নিউজিল্যান্ডের দল প্রথম একদিনের ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারাল, বিরাট কোহলি এই ভুল হারের কারণ 1

টি-২০ সিরিজে ৫-০ ফলাফলে জয় পাওয়ার পর ভারতীয় দল এখন নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলছে। যার প্রথম ম্যাচ আজ হ্যামিল্টনে খেলা হয়েছে। প্রথমে ব্যাট করে ভারতীয় দল বড়ো স্কোর করেছিল। যে লক্ষ্য তাড়া করে নিউজিল্যান্ডের দল ৪ উইকেট বাকি থাকতেই এই ম্যাচ জিতে নেয়।

ভারতীয় দল গড়েছিল বড়ো স্কোর

নিউজিল্যান্ডের দল প্রথম একদিনের ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারাল, বিরাট কোহলি এই ভুল হারের কারণ 2

এই ম্যাচে নিউজিল্যান্ডের দল টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল। যারপর ভারতীয় দলের দুই ওপেনার আজ পদার্পণ করেছেন। পৃথ্বী শ আর ময়ঙ্ক আগরওয়াল ভালো শুরু করেন কিন্তু নিজেদের ইনিংসকে বড়ো করতে পারেননি। শ ২০ আর ময়ঙ্ক ৩২ রান করেন। বিরাট কোহলি করেন ৫১ রান। যারপর শ্রেয়স আইয়ার ১০৭ বলে ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। অন্যদিকে উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুল ৬৪ বলে ৮৮ রান করেন। যে কারণে ভারতীয় দল ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৪৭ রান করে। নিউজিল্যান্ডের ইশ সোদী ১টি এবং টিম সাউদি ২টি উইকেট নেন।

নিউজিল্যান্ড দল করে লক্ষ্য হাসিল

নিউজিল্যান্ডের দল প্রথম একদিনের ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারাল, বিরাট কোহলি এই ভুল হারের কারণ 3

লক্ষ্য তাড়া করতে নামা নিউজিল্যান্ডের দল ভালো শুরু করে। ওপেনিং ব্যাটসম্যান হেনরি নিকোলস ৮৮ রান আর মার্টিন গুপ্তিল ৩২ রান করেন। যারপর অভিজ্ঞ রস টেলর দায়িত্ব নিয়ে খেলে অপরাজিত ১০৯ রান করেন এবং নিউজিল্যান্ডকে মজবুত পরিস্থিতিতে নিয়ে যান। কার্যনির্বাহী অধিনায়ক টম লাথাম ৪৮ বলে ৬৯ রানের ইনিংস খেলেন। ভারতীয় দলের হয়ে জসপ্রীত বুমরাহ ছাড়া আর কোনো বোলার প্রভাবিত করতে পারেননি। মিচেল স্যান্টেনার নিউজিল্যান্ডের হয়ে ১২ রানের ইনিংস খেলেন। যদিও কুলদীপ যাদব ২টি আর শার্দূল ঠাকুর ১টি উইকেট নেন। যারপরও নিউজিল্যান্ডের দল ৪ উইকেটে এই ম্যাচ জিতে নেয়। সেই সঙ্গে একদিনের সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

এখন অকল্যান্ডে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলা হবে

নিউজিল্যান্ডের দল প্রথম একদিনের ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারাল, বিরাট কোহলি এই ভুল হারের কারণ 4

প্রথমে একদিনের ম্যাচে হারার পর এখন ভারতীয় দল ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচ খেলবে। যা অকল্যান্ডের ইডেন পার্কে খেলা হবে। এই ম্যাচও ভারতীয় সময় অনুযায়ী সকাল ৭:৩০ এ খেলা হবে। এই ম্যাচে নিউজিল্যাণ্ডের দল জয় লাভ করে একদিনের সিরিজ জিতে টি-২০ সিরিজের বদলা নেওয়ার প্রচেষ্টা করবে। অন্যদিকে ভারতীয় দল এই ম্যাচ জিতে সিরিজে ফিরে আসার প্রবল চেষ্টা করবে। যার জন্য বোলিং ইউনিটে বড়ো পরিবর্তনও দেখা যেতে পারে।

বিরাট কোহলির ভুল হলো হারের কারণ

নিউজিল্যান্ডের দল প্রথম একদিনের ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারাল, বিরাট কোহলি এই ভুল হারের কারণ 5

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আজ যথেষ্ট খারাপ অধিনায়কত্বের পরিচয় দিয়েছে। বিশাল লক্ষ্য হওয়া সত্ত্বেও ভারতীয় অধিনায়ক এই লক্ষ্য বাঁচাতে পারেননি। বিরাত কোহলি মাঝের ওভারে স্পিনার আর শার্দূল ঠাকুরকে ঠিক মতো ব্যবহার করতে পারেননি আর এটাই শেষে টিম ইন্ডিয়ার হারের কারণ হয়।

এখানে দেখুন স্কোরবোর্ড

নিউজিল্যান্ডের দল প্রথম একদিনের ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারাল, বিরাট কোহলি এই ভুল হারের কারণ 6

নিউজিল্যান্ডের দল প্রথম একদিনের ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারাল, বিরাট কোহলি এই ভুল হারের কারণ 7

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *