শেন ওয়ার্ন সার্বজনিক করলেন বিরাট কোহলিকে আউট করার উপায়, বললেন এভাবে পাওয়া যেতে পারে বিরাটের উইকেট 1
SYDNEY, AUSTRALIA - JANUARY 06: Australian coach Justin Langer (L) talks to former Australian cricketer and commentator Shane Warne (R) during day four of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 06, 2019 in Sydney, Australia. (Photo by Matt King - CA/Cricket Australia/Getty Images)

ক্রিকেট কিং হিসেবে পরিচিত ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি প্রায় প্রত্যেক ম্যাচেই নতুন অধ্যায় লিখে চলেছেন, রাঁচিতে খেলা হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করে তিনি ৪১তম সেঞ্চুরি করেন। কোনো বোলারই তার সামনে প্রভাব ফেলতে পারছেন না। এখন এর উপর তর্ক উঠে পরেছে যে বিরাট কোহলিকে কিভাবে কাবু করা যায়। বিরাট কোহলি যখন মাঠে ব্যাট করার জন্য নামেন, তখন বোলারের মনে কোহলির নামের ভয় ঢুকে পড়ে যে শেষমেশ কিভাবে কোহলিকে আউট করা যায়। টেস্টে ৭০০র বেশি উইকেট নেওয়া শেন ওয়ার্ন একটি আইডিয়া দিয়েছেন যে শেষ পর্যন্ত কিভাবে বিরাটকে কাবু করা যায়।
শেন ওয়ার্ন সার্বজনিক করলেন বিরাট কোহলিকে আউট করার উপায়, বললেন এভাবে পাওয়া যেতে পারে বিরাটের উইকেট 2
তিনি বলেন যে বর্তমান সফরে সমস্ত দল একটাই ভুল করছে যে তারা কোহলি স্ট্যাম্পে বোলিং করছে, যাতে তার খেলতে সহজ হচ্ছে।

শেন ওয়ার্ন সার্বজনিক করলেন বিরাট কোহলিকে আউট করার উপায়, বললেন এভাবে পাওয়া যেতে পারে বিরাটের উইকেট 3
SYDNEY, AUSTRALIA – JANUARY 06: Australian coach Justin Langer (L) talks to former Australian cricketer and commentator Shane Warne (R) during day four of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 06, 2019 in Sydney, Australia. (Photo by Matt King – CA/Cricket Australia/Getty Images)

ওয়ার্ন দিলেন আইডিয়া

ক্রিকইনফোর সঙ্গে কথাবার্তা বলার দরুণ যখন তাকে প্রশ্ন করা হয় যে কিভাবে বোলিং করে কোহলিকে শান্ত রাখা যেতে পারে তো তিনি বলেন,

“যখন আপনি বিরাট কোহলিকে বোলিং করবেন তো হয় আপনার অনসাইড কভার করে লেগ স্ট্যাম্পে বোলিং করা উচিৎ অথবা ফের অফ স্টাম্পের বাইরে বল করে অফ সাইডকে কভার করা উচিৎ। আপনি স্ট্যাম্পে বোলিং করতে পারেন না কারণ তারপর ও উইকেটের দুইদিকেই প্রহার করতে পারে। তো আমার মনে হয় যে এক সাইড থেকে খেলোয়াড় বের করে স্রেফ আরেকদিকে কভার করে ওকে শান্ত রাখা যেতে পারে”।

শেন ওয়ার্ন সার্বজনিক করলেন বিরাট কোহলিকে আউট করার উপায়, বললেন এভাবে পাওয়া যেতে পারে বিরাটের উইকেট 4
BANGALORE, INDIA – FEBRUARY 27: Virat Kohli of India celebrates after scoring his fifty runs during game two of the T20I Series between India and Australia at M. Chinnaswamy Stadium on February 27, 2019 in Bangalore, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ওয়ার্ন আগে বলেন,

“যদি আমি কোহলিকে অফ স্ট্যাম্পে বোলিং করে ওকে বাইরে বেরিয়ে আসার জন্য আমন্ত্রিত করি তো ও বাইরে বেরিয়ে আসত আর মিসটাইম হত। এতে কোহলির উইকেট পড়ার বেশ সুযোগ থাকত”।

কোহলি বর্তমান সফরে বোলারদের জন্য মাথাব্যাথা হয়ে রয়েছেন। বোলারদের জন্য ওকে ভাঙা মুশকিল হচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *