NZ vs IND: সিরিজ হারার পর টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস টেবিলে টিম ইন্ডিয়ার লোকসান, এখন এই স্থানে রয়েছে ভারত

নিউজিল্যান্ডের সঙ্গে ক্রাইস্টচার্চে খেলা হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়াকে ৭ উইকেটে হারতে হয়। এই ম্যাচের ঘরের দল নিউজিল্যান্ড দুর্দান্ত প্রদর্শন করে জয় হাসিল করে আর সেই সঙ্গে সিরিজেও ২-০ ফলাফলে কব্জা করে। ভারতকে দ্বিতীয় টেস্ট ম্যাচেও জয়লাভ করে কিউয়ি দল ৬০ পয়েন্ট অর্জন করেছে। এর সঙ্গেই এখন কিউয়ি দল পাকিস্তান, ইংল্যান্ডকে পেছনে ফেলে তৃতীয় স্থানে পৌঁছে গিয়েছে। তবে লাগাতার দ্বিতীয় হার পাওয়া সত্ত্বেও ভারতীয় দল ৩৬০ পয়েন্টস নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছেন।

 

দ্বিতীয় টেস্টে হারার পরও টেবিল টপার টিম ইন্ডিয়া

NZ vs IND: সিরিজ হারার পর টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস টেবিলে টিম ইন্ডিয়ার লোকসান, এখন এই স্থানে রয়েছে ভারত 1

ভারতীয় ক্রিকেট দল আর নিউইল্যান্ডের মধ্যে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া ১০ উইকেটে হারিয়ে দিয়েছে। এরপর ভারতীয় সমর্থকদের আশা ছিল যে টিম ইন্ডিয়া দ্বিতীয় ম্যাচে প্রত্যাবর্তন করবে আর সিরিজ ১-১ ড্র করবে। কিন্তু এমনটা হয়নি। দ্বিতীয় ম্যাচেও টিম ইন্ডিয়া নিরাশাজনক প্রদর্শন করে আর এই ম্যাচ ৭ উইকেটে হেরে যায়। এর সঙ্গেই ভারত চলতি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ৬০ পয়েন্টস হাসিল করার সুযোগ হারিয়ে ফেলে। তবে এখনো টিম ইন্ডিয়া ৩৬০ পয়েন্টস নিয়ে প্রথম স্থানে রয়েছে। এখন ভারতীয় দলকে পরবর্তী টেস্ট সিরিজ অস্ট্রেলিয়ার মাটিতে নভেম্বর ডিসেম্বরে খেলতে হবে।

 

তৃতীয় স্থানে পৌঁছল নিউজিল্যান্ড

NZ vs IND: সিরিজ হারার পর টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস টেবিলে টিম ইন্ডিয়ার লোকসান, এখন এই স্থানে রয়েছে ভারত 2

 

ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে খেলা হওয়া ২ ম্যাচের টেস্ট সিরিজে টিম ইন্ডিয়া দুর্দান্ত প্রদর্শন করে ভারতকে ক্লীন সুইপ করে দিয়েছে। ক্রাইস্টচার্চের হেগলে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে ঘরের দল কিউয়ি দল ভারতকে ৭ উইকেটে হারানোর সঙ্গেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ৬০ পয়েন্টস অর্জন করে ফেলেছে। এখন এই সিরিজের পর নিউজিল্যান্ড ক্রিকেট দল পাকিস্তান, ইংল্যান্ডকে পেছনে ফেলে ৩ নম্বরে জায়গা করে নিয়েছে। এখন কিউয়ি দলকে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ পর্যন্ত কোনো টেস্ট ম্যাচ খেলতে হবে না। ভারতের পরবর্তী সফর অস্ট্রেলিয়ায় হবে যেখানে তাদের ৪টি ম্যাচের টেস্ট সিরিজের পাশাপাশি ৩ ম্যাচের টি-২০ এবং ৩ ম্যাচের একদিনের সিরিজ খেলতে হবে।

আরো পড়ুন:  NZ vs IND: দ্বিতীয় টেস্ট ম্যাচে নিউজিল্যান্ডের জয়ের সঙ্গেই হলো ৮টি রেকর্ড, ভারতীয় দলের নামে লজ্জাজনক রেকর্ড

এখানে দেখুন টেস্ট চ্যাম্পিয়নশিপের আপডেটেড পয়েন্টস টেবিল

সংখ্যা দল ম্যাচ জয় হার টাই ড্র পয়েন্টস
1 ভারত 9 7 2 0 0 360
2 অস্ট্রেলিয়া 10 7 2 0 1 296
3 নিউজিল্যান্ড 7 3 4 0 1 180
4 ইংল্যান্ড 9 5 3 0 0 146
5 পাকিস্তান 5 2 2 0 1 140
6 শ্রীলঙ্কা 4 1 2 0 1 80
7 দক্ষিণ আফ্রিকা 3 0 3 0 0 24
8 ওয়েস্টইন্ডিজ 2 0 2 0 0 0
9 বাংলাদেশ 1 3 2 0 3 0

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত খেলবে পরবর্তী টেস্ট সিরিজ

ভারতীয় ক্রিকেট দলকে নিউজিল্যান্ডের পর এখন আইসিসি টি-২০ বিশ্বকাপ পর্যন্ত কোনো টেস্ট সিরিজ খেলতে হবে না। এখন ভারতকে নভেম্বর-ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যেতে হবে। যেখানে দুই দলের মধ্যে ৪টি ম্যাচের বর্ডার-গাভাস্কার সিরিজ খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *