প্রধান নির্বাচক হিসেবে আসার পর ভারতীয় ক্রিকেটারদের এই কড়া বার্তা দিলেন চেতন শর্মা 1

একপ্রকার নিশ্চিত ছিল, ওয়েস্ট জোন থেকে অজিত আগরকার নির্বাচকদের প্যানেলে আসবেন এবং সেই প্যানেলের চেয়ারম্যান হিসেবে বসবেন। কিন্তু গত বৃহস্পতিবার ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির ইন্টারভিউ প্রসেসে ওয়েস্ট জোন থেকে নির্বাচিত হন প্রাক্তন ভারতীয় মিডিয়াম পেসার আবে কুরুভিল্লা। আর এর ফলে নর্থ জোন থেকে নির্বাচিত হয়ে কমিটির চেয়ারম্যান পদে নিযুক্ত হন প্রাক্তন ভারতীয় পেসার চেতন শর্মা।

How Chetan Sharma's hat-trick helped him overcome the trauma of Miandad's  last-ball six in Sharjah - The Economic Times

আর চেয়ারম্যান পদে যোগ দিয়ে ভারতীয় ক্রিকেটে উন্নতির প্রস্তুতি দিয়ে দিলেন চেতন শর্মা। এর পাশাপাশি, ভারতের তারকা ক্রিকেটারদের প্রতি কড়া বার্তাও দেন চেতন শর্মা। দেশের অন্যতম বৃহত্তম সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে চেতন শর্মা ধন্যবাদ জানিয়েছেন বিসিসিআইকে। ৫৪ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটার বলেছেন, “আমি বিসিসিআই এর প্রতি কৃতজ্ঞ এমন সুযোগ দেওয়ার জন্য।”

ICC World Cup 2019 Chetan Sharma Says On Mohammed Shami People Will Know Me  Through Shami

এরপর ভারতীয় ক্রিকেটারদের প্রতি কড়া বার্তা পোষণ করলেন চেতন শর্মা। সরাসরি কিছু না বললেও, দল নির্বাচনের সময় তিনি বেশ কড়া ভূমিকা নেবেন, তা বুঝিয়ে দিলেন এই প্রাক্তন পেসার। এই নিয়ে চেতন শর্মা পিটিআইকে বলেছেন, “নিঃসন্দেহে এটি একটি বড় সম্মান আমার কাছে যে আবারও আমি সুযোগ পেয়েছি ভারতীয় ক্রিকেটকে সেবা করার। আমি খুবই অল্প কথার মানুষ এবং আমার কথার থেকে আমার কাজ বেশি চলে।”

CWC Memories – Chetan Sharma on his 1987 hat-trick

গত বৃহস্পতিবার আহমেদাবাদে বিসিসিআই এর ৮৯তম বার্ষিক সাধারণ সভায় এই নয়া নির্বাচকদের কমিটি ঘোষিত হয়। ওয়েস্ট জোনের নির্বাচক যতীন পরাঞ্জপে, ইস্ট জোনের দেবাং গান্ধী এবং নর্থ জোন থেকে সারান্দীপ সিং নিজেদের মেয়াদ পূরণ করেছেন। আর তার পরিবর্তে এসেছেন যথাক্রমে আবে কুরুভিল্লা, দেবাশিস মোহান্তি এবং চেতন শর্মা। এবং বর্তমানে সাউথ জোন থেকে রয়েছেন সুনীল জোশী এবং সেন্ট্রাল জোন থেকে হরভিন্দর সিং রয়েছেন। আর বিসিসিআই এর নয়া সংবিধান অনুযায়ী, কমিটির সদস্যদের মধ্যে সব থেকে বেশি টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটার হবেন চেয়ারম্যান। আর সেই নিয়ম অনুযায়ী, ২৩টি টেস্ট খেলার সুবাদে সুনীল যোশীকে সরিয়ে চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হলেন চেতন শর্মা।

BCCI on Twitter: "The All-India Senior Selection Committee meeting begins  #INDvNZ… "

এই নিয়ে বিসিসিআই এর সচিব জয় শাহ একটি প্রেস রিলিজে বিশেষ বিবৃতি পেশ করেন। যাতে লেখা হয়েছে, “এই কমিটি সুপারিশ করেছে চেতন শর্মাকে অভিজ্ঞতার সুবাদে সিনিয়র মেন্স নির্বাচন কমিটির চেয়ারম্যান পদের জন্য। ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি এই প্রার্থীদের এক বছর পর্যবেক্ষণ করবে এবং বিসিসিআই এর কাছে নিজেদের সুপারিশ জানাবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *