍্যদিকে ১১ ই জুলাই , বৃহস্পতিবার এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া – ইংল্যান্ড।দুই ম‍্যাচের জয়ী দল আগামী ১৪ ই রোববার লর্ডসে মুখোমুখি হতে চলেছে মেগাফাইনাল ম‍্যাচে।

SHARE

আরও পড়ুন

পিঙ্ক – বল টেস্টের পরিপ্রেক্ষিতে স্পিনারদের প্রসঙ্গে মন্তব্য করলেন হরভজন সিং

আগামী শুক্রবার অর্থাৎ ২২ শে নভেম্বর প্রথম বারের মতো ইডেনে ডে - নাইট টেস্ট খেলতে নামছে ভারত...

রিপোর্টস: সৌরভের নতুন সিদ্ধান্ত, আট বা ১০টি নয় আইপিএলে এতগুলো দল নেবে অংশ

রিপোর্টস: সৌরভের নতুন সিদ্ধান্ত, আট বা ১০টি নয় আইপিএলে এতগুলো দল নেবে অংশ
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ভারতের মানুষের কাছে একটা উৎসবের মতো। এই আইপিএল উৎসবের ভারতের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা...

INDvsBAN: বিরাট কোহলির কাছে কলকাতা টেস্টে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ

ভারত আর বাংলাদেশের দল ডে-নাইট টেস্টের জন্য প্রস্তুত। ভারতের সঙ্গেই বাংলাদেশের জন্যও এটা প্রথম ডে-নাইট টেস্ট হতে...

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর
আইপিএল ২০২০র নিলামের জন্য সমস্ত ফ্রেঞ্চাইজিগুলি ঘরোয়া ক্রিকেটের উদীয়মান তারকাদের সঙ্গে সঙ্গে বিদেশী প্রতিভাদের প্রতিও কড়া নজর...

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন
ওয়েস্টইন্ডিজের দল পরের মাসে ভারত সফরে আসছে। দুই দলের মধ্যে ৩টি টি-২০ ম্যাচ আর ৩টি ওয়ানডে খেলা...