LONDON, ENGLAND - SEPTEMBER 10: Alastair Cook of England celebrates reaching his century during day four of the Specsavers 5th Test match between England and India at The Kia Oval on September 10, 2018 in London, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভারতের বিরুদ্ধে ওভালে চলা পঞ্চম আর শেষ টেস্টে ইংল্যান্ড দল মজবুত স্থিতিতে পৌঁছে গিয়েছে। চতুর্থ দিন টি ব্রেক পর্যন্ত ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ৩৬৪/৬ আর তারা ভারতের বিরুদ্ধে ৪০৪ রানের লীড নিয়ে ফেলেছে। এখান থেকে ভারতীয় দলের জয়ের সম্ভাবনা প্রায় শেষ হয়ে গিয়েছে। ইংল্যান্ড দল আগেই এই সিরিজ ৩-১ ফলাফলে নিজের নামে করে ফেলেছে। এই মুহুর্তে বেন স্টোকস ১৩ এবং স্যাম ক্যুরেন ৭ রান করে ক্রিজে রয়েছেন।

লাঞ্চের পর জো রুট করলেন সেঞ্চুরি

LONDON, ENGLAND – SEPTEMBER 10: England captain Joe Root celebrates with Alastair Cook after reaching his century during day four of the Specsavers 5th Test match between England and India at The Kia Oval on September 10, 2018 in London, England. (Photo by Gareth Copley/Getty Images)

লাঞ্চের দ্রুত পরেই ইংল্যান্ডের অধিনায়ক জো রুট নিজের ১৪ তম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেন। জো রুট প্রায় এক বছর পরে টেস্ট ক্রিকেটে নিজের সেঞ্চুরি ইনিংস খেলেন। যদিও ভারতীয় ফিল্ডাররা তাকে যথেষ্টই সাহায্য করেছে। প্রথমে অজিঙ্ক রাহানে আর পরে চেতেশ্বর পুজারা স্লিপে তার সহজ ক্যাচ মিস করেন।

বিহারি করলেন কুক আর রুটকে আউট

LONDON, ENGLAND – SEPTEMBER 10: Alastair Cook of England is dismissed in his final test innings by Hanuma Vihari of India during day four of the Specsavers 5th Test match between England and India at The Kia Oval on September 10, 2018 in London, England. (Photo by Gareth Copley/Getty Images)

নিজের ডেবিউ ম্যাচ খেলা হনুমা বিহারী লাগাতার দুটি বলে অধিনায়ক জো রুট আর অ্যালিস্টেয়ার কুককে প্যাভিলিয়নে ফেরত পাঠান। তিনি প্রথমে রুটকে (১২৫) হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ আউট করান। তার পরের বলেই বিহারি নিজের শেষ টেস্ট ম্যাচ খেলা অ্যালিস্টেয়ার কুককেও উইকেটকিপার ঋষভ পন্থের হাতে ক্যাচ আউট করে প্যাভিলিয়নে ফেরত পাঠান। কুক নিজের শেষ টেস্ট ম্যাচে ১৪৭ রানের ইনিংস খেলেন। আউট হওয়ার আগে কুক আর রুট তৃতীয় উইকেটের জন্য ২৫৯ রানের পার্টনারশিপ গড়েন।

এরপর হয় উইকেটের পড়া শুরু

India’s Ravindra Jadeja bowls during play on the fourth day of the fifth Test cricket match between England and India at The Oval in London on September 10, 2018. (Photo by Adrian DENNIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read ADRIAN DENNIS/AFP/Getty Images)

অ্যালিস্টেয়ার কুকের আউট হওয়ার পর ইংল্যান্ডের ব্যাটসম্যানরা দ্রুত রান করার প্রচেষ্টা করে। এই কারণেই একের পর এক ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফেরেন। প্রথমে মহম্মদ শামি জনি বেয়রস্টোকে (১৮) বোল্ড করে দেন। এরপর পরের ওভারেই রবীন্দ্র জাদেজা প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাট করা জস বাটলারকে খাতা খোলার আগেই প্যাভিলিয়ন ফেরত পাঠান। তার ক্যাচ মহম্মদ শামি নেন।

আরও পড়ুন

কেএল রাহুলকে চ্যালেঞ্জ জানাচ্ছেন এই দুই প্লেয়ার এমনই মতামত দিলেন সৌরভ গাঙ্গুলী

কেএল রাহুলকে চ্যালেঞ্জ জানাচ্ছেন এই দুই প্লেয়ার এমনই মতামত দিলেন সৌরভ গাঙ্গুলী
একদিকে ভারতীয় দল নিজেদের দ্বিতীয় টি-২০ ম্যাচ দক্ষিণ আফ্রিয়াক্র কাছ থেকে জিতে নিয়েছে, এখন অধিনায়ক বলেছেন যে...

শ্রীলঙ্কার পাকিস্তান সফরে নতুন মোড়, জঙ্গী হামলার আশঙ্কায় আইসিসি নিল এই সিদ্ধান্ত

২০০৯ সালে পাকিস্তানের লাহোরে অবস্থিত গদ্দাফি স্টেডিয়ামের বাইরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের উপর জঙ্গীরা রাইফেল আর গ্রেনেড নিয়ে...

আবারো আউট অফ কন্ট্রোল শাহিদ আফ্রিদি বললেন এই অপমানজনক কথা, এবার অভিযোগের আইপিএল নিয়ে

আবারো আউট অফ কন্ট্রোল শাহিদ আফ্রিদি বললেন এই অপমানজনক কথা, এবার অভিযোগের আইপিএল নিয়ে
২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত শ্রীলঙ্কান দল পাকিস্তানের বিরুদ্ধে তিনটি ওয়ানডে আর তিন ম্যাচের টি-২০ সিরিজ...

ভিডিয়ো: মোহালিতে অধিনায়ক বিরাট কোহলি এই বিষয়ে হল রাগ,ভাঙলেন উইকেট

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ক্রিকেটের মাঠে নিজের আবেগ দেখাতে পেছিয়ে থাকেন না। এই কারণে বেশ কয়েকবার...

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলে পরিবর্তন, এই খেলোয়াড় পেলেন জায়গা

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলে পরিবর্তন, এই খেলোয়াড় পেলেন জায়গা
বাংলাদেশের দল ভারত সফরে এসে গিয়েছে। দুই দেশের অনুর্ধ্ব ২৩ দলের মধ্যে ৫ ম্যাচের বেসরকারী ওয়ানডে সিরিজের...