এবার রাজনীতির পথে সুরেশ রায়না! তবে কি ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন? 1

অফ ফর্ম এবং চোটের পাশাপাশি এই মুহূর্তে জাতীয় দলে তাঁর জায়গায় একাধিক তারকা ক্রিকেটারদের ভিড়। যার ফলে উত্তরপ্রদেশের বাঁ-হাতি মারকুটে ব্যাটসম্যান সুরেশ রায়না দীর্ঘদিন থেকে গিয়েছেন জাতীয় দলের বাইরে। সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজে দলে জায়গা পেয়েও, শারীরিক অসুস্থতার কারণে তিনি তাতে যোগ দিতে পারেননি। সম্প্রতি ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট রঞ্জিতে ভালো খেলার সুবাদে এবারে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে জাতীয় দলে ডাক পেয়েছেন। যদিও এর মাঝে শোনা যাচ্ছে, ক্রিকেটের পাশাপাশি এবার রাজনীতিতেও নাম লেখাতে চলেছেন সুরেশ রায়না।

তেমন কোনও বড়সড় অঘটন না ঘটলে উত্তরপ্রদেশের পরবর্তী বিধানসভা নির্বাচনে সমাজবাদি পার্টির হয়ে ভোটের ময়দানে নামবেন তিনি। সূত্রের খবর, শনিবার নয়াদিল্লিতে সমাজবাদি পার্টির অফিসে রাজ্যসভার সাংসদ রামগোপাল যাদবের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনায় বসেছিলেন ভারতীয় ক্রিকেট দলের এই নামজাদা অলরাউন্ডার ক্রিকেটারটি।

এই মুহূর্তে উত্তরপ্রদেশের রাজ্য রাজনীতি নিয়ে রীতিমতো তুলকালাম পরিস্থিতি। মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের সঙ্গে তাঁর পিতা মুলায়ম সিং যাদবের সংঘাত চরমে। এমন অবস্থায় অখিলেশের নির্দেশে মোট তিন দফায় ১৯৯জন প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে সমাজবাদি পার্টি। এবার বাকি আসনগুলি পিতা মুলায়ম সিং যাদবের সঙ্গে আলোচনা করেই প্রার্থী দেওয়ার কথা ভাবছেন অখিলেশ। এবার সেই অবশিষ্ট প্রার্থী তালিকায় রায়নার নাম উঠবে বলে গুঞ্জন গোটা উত্তরপ্রদেশ জুড়ে।

উল্লেখ্য, জাতীয় দলের জার্সি গায়ে রায়নাকে শেষ ওয়ানডে ম্যাচ খেলতে দেখা গিয়েছিল ২০১৫ সালের অক্টোবরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ব্যাট হাতে বিশেষ ভালো ফলাফল করতে না পারায় ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে কোহলির দলে জায়গা পাননি তিনি। তবে আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হতে চলা টি-২০ সিরিজে দলে থাকছেন রায়না।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *