সেমিফাইনালে ভারতের হারের সমীক্ষার উপর COA সকলকে অবাক করে নিল এই সিদ্ধান্ত 1

ইংল্যান্ড আর ওয়েলসে চলতি আইসিসি একদিনের বিশ্বকাপ জিততে ভারতীয় দল জিততে ব্যর্থ হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দলকে প্রথম সেমিফাইনালে ১৮ রানে হারের মুখোমুখি হতে হয় আর এই হারের সঙ্গেই তাদের টুর্নামেন্টের সফরও শেষ হয়ে যায়। সেমিফাইনালে পাওয়া হারের পর টিম ইন্ডিয়ার যথেষ্ট সমালোচনা করা হয়েছিল আর এমন আশা করা হচ্ছিল যে সুপ্রিম কোর্ট দ্বারা নিযুক্ত কমিটি (সিওএ) দ্বারা দলের প্রদর্শনের রিভিউ করা হবে আর অধিনায়ক বিরাট কোহলি সমেত কোচ রবি শাস্ত্রীকে প্রত্যেকের প্রশ্নের জবাব দিতে হবে। কিন্তু আজ সিওএর তরফে এই বয়ান সামনে এসেছে যে কোনো রিভিউ হবে না।

হ্যাঁ! কোনো রিভিউ হবে না

সেমিফাইনালে ভারতের হারের সমীক্ষার উপর COA সকলকে অবাক করে নিল এই সিদ্ধান্ত 2

সিওএর সভাপতি বিনোদ রায় পিটিআইয়ের সঙ্গে কথাবার্তা চলাকালীন নিজের বয়ানে বলেন,

“আমার কাছে কোনো রিভিউ করানোর তথ্য নেই। আমাদের খালি টিম ম্যানেজার আর কোচের রিপোর্টের অপেক্ষা রয়েছে, যা একটা সাধারণ প্রক্রিয়া। প্রত্যেক সিরিজের পর এটা করা হয়”।

বিনোদ রায়ের সঙ্গে সঙ্গে সিওএর সদস্য আর প্রাক্তন ভারতীয় মহিলা অধিনায়ক ডায়না এডুলজিও নিজের বয়ানে বলেন, “কোনো রিভিউ কেনো করা উচিত? ক্রিকেটের বিষয়ে শেষমেশ সিওএর কেনো দখল দেওয়া উচিত?”
অন্যদিকে দলের আরো একজন সদস্য রবি থোজও এমন বলেছেন, “আমার কাছে কোনো রিভিউ মিটিংয়ের তথ্য নেই”।

উঠছে বেশ কিছু প্রশ্ন

সেমিফাইনালে ভারতের হারের সমীক্ষার উপর COA সকলকে অবাক করে নিল এই সিদ্ধান্ত 3

যতই সিওএর আধিকারিকরা কোনো রকমের রিভিউর জন্য মানা করে দিক, কিন্তু টিম ইন্ডিয়াকে নিয়ে ক্রিকেটের অলিতে গলিতে যথেষ্ট প্রশ্ন লাগাতার উঠে চলেছে। খবরের কথা মানা হলে, তো ভারতীয় দলের কিছু খেলোয়াড় হেড কোচ রবি শাস্ত্রী আর কোচিং স্টাফদের নিয়ে খুশি নন। রিপোর্টে তো এটাও সামনে এসেছে যে দলের অধিনায়ক বিরাট কোহলি আর সহ অধিনায়ক রোহিত শর্মার মধ্যে মনোমালিন্য চলছে। আর দুই খেলোয়াড়দের আলাদা আলাদা গ্রুপ তৈরি হয়ে গিয়েছে। এখন এই কথার কতটা সত্যতা রয়েছে এটাতো ভেতরের লোকেরাই বলতে পারবে।

Leave a comment

Your email address will not be published.