বিরাট নয়, বরং এই ক্রিকেটারকে ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট বাছলেন শেন ওয়ার্ন ! 1

গত ৩০ শে মে থেকে শুরু হয়েছে এইবারের ক্রিকেট বিশ্বকাপ।ইতিমধ্যে জমে উঠেছে এবারের বিশ্বকাপ ক্রিকেটের লড়াই।একদিকে যেমন কে হবে বিশ্বসেরা ,তা নিয়ে জল্পনা জোরদার সকলের মধ্যে ,তেমনই টুর্নামেন্ট সেরা কে হবে তা নিয়েও মানুষের আগ্রহ তুঙ্গে। ইতিমধ্যে একাধিক ক্রিকেটার নিজেদের মতো করে টুর্নামেন্ট সেরাদের বেছেছেন।এই বার সেই তালিকায় যুক্ত হলেন স্বয়ং শেন ওয়ার্ধ।

একদিকে যখন টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে পাল্লা ভাড়ি বিরাটের।ঠিক তখন অন‍্যরকম নিজের দেশের ক্রিকেটার ডেভিড ওয়ার্নার কে এবারের টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে এগিয়ে রাখলেন ওয়ার্নি।

প্রসঙ্গত, নির্বাসন কাটিয়ে মাঠে ফেরার পর থেকেই দারুন ছন্দে আছেন ওয়ার্নার।চলতি আইপিএলের মাঝপথে বিশ্বকাপ প্রস্তুতির জন্য জাতীয় দলে যোগ দিলেও হায়দ্রাবাদের হয়ে ১২ টি ম‍্যাচ খেলেছিলেন এই বিস্ফোরক অজি ব‍্যাটসম‍্যান।করেছিলেন ৬৯২ রান।এমনকি সদ‍্য হওয়া বিশ্বকাপের আফগানিস্তান ম‍্যাচে ৮৯ রানে ম‍্যাচ উইনিং ইনিংস খেলেছিলেন তিনি।তাই এই তারকা ব‍্যাটসম‍্যানকেই এগিয়ে রাখলেন এবারের বিশ্বকাপের ” টুর্নামেন্ট সেরা ” হওয়ার দৌড়ে ওয়ার্ন।

CWC 2019: কেনো ভারতীয় দল পড়বে কমলা রঙের জার্সি, জেনে নিন কারণ

প্রসঙ্গত,গত শনিবার আফগানিস্তান বিপক্ষে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছে অস্ট্রেলিয়া।প্রত‍্যাশিত মতো এই ম‍্যাচে জয় লাভ করেছে অজিরা।ইতিমধ্যে তাদের চ‍্যাম্পিয়ানের মতো দেখাচ্ছে ফিন্চের দলকে।কারন অবশ্যই স্টিভ স্মিথ এবং ওয়ার্নারের দলে ফেরা।এই দুই তারকা ক্রিকেটারের দলে ফেরা শক্তিশালী হয়েছে অজি দল।

গতদিন ম‍্যাচ চলাকালীন লং অফে ফিল্ডিং করছিলেন ওয়ার্নার, ঠিক সেই সময় এক খুদ দর্শক তার কাছে অটোগ্রাফ চাইলে ,না করেননি ওয়ার্নার।শুধু তাই নয় বেশ কিছু ভক্তের সেল্ফির আবদার মেটান তিনি।

বিরাট নয়, বরং এই ক্রিকেটারকে ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট বাছলেন শেন ওয়ার্ন ! 2

প্রসঙ্গত , তাদের ফেরা স্বস্তি দিয়েছে গতবারের বিশ্বচ‍্যাম্পিয়ানদের ঠিক তখন তাদেরই অস্বস্তির মুখে পড়তে হয়েছিলো ইংল্যান্ডের ভক্তদের বিরুদ্ধে।সেইদিন প্রাক্টিস ম‍্যাচ চলাকালীন ইংল্যান্ড সমর্থকরা বল বিকৃতি প্রসঙ্গ টেনে ফের কটুক্তি করে অস্ট্রেলিয়ার এই দুই তারকা ক্রিকেটারকে নিয়ে।এই বিষয়টা একেবারেই ভালো ভাবে নেননি না অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল‍্যাঙ্গার। মুখ খুলেছিলেন তিনি।

বল বিকৃতি কান্ড মিটে গেলেও তার হ‍্যাং ওভার কাটতেই চাইছে না ওয়ার্নার, স্মিথের।সেইদিন প্রাক্টিস ম‍্যাচ চলাকালীন ওয়ার্নার, স্মিথদের উদ্দেশ্যে ইংল্যান্ড সমর্থকরা “চিট ” বলে কটুক্তি করেছিলো।পরবর্তী সময়ে স্মিথকে এই বিষয় জানত চাওয়া হলে তিনি বলেছিলেন তিনি কিছু শুনতে পায়নি, অন‍্যদিকে এইবার এই বিষয়টি বন্ধ হওয়া উচিত বলে মনে করেন অজি কোচ ল‍্যাঙ্গার।

বিরাট নয়, বরং এই ক্রিকেটারকে ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট বাছলেন শেন ওয়ার্ন ! 3

এ বিষয়ে অস্ট্রেলিয়া কোচের বক্তব্য, “ওরাও মানুষ ,এমন পরিস্থিতির মুখোমুখি হওয়াটা কঠিন।আমি একজন বাবা, আমার নিজেরও দুই সন্তান আছে, আর ওদের সাথে এতটা সময় কাটিয়েছি যে এখন ওরাও আমার সন্তানের মতো হয়ে গেছে , তাই ওদের এমন পরিস্থিতির মুখোমুখি হতে দেখে খারাপ লাগে ” ।

” মানুষের উচিত ওদের সন্মান জানানো, ওরা ভুল করেছিলো ,এবং সেই ভুলের জন্য ওদের মূল্য চোকাতে হয়েছে, খুবই বড়ো মূল্য,তারপরও এমন পরিস্থিতিতে ওদের মুখোমুখি হতে দেখে খারাপ লাগছে ” ।সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন অজি কোচ।

বিরাট নয়, বরং এই ক্রিকেটারকে ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট বাছলেন শেন ওয়ার্ন ! 4

অন‍্যদিকে বিশ্বকাপের প্রথম ম‍্যাচেই আফগানিস্তানের বিপক্ষে সহজ জয় পেয়েছিলো।অস্ট্রেলিয়া।সেইদিন প্রথমে ব‍্যাট করে ২০৭ রানে শেষ হয়ে যায় আফগানিস্তানের ইনিংস।জবাবে তিন উইকেট খুইয়ে মাত্র ৩৪.৫ ওভারে ম‍্যাচ জিতে যায় অজিরা।ওয়ার্নার হয়েছিল ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *