ওয়ানডে র্যা ঙ্কিয়ের সেরা আটটি দল নয় সমস্ত দলগুলিকেই বিশ্বকাপ ২০২৩ এর কোয়ালিফাইয়ের জন্য খেলতে হবে এই টুর্নামেন্ট

২০১৯ বিশ্বকাপে মাত্র ১০টি দল অংশ নেওয়ার কারণে এবার আইসিসির সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে। ফলে এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে আইসিসি ২০২৩ বিশ্বকাপের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। ওই বিশ্বকাপে ১৩টি দল অংশ নেবে। আসুন একবার জেনে নেওয়া যাক আইসিসি কিভাবে দলগুলির নির্বাচন করবে।

জেনে নিন কিভাবে এন্ট্রি পাবে দলগুলি

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সেরা আটটি দল নয় সমস্ত দলগুলিকেই বিশ্বকাপ ২০২৩ এর কোয়ালিফাইয়ের জন্য খেলতে হবে এই টুর্নামেন্ট 1
২০২৩ ওয়ার্ল্ডকাপ নিয়ে আইসিসি এখন থেকেই ঘোষণা করে দিয়েছে। আইসিসি জানিয়েছে যে ওই ওয়ার্ল্ডকাপে ভারত ছাড়াও র‌্যাঙ্কিংয়ে টপ ৮এ থাকা দলগুলি সরাসরি প্রবেশ পাবে। এরপর একটি ওয়ানডে আন্তর্জাতিক টুর্নামেন্টের আয়োজন করা হবে। যেখানে র‌্যাঙ্কিংয়ে ১২ নম্বর পর্যন্ত থাকা দলগুলি ছাড়াও নেদারল্যান্ড প্রবেশাধিকার পাবে। প্রসঙ্গত গত বছরই নেদারল্যান্ড ওয়ানডে টিমের স্ট্যাটাস হাসিল করেছে। এই টুর্নামেন্টে সেরা প্রদর্শন করা টপ ৫ দল ওয়ার্ল্ডকাপে খেলার সুযোগ পাবে।

আমরা বেশি ক্রিকেট চাই
ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সেরা আটটি দল নয় সমস্ত দলগুলিকেই বিশ্বকাপ ২০২৩ এর কোয়ালিফাইয়ের জন্য খেলতে হবে এই টুর্নামেন্ট 2
ক্রিকেট আয়ারল্যান্ডের ওয়ার্নার ব্যারেন ডিট্রোম এই ব্যাপারে কথা বলতে গিয়ে বলেছেন, “এই মুহুর্তে আমাদের আইসিসির পূর্ণ সদস্যপদ দেওয়া হয়েছে। ক্রিকেট আয়ারল্যান্ডের জন্য দুটি প্রমুখ প্রাথমিকতার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল আমাদের টেস্ট ম্যাচ খেলা এবং এফটিপির কার্যক্রমে অংশ হিসেবে একটি ব্যাপক স্থির কার্যক্রম থাকা। আমরা ধারাবাহিকভাবে এই ব্যাপারে কাজ করে চলেছি। আমাদের আশা আমরা ক্রিকেটপ্রেমী এবং খেলোয়াড়দের ভাল কিছু দিতে পারব”। কথা বলতে গিয়ে তিনি আরও বলেন, “ আমরা আগামি পাঁচ বছরের জন্য ১৩৫টি ম্যাচ চাই। এই ম্যাচগুলি দেশ এবং দেশের বাইরে হবে। আমাদের প্রচেষ্টা থাকবে যে খেলোয়াড়দের বেশি বেশি সুযোগ দেওয়ার যাতে তারা যত দ্রুত সম্ভব নিজেদের খেলার উন্নতি ঘটাতে পারে। আমরা আমাদের ফ্যান্সদেরও যত বেশি সম্ভব ক্রিকেট দেখাতে চাই”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *