NZ vs IND: ম্যাচে হতে পারে ৯টি রেকর্ড, মহম্মদ শামির কাছে ইতিহাস গড়ার বড়ো সুযোগ

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ ৮ ফেব্রুয়ারি খেলা হবে। এই ম্যাচ অকল্যান্ডের ইডেন পার্কে খেলা হবে। প্রথম ম্যাচ নিউজিল্যান্ড ৪ উইকেটে জিতেছিল। ৩ ম্যাচের সিরিজে বেঁচে থাকার জন্য ভারতীয় দলকে এই ম্যাচে জয় হাসিল করতেই হবে। সিরিজের দ্বিতীয় ম্যাচেও বেশকিছু রেকর্ড হতে পারে।

আসুন এক নজর দেখে নেওয়া যাক:

NZ vs IND: ম্যাচে হতে পারে ৯টি রেকর্ড, মহম্মদ শামির কাছে ইতিহাস গড়ার বড়ো সুযোগ 1

১. নিউজিল্যান্ডের দল এই ম্যাচে জয় হাসিল করতে পারলে তারা ২০১৪র পর প্রথমবার ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতবে।

২. ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামি যদি এই ম্যাচে ৭ উইকেট নিতে পারেন তো তিনি ভারতের হয়ে ১৫০ উইকেট নেওয়া ১৪তম বোলার হয়ে যাবেন।

৩. জসপ্রীত বুমরাহ যদি এই ম্যাচে ৩টি উইকেট নিতে পারেন তো তিনি উমেশ যাদবের ১০৪টি উইকেটকে পেছনে ফেলে দেবেন। ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় বুমরাহ ১৯তম স্থানে উঠে আসবেন।

৪. মহম্মদ শামি ওয়ানডেতে ৯ বার ৪টি করে উইকেট নিয়েছেন। যদিও তিনি অকল্যান্ডেও এটা করতে পারেন তো ভারতের হয়ে ওয়ানডে ম্যাচে সবচেয়ে বেশিবার ৪ উইকেট নেওয়ার ব্যাপারে তিনি অজিত আগরকারকে ছুঁয়ে ফেলবেন।

NZ vs IND: ম্যাচে হতে পারে ৯টি রেকর্ড, মহম্মদ শামির কাছে ইতিহাস গড়ার বড়ো সুযোগ 2

৫. কাইল জ্যামিসন যদি দ্বিতীয় ম্যাচে ডেবিউ করেন তো তিনি নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডে ম্যাচ খেলা ১৯৭তম খেলোয়াড় হয়ে যাবেন।

৬. রস টেলরের নামে ওয়ানডে ক্রিকেটে ১৪৪টি ছক্কা রয়েছে। যদি তিনি এই ম্যাচে ৬টি ছক্কা মারতে পারেন তো ১৫০ ওয়ানডে ছক্কা মারা চতুর্থ কিউয়ি ব্যাটসম্যান হয়ে যাবেন।

৭. মনীষ পান্ডের নামে ওয়ানডেতে ২০টি ইনিংসে ৪৫০ রান রয়েছে। যদি তিনি সুযোগ পান আর ৫০ রানের ইনিংস খেলেন তো তিনি ওয়ানডে ক্রিকেটে নিজের ৫০০ রান পূর্ণ করে ফেলবেন।

NZ vs IND: ম্যাচে হতে পারে ৯টি রেকর্ড, মহম্মদ শামির কাছে ইতিহাস গড়ার বড়ো সুযোগ 3

৮. বিরাট কোহলির নামে লিস্ট এ ক্রিকেটে ১৩২৮৫ রান রয়েছে। তিনি ৬৯ রান করতে পারলেই মহেন্দ্র সিং ধোনিকে (১৩৩৫৩) লিস্ট এ ক্রিকেটে রানের ব্যাপারে পেছনে ফেলে দেবেন।

৯. এই ম্যাচে ৮টি ছক্কা মারতেই কলিন ডি গ্র্যান্ডহোম আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ১০০টি ছক্কা পূর্ণ করে ফেলবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *