ম্যাক্সওয়েলে নেই কোনও আপত্তি, পুরনো বিবাদ ভুলে খেলায় মন দিতে চায় ঋদ্ধিমান সাহা 1
ঋদ্ধিমান সাহা

সবে মাত্র শেষ হয়েছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে টানটান উত্তেজনার টেস্ট সিরিজ। অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে অবশ্য শেষ হাসিটা বিরাট কোহলিরাই হেসেছে। কিন্তু যাইহোকনা কেন এই সিরিজে বিভিন্ন সময়ে উঠে আসা নানান বিতর্কের রেশ এখনও কাটেনি। তার মধ্যেই শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। বিলাসবহুল এই লিগে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে ভারতীয় ক্রিকেটাররা কতটা মানিয়ে নিতে পারবে তা নিয়ে একটা সন্দেহ রয়েই যাচ্ছে। তবে কিংস ইলেভেন পাঞ্জাবের উইকেটকিপার ঋদ্ধিমান সাহার এই নিয়ে কোনও সমস্যাই নেই।

বাংলার এই ক্রিকেটার করল এক কীর্তি, ভাঙল তারকা ক্রিকেটারের রেকর্ড

গত আইপিএলে পাঞ্জাবের ভরাডুবির পর, এই আইপিএলে ঘুরে দাঁড়াতে চাইছে তারা। তাই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েকলে অধিনায়ক নির্বাচিত করা হয়েছে এই দলে। বিরাট কোহলির চোট নিয়ে ব্যঙ্গ করে অস্ট্রেলিয়া এই তারকা ভারতীয়দের কালো তালিকায়। সেই জায়গায় দাঁড়িয়ে ম্যাক্সওয়েলের অধীনে খেলাটা কী আদৌ সহজ হবে ঋদ্ধিমানের পক্ষে! ঋদ্ধিমান অবশ্য বলছেন এনিয়ে তাঁর কোনও সমস্যা নেই।

সাংবাদিকদের করা প্রশ্নে তিনি বলেন, “অস্ট্রেলিয়ার সঙ্গে এই সিরিজ যথেষ্ঠ উত্তেজনার ছিল। তবে সিরিজ জিতে ওই সমস্ত বিক্ষিপ্ত ঘটনা আর মনে রাখতে চাই না। এখন আইপিএলে দলের হয়ে ভালো খেলতে চাই। তাই দল যাকে অধিনায়ক নির্বাচিত করেছে তাঁকে মান্য করাই আমার কর্তব্য।”

অস্ট্রেলিয়াকে হারানোর পর বিরাট কোহলি অবশ্য বলেছিলেন যে, অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আর সম্ভব নয়। পরে অবশ্য তিনি তাঁর বক্তব্য বদলে বিশেষ কয়েকজন ক্রিকেটারকে উদ্দেশ্য করেছেন এটি। নাম না করলেও সেই তালিকায় যে ম্যাক্সওয়েল থাকবে, তা বলার অপেক্ষ রাখেনা। সেই জায়গায় দাঁড়িয়ে ঋদ্ধিমান এখন অগ্নিপরীক্ষার সমান। শুধু বিরাটই নন, ঋদ্ধিমানও অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের স্লেজিংয়ের নিশানা হয়েছিলেন। চেতেশ্বর পূজারা বা রবীন্দ্র জাডেজার সঙ্গে ব্যাট করার সময় তাঁকেও কটুক্তির সামনে পড়তে হয়েছে। অজি বোলার জস হ্যাজেলউডের সঙ্গে তাঁকে বচসায়ও জড়াতে হয়েছে।

তবে এগুলি ভুলে শুধুমাত্র আইপিএলের দিকেই মন দিতে চায় ঋদ্ধিমান। বাংলার এই ক্রিকেটার কিংস ইলেভেন পাঞ্জাবের এক গুরুত্বপূর্ণ খেলোয়ার। সদ্য টেস্টে ব্যাটে ও উইকেটের পিছনে দাঁড়িয়ে বেশ ভাল প্রদর্শন করেছে। সেই আত্মবিশ্বাস কাজে লাগিয়েই আইপিএলে ভাল খেলার আশাবাদী ঋদ্ধিমান সাহা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *