এরপরের সাত-আট মাস খুবই গুরুত্বপূর্ণ, বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে বললেন স্মৃতি মান্ধানা 1
স্মৃতি মান্ধানা

বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ও শেষ টি- ২০ ম্যাচে হারতে হয়েছে ভারতকে। টানা তিনটি সীমিত ওভারের সিরিজে হারের ধারা ভাঙল না ভারতীয় মহিলা দলের। তবে ৫০ ওভারের ফর্ম্যাটে দলের ব্যাটসম্যান স্মৃতি মান্ধনা দলের ব্যাটিংয়ে রয়েছেন। ধারাবাহিকতার অভাব নিয়ে আরও উদ্বিগ্ন তিনি। ভারতীয় মহিলা ক্রিকেট দল তার শেষ আটটি ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচের মধ্যে ছয়টি হেরেছে। দল এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে চারটি এবং বর্তমান সফরে ইংল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ হেরেছে। ওডিআই অধিনায়ক মিতালি রাজ তিনটি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছিলেন, তবে তার ইনিংসটি দলকে মাত্র একটি ম্যাচ জিততে সহায়তা করেছিল, যখন দুটি ম্যাচে তার ধীর ব্যাটিং দলকে সাহায্য করতে পারেনি।

Next seven months are going to be crucial: Smriti Mandhana on World Cup preparations

নিউজিল্যান্ডে আগামী বছরের মহিলা ওয়ানডে বিশ্বকাপের প্রসঙ্গে স্মৃতি মান্ধানা ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বলেছেন, “আমাদের অনেক কিছু নিয়ে কাজ করতে হবে, বিশেষত ব্যাটিং বিভাগে। আগামী সাত মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। আমাদের ভালো স্কোর করা শুরু করতে হবে। যদি আমি ওয়ানডে ফর্ম্যাট সম্পর্কে কথা বলি তবে আমাদের প্রথমে ব্যাট করতে হবে এবং ধারাবাহিকভাবে ২৫০-২৬০ রানের বেশি করতে হবে, আমাদের এটি নিয়ে কাজ করতে হবে। অবশ্যই আমাদের বোলিং এবং ফিল্ডিংয়ে আরও ধারাবাহিকতা থাকতে পারে। হতে পারে আমাদের একটি ভাল পারফরম্যান্স দরকার এবং তারপরে জিনিসগুলি ঠিক হয়ে যাবে।”

এরপরের সাত-আট মাস খুবই গুরুত্বপূর্ণ, বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে বললেন স্মৃতি মান্ধানা 2

ভারত ২০১৭ সালের বিশ্বকাপের ফাইনালে উঠলেও লর্ডসে ২২৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের কাছে নয় রানে হেরেছিল। মান্ধানা বলেছেন, মার্চ-এপ্রিল মাসে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ গুরুত্বপূর্ণ হবে। ভারতীয় মহিলা দল সেপ্টেম্বর-অক্টোবর মাসে অস্ট্রেলিয়া মহিলা দলের বিপক্ষে একটি দিন-রাতের টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি- ২০ খেলবে।

IND W vs ENG W- 3rd T20I, Live Streaming: T20 की फाइनल जंग, यहां देख सकते हैं भारत-इंग्लैंड मैच का Live Telecast - India women vs england women rd ti when and

মান্ধনা বলেছেন যে, “আমরা শেষ পাঁচ ওভারে যেভাবে ফিরে এসেছি তা আমাদের বোলারদের এবং ফিল্ডিংয়ের চেতনাকে বোঝায়। এই আত্মবিশ্বাস আগামী দিনের ম্যাচ জিততে আমাদের ১০০ শতাংশ দিতে সহায়তা করবে। তবে সেদিন হবে নতুন দিন। এই জয়ের সাথে আমরা সিরিজ অনেক ফর্ম্যাটে সমান করতে সক্ষম হব। দল, বিশেষত বোলিং বিভাগে ইতিবাচক প্রভাব ফেলার জন্য প্রধান কোচ রমেশ পোওয়ারের কৃতিত্ব। তিনি উদ্বেগও প্রকাশ করেছিলেন যে তিনি এবং প্রতিভাবান ব্যাটসম্যান শেফালি ভর্মা ভালো শুরু করেও বড় ইনিংসে রূপান্তর করতে পারছেন না।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *