যদি এই ছোট্ট ভুল না করতেন রবি শাস্ত্রী তো ভারত জিতে যেত প্রথম টেস্ট ম্যাচ 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেড ক্রিকেট স্টেডিয়ামে ৪ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে অস্ট্রেলিয়া দল ৮ উইকেটের ব্যবধানে জিতে নেয়। আর এই ম্যাচ জেতার সঙ্গেই অস্ট্রেলিয়া ক্রিকেট দল ৪ ম্যাচের বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

রবি শাস্ত্রীর ভুল সিদ্ধান্ত ভারতের হারের কারণ

যদি এই ছোট্ট ভুল না করতেন রবি শাস্ত্রী তো ভারত জিতে যেত প্রথম টেস্ট ম্যাচ 2

রবি শাস্ত্রীর কোচিংয়ে ভারতীয় দল যথেষ্ট সফলতা পেয়েছে, কিন্তু এটাও সত্যি যে তার কোচিংয়ে বেশ কয়েকবার ভুল সিদ্ধান্তও দেখা গিয়েছে। অ্যাডিলেড টেস্ট ম্যাচেও ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী একটি ভীষণই ভুল সিদ্ধান্ত নেন আর তার এই সিদ্ধান্তের কারণেই কোথাও না কোথাও ভারতীয় দলকে এই ম্যাচে হারের মুখে পড়তে হয়েছে।

পৃথ্বী শকে জায়গা দেওয়া ভুল হয়েচে শাস্ত্রীর

যদি এই ছোট্ট ভুল না করতেন রবি শাস্ত্রী তো ভারত জিতে যেত প্রথম টেস্ট ম্যাচ 3

পৃথ্বী শয়ের জন্য প্রথম টেস্ট ম্যাচ ভীষণই খারাপ থেকেছে। প্রথম ইনিংসে তিনি যেখানে মিচেল স্টার্কের বলে শূন্য রানে বোল্ড হয়েছিলেন, সেখানে দ্বিতীয় ইনিংসেও তিনি বিশেষ কিছুই করতে পারেননি আর মাত্র ৪ রান করে প্যাট কমিন্সের বলে বোল্ড হয়ে যান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও তিনি দারুণভাবে ফ্লপ প্রমাণিত হয়েছিলেন, কিন্তু তা সত্ত্বেও রবি শাস্ত্রী তার উপর ভরসা করেন আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম একাদশে তিনি তাকে ওপেনিংয়ের সুযোগ দেন।

শুভমান সুযোগ পেলে হতে পারত অন্য ফলাফল

যদি এই ছোট্ট ভুল না করতেন রবি শাস্ত্রী তো ভারত জিতে যেত প্রথম টেস্ট ম্যাচ 4

যদি ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী পৃথ্বী শয়ের বদলে নিজের ভরসা শুভমান গিলের উপর দেখাতেন তো ম্যাচের ফলাফল অন্যকিছু হতে পারত। আসলে শুভমান গিলের ঘরোয়া রেকর্ড ভীষণই ভালো। তিনি এখনও পর্যন্ত ২৩টি প্রথম শ্রেণীর ম্যাচে ৬৮.৭৮ এর দুর্দান্ত গড়ে ২২৭০ রান করেছেন। অন্যদিকে তিনি ৫৮টি লিস্ট এ কেরিয়ারের ম্যাচে ৪৫.৩৫ গড়ে ২৩১৩ রান করেছেন। তিনি ভারতকে একটা ভালো শুরু এনে দিতে পারতেন, যদি গিল টিম ইন্ডিয়াকে ভালো শুরু এনে দিতেন তো নিশ্চিতভাবেই ম্যাচের ফলাফল অন্যকিছু হতে পারত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *