নতুন নির্বাচকরা এই ৪জন তরুণ জোরে বোলারকে দিতে পারেন ভারতীয় দলে জায়গা

কিছুদিন আগেই ভারতের প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদের কার্যকাল শেষ হয়ে গিয়েছে। এমএসকে প্রসাদের জায়গায় এখন নির্বাচক প্রধান হয়েছেন সুনীল যোশী। এর সঙ্গেই নির্বাচক কমিটিতে হরবিন্দর সিংকেও নিযুক্ত করা হয়েছে। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই চারজন তরুণ জোরে বোলারের ব্যাপারে জানাব যাদের উপর নির্বাচকদের তীক্ষ্ণ দৃষ্টি থাকবে আর তারা আগামিদিনে এই জোরে বোলারদের ভারতীয় দলে সুযোগও দিতে পারেন।

কমলেশ নাগরকোটি

নতুন নির্বাচকরা এই ৪জন তরুণ জোরে বোলারকে দিতে পারেন ভারতীয় দলে জায়গা 1

ভারতের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১৮র জোরে বোলার কমলেশ নাগরকোটিকে কলকাতা নাইট রাইডার্সের দল ৩.২ কোটি টাকার মোটা দামে কিনেছিল। তবে তিনি নিজের চোটের কারণে গত দুই মরশুমে খেলতে পারেননি। কমলেশ নাগরকোটিকে তার গতির কারণে চেনা হয়। তিনি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে পাপুয়া নিউগিনির বিরুদ্ধে একটি ম্যাচে ১৪৯ কিমি প্রতি ঘন্টা গতিতে বল করেছিলেন। অন্যদিকে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ১৪৬ কিমির উপর গতিতে বল করেছিলেন। কমলেশ সেই সঙ্গে একজন বিস্ফোরক ব্যাটসম্যানও। নতুন নির্বাচকরা অবশ্যই এই খেলোয়াড়ের উপর নজর রাখবেন আর সময় এলে এই খেলোয়াড়কেও সুযোগ দেওয়া হবে।

অঙ্কিত রাজপুত

নতুন নির্বাচকরা এই ৪জন তরুণ জোরে বোলারকে দিতে পারেন ভারতীয় দলে জায়গা 2

অঙ্কিত রাজপুত ঘরোয়া ক্রিকেটেও নিয়মিত ভালো প্রদর্শন করছেন। তিনি উত্তরপ্রদেশ দলের প্রধান জোরে বোলার। সেই সঙ্গেই এই খেলোয়াড়ের আইপিএলে খেলারও ভালো অভিজ্ঞতা রয়েছে। ২০১৩ থেকে অঙ্কিত আইপিএলে খেলছেন। আইপিএল ২০১৮য় তিনি কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলে ৫টি উইকেটও নিয়েছিলেন। অঙ্কিত রাজপুতের বলেও যথেষ্ট ভালো গতি রয়েছে। সেই সঙ্গেই তিনি বললে সুইংও করান। এই কারণে আগামিদিনে অঙ্কিত রাজপুতকেও ভারতীয় দলে জায়গা দেওয়া হতে পারে।

ঈশান পোড়েল

নতুন নির্বাচকরা এই ৪জন তরুণ জোরে বোলারকে দিতে পারেন ভারতীয় দলে জায়গা 3

বাংলা দল যদি এবার রঞ্জি ট্রফির ফাইনালে পৌঁছেছিল তো এতে একটা বড়ো যোগদান ঈশান পোড়েলেরও ছিল। এই খেলোয়াড় পুরো টুর্নামেন্টে ভালো বোলিং করেছিলেন। এই তরুণ জোরে বোলারকে আইপিএল ২০২০র নিলামে কিংস ইলেভেন পাঞ্জাবের দল ২০ লাখ টাকা দামে কিনেছে। যদি তিনি আইপিএলেও ভালো প্রদর্শন করেন তো নতুন নির্বাচকরা তাকে ভারতীয় দলে শামিল করতে পারেন।

শিভম মাভি

নতুন নির্বাচকরা এই ৪জন তরুণ জোরে বোলারকে দিতে পারেন ভারতীয় দলে জায়গা 4

শিভম মাভিও ভারতের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ দলের হয়ে খেলেছেন। সেই সঙ্গে তিনি ওই বিশ্বকাপ জেতাতেও নিজের গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছিলেন। আইপিএলে শিভম মাভি কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে খেলেন আর নিজের বোলিংয়ে সকলকেই প্রভাবিত করেছেন। যদি আগামী কিছুদিনে তিনি নিয়মিত ভালো বোলিং করেন তো নির্বাচকদের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করতে পারেন আর ভারতের হয়েও খেলতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *